এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > সামনে বাংলার নির্বাচন, করোনাকে সঙ্গে নিয়ে বড়সড় পদক্ষেপ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের

সামনে বাংলার নির্বাচন, করোনাকে সঙ্গে নিয়ে বড়সড় পদক্ষেপ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের


ভয়াবহতার জন্য সমস্ত রকম রাজনৈতিক কর্মসূচি এতদিন বন্ধ ছিল। তবে পঞ্চম দফার লকডাউনে বেশ কিছু ক্ষেত্রে শিথিলতার কথা ঘোষণা করেছে কেন্দ্রীয় সরকার। যেখানে এতদিন সেভাবে মাঠে ময়দানে নেমে রাজনীতি করা না গেলেও, এবার ধীরে ধীরে শাসক থেকে বিরোধী সমস্ত রাজনৈতিক দল ময়দানে নামার প্রস্তুতি নিচ্ছে।

গত লোকসভা নির্বাচনে বিজেপি বাংলা থেকে 18 টা আসন পাওয়ার পরেই তারা বাংলার ক্ষমতা দখল করতে উদ্যোগী হয়। লাগাতার রাজনৈতিক কর্মসূচির মধ্য দিয়ে তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে দিতে বঙ্গ বিজেপিকে নির্দেশ দেয় কেন্দ্রীয় বিজেপি। সেই মত করে সবকিছু ঠিকঠাকই চলছিল।

কিন্তু হঠাৎ করেই লকডাউনের কারণে সমস্ত কিছু স্তব্ধ হয়ে যায়। তবে এবার 2021 এর বাংলার বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করে বঙ্গ বিজেপিকে উজ্জীবিত করতে ময়দানে নামছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, পঞ্চম দফার লকডাউন যেদিন থেকে শুরু হচ্ছে, সেই 8 জুন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ রাজ্য বিজেপির কর্মী-সমর্থকদের নিয়ে একটি সভা করবেন।

তবে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই ব্যাপারে বক্তব্য রাখবেন তিনি ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বিভিন্ন এলাকাকে অমিত শাহের এই সবার জন্য পাঁচটি জনে বিজেপির পক্ষ থেকে ভাগ করা হয়েছে জানা গেছে প্রায় এক হাজার কর্মী-সমর্থক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই জমায়েতে অংশ নেবেন। লকডাউনের পরবর্তী সময়কালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী পশ্চিমবঙ্গে কর্মী-সমর্থকদের নিয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কি বার্তা দেন, তার দিকে অবশ্যই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞরা বলছেন, অমিত শাহের এই সভা রাজনৈতিকভাবে অত্যন্ত তাৎপর্যপূর্ণ হতে চলেছে। করোনা পরিস্থিতি থেকে শুরু করে ভয়াবহ দূর্যোগ, কেন্দ্রের সঙ্গে রাজ্যের সম্পর্ক খুব একটা ভালো নেই। আর এই পরিস্থিতিতে বঙ্গ বিজেপির পক্ষ থেকে রাজ্য সরকারের বিরুদ্ধে বিভিন্ন ইস্যু তুলে ধরে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসকে কোণঠাসা করা হচ্ছে। এমতাবস্থায় 2021 এর বিধানসভা নির্বাচন এগিয়ে আসছে, তা উপলব্ধি করে রাজ্যের ক্ষমতা দখলের জন্য এবার বঙ্গ বিজেপির নেতা কর্মীদের উজ্জীবিত করতেই অমিত শাহ এই উদ্যোগ নিলেন বলে মনে করছে বিশেষজ্ঞরা।

একাংশের মতে, অমিত শাহ এই সভা থেকে আগামী দিনে বাংলায় বিজেপির নেতা কর্মীদের কিভাবে চলতে হবে, তার রূপরেখা তৈরি করে দেবেন। পাশাপাশি তৃণমূলের বিরুদ্ধে কোন কোন ইস্যু তুলে ধরে সোচ্চার হতে হবে, তার ব্যাপারেও বার্তা দেবেন তিনি। আর বিজেপির সর্বভারতীয় চাণক্যের সেই বার্তা অনুযায়ী আগামী বিধানসভা নির্বাচনের আগে বিজেপি তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে দেবে বলে মনে করছে বিজেপির ঘনিষ্ঠ মহল।

তবে অমিত শাহ ভার্চুয়ালের সাহায্যে পঞ্চম দফার লকডাউন শুরুর দিন বঙ্গ বিজেপিকে বার্তা দিলেও তাকে গুরুত্ব দিতে নারাজ তৃণমূল কংগ্রেস। ঘাসফুল শিবিরের বক্তব্য, পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত দক্ষতার সহকারে ভয়াবহ দুর্যোগ থেকে শুরু করে করোনা পরিস্থিতি সামলাচ্ছেন। বিপদের দিনে কেন্দ্রের কোনো সাহায্য পাওয়া যায়নি।

তাই এখন ক্ষমতা দখলের জন্য যে যতই চেষ্টা করুন না কেন, এতে আখেরে কোনো লাভ হবে না। মানুষ মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথেই আছেন। আর তৃণমূলের পক্ষ থেকে যে কথাই বলা হোক না কেন, আগামী 8 জুন অমিত শাহ পশ্চিমবঙ্গ বিজেপির কর্মী-সমর্থকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে কি বার্তা দেন, এখন তার দিকেই নজর থাকবে গোটা রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!