এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > গোপনে বিধানসভায় প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করে দিল বিশেষ টিম – জানুন বিস্তারিত

গোপনে বিধানসভায় প্রার্থী বাছাইয়ের কাজ শুরু করে দিল বিশেষ টিম – জানুন বিস্তারিত

লোকসভায় বিজেপি বাংলায় 18 টি আসন পেয়ে এখন পাখির চোখ করেছে আগামী 2021 এর বিধানসভা নির্বাচনকে। ভালো এবং স্বচ্ছ ব্যক্তিদের সামনে নিয়ে এসে ঘর গোছানোর পরিকল্পনা করেছে গেরুয়া শিবির। কেননা 2021 এর বিধানসভা নির্বাচন তাদের কাছে ফাইনাল ম্যাচ। তাই সেই খেলায় যেন-তেন প্রকারেণ তাদের জিততেই হবে। আর তাই এবার অতি গোপনে সেই বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে নিজেদের ঘর গোছাতে শুরু করল তারা।

জানা গেছে, রাজ্যের বিভিন্ন বিধানসভায় গিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে রাজ্যে আসা তিন সদস্যের বিশেষ টিম সেখানকার পরিস্থিতি যাচাই করছেন। ইতিমধ্যেই উত্তর মালদার বিজেপি সাংসদ খগেন মুর্মুর নেতৃত্বে তিন সদস্যের একটি টিম আসানসোল লোকসভার অন্তগত সাতটি বিধানসভায় গিয়ে সেখানকার পরিস্থিতি পর্যালোচনা করেছেন।

আগামী বিধানসভা নির্বাচনের দিকে লক্ষ্য রেখে স্বচ্ছ ভাবমূর্তির লোকেদের যাতে নিজেদের কাছে টানা যায়, তার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। দলীয় সূত্রের খবর, খগেন মুর্মুর পাশাপাশি হাইকোর্টের এক আইনজীবী এবং রাজ্য কমিটির এক নেতাকে নিয়ে গঠিত তিন সদস্যের কমিটির ওপর এই আসানসোল লোকসভার অন্তর্গত সাতটি বিধানসভার দায়িত্ব পড়েছে।

আর দলের নির্দেশ পেয়েই গত 14 সেপ্টেম্বর আসানসোলের কুলটি এবং বারাবনি বিধানসভা এলাকায় সাংগঠনিক বৈঠক করেন বিজেপির এই তিন সদস্যের প্রতিনিধিদল। পরে পাণ্ডবেশ্বর, রানীগঞ্জ এবং জামুরিয়া বিধানসভার 19 সেপ্টেম্বর বৈঠক হয়। মূলত বিধানসভা নির্বাচনে এলাকায় যাতে ভালো ভাবমূর্তির লোকেদের মুখ করা যায়, তার জন্য বিজেপির এই প্রতিনিধিদল স্থানীয় নেতৃত্বদের নির্দেশ দিয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি তৃণমূলের বিরুদ্ধে আগামী বিধানসভা নির্বাচনে নির্দিষ্ট বিধানসভা ভিত্তিক কি কি ইস্যু রয়েছে, তা অনুসন্ধান করে এখন থেকেই লড়াইয়ে ঝাঁপানোর নির্দেশ স্থানীয় নেতৃত্বকে দেওয়া হয়েছে বলে খবর। আর বিধানসভা ভোটের দেড় বছরের মত সময় বাকি থাকলেও এখন থেকেই যেভাবে বিজেপি তা নিয়ে গোপন বৈঠক করতে শুরু করেছে, তাতে রাজনৈতিক মহলে জোর গুঞ্জন শুরু হয়েছে।

এদিন এই প্রসঙ্গে খগেন মুর্মু বলেন, “দলীয় নির্দেশে আসানসোল লোকসভার সাতটি বিধানসভা এলাকায় গিয়ে বৈঠক করেছি। সাংগঠনিক আলোচনা হয়েছে। দলে ভালো, শিক্ষিত মানুষকে যুক্ত করার পরামর্শ দেওয়া হয়েছে।” অন্যদিকে বৈঠকে কী হয়েছে, তা প্রকাশ্যে বলা যাবে না বলে জানান জেলা বিজেপির সভাপতি লক্ষণ ঘড়ুই। তবে এই ব্যাপারটিকে গুরুত্ব দিতে নারাজ তৃনমূল।

এদিন এই প্রসঙ্গে জেলা তৃণমূলের সভাপতি জিতেন্দ্র তিওয়ারি বলেন, “গোপনে বৈঠক করে এলাকার পরিস্থিতি যাচাই করুক বা আন্দোলন করুক, বিধানসভা ভোটে মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের ওপরই ভরসা রাখবেন।” তবে তৃণমূল ব্যাপারটিকে গুরুত্ব না দিতে চাইলেও যেভাবে বিজেপি এখন থেকেই বিভিন্ন বিধানসভা ভিত্তিক কমিটি করে আগামী বিধানসভা নির্বাচনের জন্য ঝাঁপাতে শুরু করেছে, তা যে নিঃসন্দেহে শাসকদলের কাছে চিন্তার কারণ, সেই ব্যাপারে একপ্রকার নিশ্চিত রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!