এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এখন ভোট হলে বাংলায় ২০০-এর বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে বিজেপি? নতুন ইঙ্গিতে শোরগোল রাজ্যে

এখন ভোট হলে বাংলায় ২০০-এর বেশি আসন নিয়ে ক্ষমতায় আসবে বিজেপি? নতুন ইঙ্গিতে শোরগোল রাজ্যে


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গোটা বাংলা এই মুহূর্তে করোনা-আমপানের দাপটে কার্যত কাবু। কিন্তু, তার মাঝেই বাংলায় রাজনৈতিক গতিপ্রকৃতি নিয়ে জল্পনা অব্যাহত। বিশেষ করে রাজ্যে যেখানে পরবর্তী বিধানসভা নির্বাচন হতে ১ বছরও বাকি নেই, তাই আগামী বিধানসভা নির্বাচনে বাংলায় কি ফল হতে পারে তা নিয়ে জল্পনারও অন্ত নেই। রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন এই নির্বাচনে বিভিন্ন ফ্যাক্টর কাজ করলেও মূল লড়াইটা হতে চলেছে তৃণমূল কংগ্রেস ও বিজেপির মধ্যে।

সম্প্রতি, অন্যতম জনপ্রিয় সংবাদমাধ্যম এবিপি আনন্দ, সিএনএক্স সংস্থার সঙ্গে যৌথভাবে একটি সমীক্ষা সামনে নিয়ে এসেছে। যেখানে দেখানো হয়েছে বাংলায় ১৫৫-১৬৩ টি আসন নিয়ে ক্ষমতায় আসতে পারে তৃণমূল কংগ্রেস। ১০০-এর কাছাকাছি আসন নিয়ে প্রধান বিরোধী দলের জায়গায় উঠে আসবে বিজেপি। প্রসঙ্গত, ৮ মাস আগে করা আমাদের সমীক্ষাতেও একই ইঙ্গিত উঠে এসেছিল। যদিও তারপরে রাজ্যে সিএএ-এনআরসি আন্দোলন, করোনা, আমপান প্রভৃতি বিভিন্ন ইস্যু সামনে এসেছে।

কিন্তু, এবিপির সমীক্ষায় ইঙ্গিত – এত কিছুর পরেও বাংলায় রাজনৈতিক গতি-প্রকৃতি বিশেষ বদলায় নি। কিন্তু, এর সঙ্গে একদমই সহমত পোষন করলেন না প্রখ্যাত সাংবাদিক তথা ইউটিউবার সন্ময় বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁর ইউটিউব চ্যানেল ‘বাংলার বার্তা’য় এক প্রতিবেদনে স্পষ্ট দাবি করলেন – আগামী ২০২১- এর নির্বাচনে রাজ্যের শাসক দলের হার নিশ্চিত। এমনকি সন্ময়বাবুর মতে এক মিনিটও তৃণমূল সরকার এ রাজ্যে থাকতে পারবে না যদি এখনই নির্বাচন করা হয়।

সন্ময়বাবুর মতামত অনুযায়ী রাজ্য সরকারের তরফে সংবাদমাধ্যমকে মাধ্যম করে রাজ্যবাসীকে প্রায়শই ভুল তথ্য দেওয়া হচ্ছে। যার ফলশ্রুতি হিসেবে ভবিষ্যতে রাজ্য সরকারের পতন নিশ্চিত। তিনি তাঁর প্রতিবেদনে জানিয়েছেন এবিপি আনন্দের প্রকাশিত সমীক্ষার পরেই, তাঁর কাছে বহু ফোন আসতে শুরু করে। ফলে, তিনি একেবারে গ্রাউন্ড লেবেলে কাজ করেন এমন ১৩ জন সাংবাদিক ও সেফোলজিস্টের সঙ্গে কথা বলেন। যাঁদের দীর্ঘদিন সাংবাদিকতা করা এক বন্ধুও আছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সন্ময়বাবুর এই বন্ধু নাকি তাঁকে লোকসভা নির্বাচনের আগে জানিয়েছিলেন, বাংলায় বিজেপি ১৮-২০ টি আসন পেতে পারে। তিনি তো বটেই, অন্যান্য যাঁদের সঙ্গেই সন্ময়বাবু কথা বলেছেন তাঁদের কেউই তৃণমূল কংগ্রেসকে ৭০-এর বেশি আসন দিতে রাজি নয় বলে তিনি দাবি করেছেন। এমনকি সেই আসন সংখ্যা কমে ৫০-এর নীচেও নেমে আসতে পারে। অন্যদিকে, বিজেপি খুব করে ২০০-২০৫ টি আসনে সরাসরি জয় ছিনিয়ে নিতে পারে বলেও তিনি দাবি করেছেন।

সন্ময়বাবু স্পষ্ট দাবি করেছেন, এই মুহূর্তে নির্বাচন হলে তৃণমূল সরকার প্রায় ২০০ টি আসনে চোখ বন্ধ করে হেরে যাবে। প্রসঙ্গত, সন্ময়বাবু যে জনৈক অভিজ্ঞ বর্ষিয়ান সাংবাদিকের মতামত নিয়েছেন তিনি নাকি জানিয়েছেন আগামী নির্বাচনে ২০৫ পাঁচটি আসনে বাংলায় জিততে চলেছে গেরুয়া শিবির। তাঁর মতামত অনুযায়ী যে সমস্ত মানুষ পশ্চিমবঙ্গের মাটির গন্ধ সঠিকভাবে নিতে পারছেন তাদের কাছে বিষয়টি অত্যন্ত পরিষ্কার হয়ে যাবে।

তিনি আরও জানিয়েছেন, করোনা আবহের আগে এনআরসি, সিএএ নিয়ে কিছুটা হলেও তৃণমূলের দিকে হাওয়া চলে গেলেও, করোনা পরবর্তী পরিস্থিতিতে এবং আমফান পরিস্থিতি মোকাবিলায় রাজ্য সরকারের যে দুর্নীতি বারংবার জনসমক্ষে প্রকাশ পেয়েছে। তাতে বিশ্লেষকদের মতে আগামী বিধানসভা নির্বাচনে তৃণমূল সরকারের ভরাডুবি নিশ্চিত। তাঁর মতে, তৃণমূল সরকার এই বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে একের পর এক অভিযোগে সম্পূর্ণভাবে বিপর্যস্ত।

সন্ময়বাবুর দাবি, করোনা পরিস্থিতিতে আক্রান্তের হার লুকানো থেকে শুরু করে মৃত্যুর সংখ্যা জনসাধারণের কাছে চেপে যাওয়া বা এরপর আমফান পরবর্তী পরিস্থিতিতে গ্রামাঞ্চলে রেশন ব্যবস্থা, টাকা-পয়সা লুটপাট, পরিবহন ব্যবস্থা, স্বাস্থ্যব্যবস্থা সমস্ত কিছু নিয়েই একের পর এক অভিযোগের সম্মুখীন হয়েছে তৃণমূল সরকার। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে তাঁর দাবি এই মুহূর্তে দাঁড়িয়ে নির্বাচন হলে মোটামুটি ২০০টি আসনে রাজ্যের শাসকদলের হার নিশ্চিত। আর, সন্ময়বাবুর এই প্রতিবেদন সামনে আসতেই কার্যত ঝড় উঠে গেছে রাজ্য-রাজনীতিতে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!