এখন পড়ছেন
হোম > জাতীয় > 2024-এ কি প্রধানমন্ত্রী পাচ্ছে বাংলা? বঙ্গ তনয়ার সমর্থনে টুইটারে ঝড়!

2024-এ কি প্রধানমন্ত্রী পাচ্ছে বাংলা? বঙ্গ তনয়ার সমর্থনে টুইটারে ঝড়!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  2019 সালের লোকসভা নির্বাচনে তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছিল, এবার পথ দেখাবে বাংলা। সারা ভারতবর্ষকে পরিচালিত করতে নির্ণায়ক শক্তি হবেন তৃণমূল নেত্রী তথা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তৃণমূলের সেই স্বপ্ন পূরণ হয়নি। বরঞ্চ যে বাংলা থেকে বিজেপিকে ধুলিস্যাৎ করার স্লোগান তোলা হয়েছিল, সেই বাংলাতেই তৃণমূলের বিজয়ের 42 টি আসনের মধ্যে 22 টি আসনে থমকে দিয়ে 18 টি আসন দখল করেছিল ভারতীয় জনতা পার্টি।

বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে কেন্দ্রের ক্ষমতায় দ্বিতীয়বারের জন্য আসীন হয়েছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যাতে করে ভারতীয় জনতা পার্টি সহ বিশেষজ্ঞদের একাংশও 21 সালের বিধানসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের পরিবর্তনকে নিয়ে রীতিমত আশাবাদী হয়ে পড়েছিলেন। কিন্তু লোকসভা নির্বাচনে ভরাডুবি হওয়ার পরেই ভারতবর্ষের প্রখ্যাত নির্বাচনী রণনীতিকার প্রশান্ত কিশোরের সহযোগিতায় পরবর্তী দুই বছরে নিজেদের শক্তি অনেকাংশেই পুনরুদ্ধার করতে সক্ষম হয় পশ্চিমবঙ্গের শাসকদল তৃণমূল কংগ্রেস।

যার জেরে 2021 সালে কল্পনার অতীত সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় কামব্যাক করে ঘাসফুল শিবির। মুখ্যমন্ত্রী হন মমতা বন্দ্যোপাধ্যায়। আর এইবার রাজ্যের এই বিপুল জয় দেখে আগামী দিনের দিল্লি দখলের স্বপ্ন দেখছেন তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা। আর বাংলা জয়ের পর সর্বভারতীয় বিরোধী রাজনৈতিক দলগুলোর কাছে মমতা বন্দ্যোপাধ্যায়ের গুরুত্ব যে অনেকটাই বেড়েছে, সেই বিষয়ে একমত ওয়াকিবহাল মহল।

বস্তুত, যত যতবার রাজ্য বনাম কেন্দ্রের সংঘাত তীব্র হয়েছে, ততবার বিরোধী দলগুলোর পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে থাকার বার্তা দেওয়া হয়েছে। আর এর মধ্যে করেই তৃণমূল ঘনিষ্ঠদের মনে আগামী দিনে মোদি বিরোধী মুখ হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কে কল্পনা করা আরও বেশি সহজ হয়ে দাঁড়িয়েছে। সেই কারণে প্রশ্ন উঠছে, 24 সালে কি তাহলে মোদীকে পরাজিত করে ভারতবর্ষের প্রধানমন্ত্রিত্ব লাভ করবেন বাংলার মেয়ে?

ইতিমধ্যেই তৃণমূলের একাংশ সোশ্যাল মিডিয়ায় দাবি তুলতে শুরু করেছেন, বাঙালি মেরুদন্ড বিক্রি করে না। এক্ষেত্রে সদ্য প্রাক্তন রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় রাজ্যের পক্ষে থেকে যাওয়া এবং কেন্দ্রের বিরুদ্ধে জেহাদ ঘোষণা করাকে বড় হাতিয়ার হিসেবে দেখছে তৃণমূলের একাংশ। আর সেই বিষয়কে সামনে রেখেই আগামী দিনে বাংলা গোটা ভারত পরিচালনা করবে বলে টুইটারে দাবি করছে তৃনমূলের কর্মী-সমর্থকরা। .

এক্ষেত্রে “ভারত নিজের মেয়েকে চায়” বলেও দাবি করতে দেখা যাচ্ছে ঘাসফুল শিবিরের একাংশকে। অর্থাৎ এতদিন বাংলা জয় করতে “বাংলা নিজের মেয়েকেই চায়” বলে স্লোগান তুলেছিলেন তৃণমূলের অনুগত সৈনিকরা। কিন্তু এবার ভারতের ক্ষমতা নিজেদের হাতে রাখতে এবং ভবিষ্যতে মমতা বন্দ্যোপাধ্যায়কে গোটা ভারতের কাছে নির্ণায়ক শক্তি হিসেবে প্রতিষ্ঠা করতে তৃণমূলের কাছে বাংলার স্লোগান দেশের ক্ষেত্রে কার্যকরী হয়ে দাঁড়াচ্ছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশ বলছেন, 2021 সালের বিধানসভা নির্বাচন শুধু নয়, পরবর্তীতে নারদ কান্ডে তৃণমূলকে ফাসানোর চেষ্টা করেছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু সেই চেষ্টাতেও জয়লাভ করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ইতিমধ্যেই হাইকোর্টের রায়ের মধ্য দিয়ে জামিনে মুক্ত হয়েছেন নারদ কান্ডে গ্রেপ্তার হওয়া রাজ্যের দুই মন্ত্রী এবং এক বিধায়ক। যা 2021 সালের বিধানসভা নির্বাচনের পর মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে বলেই দাবি করা হচ্ছে। পাশাপাশি মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়কে চাপ দিয়ে কেন্দ্রের চাকরিতে যোগদান করানোর চেষ্টা হলেও, তা হয়নি। যার জেরে বাংলার মেয়ের আবার জয় হল বলে দাবি করতে শুরু করছে শাসকদলের একাংশ।

আর বিধানসভা নির্বাচনের কঠিন জয়ের পর একের পর এক রাজনৈতিক এবং প্রশাসনিক জয়ে যেভাবে মমতা বন্দ্যোপাধ্যায় এগিয়ে যাচ্ছেন, তাতে আগামী দিনে তার প্রধানমন্ত্রী হওয়ার সম্ভাবনা যথেষ্ট বলেই মনে করছেন শাসক দলের একাংশ। তাই টুইটারে ঝড় উঠেছে, এবার বাংলার বাঘিনীকেই ভারতবর্ষে চাই। তবে অনেকে আবার বলছেন, তৃনমূল শুধু বাংলায় রয়েছে।

বাংলার 42 টি আসনে জয়লাভ করলেও তাদের পক্ষে ভারতের ক্ষমতা দখল করা সম্ভব হবে না। এটা দিবাস্বপ্ন ছাড়া আর কিছুই নয় বলে দাবি করছে গেরুয়া শিবির। তবে বর্তমান পরিস্থিতিতে বাংলার ক্ষমতা দখল করার পর ভারতের নেত্রী হিসেবে মমতা বন্দ্যোপাধ্যায়কে তুলে ধরার প্রবনতা তৃনমূলের মধ্যে ক্রমশ বৃদ্ধি পেতে শুরু করেছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!