এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > মমতা সমালোচনা করলেও অমিত শাহের দেখানো পথেই অভিষেক! তীব্র কটাক্ষ শুরু গেরুয়া শিবিরের

মমতা সমালোচনা করলেও অমিত শাহের দেখানো পথেই অভিষেক! তীব্র কটাক্ষ শুরু গেরুয়া শিবিরের


লকডাউনের পরবর্তী পরিস্থিতিতে সামাজিক দূরত্ব বজায় রাখতে অনলাইনের মাধ্যমে ভার্চুয়াল সভার উদ্যোগ গ্রহণ করেছিল ভারতীয় জনতা পার্টি। যেখানে দিল্লি থেকে বাংলার বিজেপি নেতা কর্মীদের উদ্দেশ্যে বক্তব্য রেখেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর বিজেপির পক্ষ থেকে এই উদ্যোগ গ্রহণ করার পরেই তাকে কটাক্ষ করেছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। যেখানে তিনি বলেন, “আমি ওসব ভার্চুয়াল বুঝি না। ওরা কোটি কোটি টাকা খরচ করে ভার্চুয়াল জনসভা করছে। আমাদের অত টাকা কোথায়!”

কিন্তু মমতা বন্দ্যোপাধ্যায় একথা বললেও, যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে এবার “বাংলার যুবশক্তি” নামে নতুন এক কর্মসূচির আয়োজন করা হয়েছে। যেখানে এক লক্ষ যুব সৈনিক ভার্চুয়াল সাক্ষাৎ এবং আলাপচারিতা চালাবে বলে জানা যাচ্ছে। আর বিজেপিকে মমতা বন্দ্যোপাধ্যায় ভার্চুয়াল সভার জন্য কটাক্ষ করলেও, যেভাবে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে তৃণমূল সেই ভার্চুয়ালের সাহায্য নিচ্ছে, এবার তাকে পাল্টা কটাক্ষ করেছে ভারতীয় জনতা পার্টি। আর একে কেন্দ্র করেই এখন জমে উঠেছে রাজ্য রাজনীতি। বিজেপির অভিযোগ, বিজেপির অনলাইনের ভার্চুয়াল সভা থেকে তৃণমূল কংগ্রেস স্থির থাকতে পারছে না। তাই তারা এখন বিজেপির এই কর্মসূচির নকল করছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়কে কড়া ভাষায় আক্রমণ করেছেন বিষ্ণুপুরের বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ। তিনি বলেন, “পিসিমণি এখন ঘুমিয়ে পড়েছেন। তাই হঠাৎ করে ভাইপো হরিদাস জেগে উঠেছেন। এটা আর কিছুই নয়। বাংলার যুব সমাজকে বিভ্রান্ত করার নতুন একটা খেলা। মাঠে ঘাটে উনি কোনো আন্দোলন করেননি। পিসি সিংহাসন পেতে দিয়েছেন, তাতে বসে পড়েছেন। ওকে দেখে বাংলার কোনো সচেতন যুবক ওই কর্মসূচিতে যোগ দেবেন না।”

পাশাপাশি মমতা বন্দ্যোপাধ্যায় বিজেপির এই ভার্চুয়াল সভা নিয়ে তাদের অত টাকা নেই বলে দাবি করলেও, এদিন সৌমিত্র খাঁ পাল্টা প্রশ্ন করেন, তাহলে এবার ভার্চুয়াল সভার টাকা কোথা থেকে এল! রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। তার আগে বিভিন্ন রাজনৈতিক দল নিজেদের মত করে প্রস্তুতি নিচ্ছে।

লকডাউনের মধ্যে সামাজিক দূরত্বকে মান্যতা দিয়ে তাই ভার্চুয়াল সভার উদ্যোগ নিয়েছিল ভারতীয় জনতা পার্টি। কিন্তু এবার বিজেপি দেখানো পথে যেভাবে তৃণমূল যুবর সভাপতির উদ্যোগে “বাংলার যুবশক্তি” নামে ভার্চুয়াল দিকে যাওয়ার উদ্যোগ নেওয়া হচ্ছে, তাতে বিজেপির পক্ষ থেকে ফের তৃণমূলকে কটাক্ষ করার প্রক্রিয়া শুরু হল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!