এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > একুশের মহাযুদ্ধের ‘ডিসাইডিং ফ্যাক্টর’ ভোট নিজেদের বাক্সে নিশ্চিত করতে বিজেপির বড় ভরসা সঙ্ঘ

একুশের মহাযুদ্ধের ‘ডিসাইডিং ফ্যাক্টর’ ভোট নিজেদের বাক্সে নিশ্চিত করতে বিজেপির বড় ভরসা সঙ্ঘ


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –আসন্ন 2021 এর বিধানসভা নির্বাচনে বিজেপি চাইছে, পশ্চিমবঙ্গের ভদ্রলোকেদের সামনের সারিতে এনে পরিবর্তন করতে। অর্থাৎ বুদ্ধিজীবী সম্প্রদায় থেকে শুরু করে সেলিব্রিটিদের মুখ করে 2021 এর সাফল্য পেতে চাইছে ভারতীয় জনতা পার্টি। কিন্তু এবার পিছিয়ে পড়া এবং উপজাতি সম্প্রদায়ের ভোট পেতে বিধানসভা নির্বাচনে ঝাঁপিয়ে পড়তে চলেছে গেরুয়া শিবির। শহরের হিন্দু এবং মধ্যবিত্ত শ্রেণি ও উচ্চবর্ণের বাঙালিরা যারা সাধারণত বামফ্রন্টের দিকে ঝুঁকে ছিলেন, এবার তারা অনেকেই বিজেপিতে আসতে শুরু করেছেন।

বস্তুত, বলাই বাহুল্য দক্ষিণবঙ্গ এখনও তৃণমূলের দখলে রয়েছে। 9 মাসের মধ্যে বিধানসভা নির্বাচন হলে এর মধ্যে যদি বিজেপি সেখানকার ভোটব্যাঙ্কের ঠিকঠাক ভাবে ধরতে না পারে, তাহলে তাদের ক্ষমতায় আসার পথ খুব একটা প্রশস্ত হবে না। তবে বিজেপি খুব একটা চিন্তিত নয়। কারণ ইতিমধ্যেই পিছিয়ে পড়া এবং আদিবাসী সম্প্রদায়ের ভোটে থাবা বসিয়েছে। বাংলার লাঞ্ছিত, শোষিত আদিবাসী ও উপজাতি সম্প্রদায়কে আরও বেশি করে নিজেদের দিকে টানতে উদ্যোগী হয়েছে পদ্ম শিবির।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অনেকে বলছেন, উত্তরবঙ্গের রাজবংশী সম্প্রদায়ের থেকে শুরু করে পাহাড়ের গোর্খা, জঙ্গলমহলের আদিবাসী সম্প্রদায়, নদীয়ার মতুয়া সম্প্রদায়ের ভোটব্যাংককে এবার টার্গেট করেছে ভারতীয় জনতা পার্টি। বিশেষজ্ঞদের মতে, বিজেপি এখন এই সমস্ত সম্প্রদায়ের মানুষের কাছে গিয়ে বোঝানোর চেষ্টা করছে, এতদিন রাজ্যে বামফ্রন্ট ও তৃণমূল সরকার ক্ষমতায় থাকলেও তারা কাজের কাজ কিছুই করেনি। তাই তারা যদি ক্ষমতায় আসে, তাহলে এই সমস্ত মানুষদের প্রতিনিধিত্ব তৈরি করে তাদের উন্নয়ন করার চেষ্টা করবে।

একাংশের মতে, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ওবিসি সম্প্রদায়ের মানুষ। শুধু তাই নয়, আরএসএস কয়েক দশক ধরে বাংলার জন্য অনবরত পরিশ্রম করেই চলেছে। তাই এবার সেই আরএসএস চেষ্টা করছে, 2021 এ বাংলার পরিবর্তনের জন্য ব্যাপকভাবে আদিবাসী থেকে প্রান্তিক মানুষদের সক্রিয় করতে। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, এখন নিচুতলার মানুষদের বিজেপি সক্রিয় করে কতটা রাজনৈতিক পরিবর্তন বাংলায় করতে পারে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!