এখন পড়ছেন
হোম > জাতীয় > চার-চারবারের বিধায়ক, তবুও নেই পাকা বাড়ি! জনপ্রিয় বিধায়কের সততাকে দুহাত তুলে কুর্নিশ আমজনতার!

চার-চারবারের বিধায়ক, তবুও নেই পাকা বাড়ি! জনপ্রিয় বিধায়কের সততাকে দুহাত তুলে কুর্নিশ আমজনতার!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজনীতি করলেই সম্পত্তির মালিক হওয়া যায়, এটা যেন একটা প্রবাদ বাক্য হয়ে দাঁড়িয়েছে আজকালকার দিনে। রাজনীতির কারবারীদের বিপুল সম্পত্তি দেখে চোখ কপালে উঠে যায় সাধারণ মানুষের। বিধায়ক, সাংসদ নাই বা হলেন, সামান্য কাউন্সিলর, পঞ্চায়েত সদস্য হয়েই অনেকে দালানবাড়ি, গাড়ির মালিক হয়ে উঠেছেন। কিন্তু এমন রাজনীতিবিদও আছেন, যিনি চারবার বিধায়ক হয়েছেন কিন্তু পাকা বাড়ি করতে পারেননি তিনি। এমনই একজন রাজনীতিবিদ সম্প্রতি উঠে এলেন আলোচনার কেন্দ্রবিন্দুতে। তিনি হলেন বিহারের সিপিআইএমএল-এর বিধায়ক মেহবুব আলম।

এবারে, বিহারের বিধানসভা নির্বাচনে মহাজোটে শামিল হয়েছিল বামেরা। মোট ২৯ টি আসনে লড়ে ১৬ টি আসনে দুর্দান্ত সাফল্য লাভ। সেই সূত্রেই বিহারের বিহারের সিপিআইএমএল-এর বিধায়ক মেহবুব আলম আলোচনার কেন্দ্রে উঠে এসেছেন। বিহারে এবার সবচেয়ে বেশি ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন তিনি। কাটিহারের বলরামপুর কেন্দ্র থেকে দাঁড়িয়ে ৫৩ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে পরাস্ত করেছেন তিনি তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বীকে। যা থেকে পরিষ্কার হয়ে উঠেছে যে, নিজের বিধানসভা এলাকায় তার জনপ্রিয়তা যে ব্যাপক। এবার নিয়ে পরপর চারবার বিধায়ক হয়েছেন তিনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আশ্চর্যের বিষয় এতদিন ধরে যিনি বিধায়ক সেই ৪৪ বছর বয়স্ক মেহবুব আলম কৃষিকাজ করেই নিজের সংসার চালাচ্ছেন। পাকা বাড়ি তাঁর নেই, নেই গাড়ি। কোথাও যেতে হলে পায়ে হেঁটে যান, না হলে বাস, ট্রেন, আটো ইত্যাদি ব্যবহার করে থাকেন। অথচ, এবারে বিহারের বিধানসভা নির্বাচনে যারা নির্বাচিত হলেন, তাদের মধ্যে ৮১ % বিধায়কই হলেন কোটিপতি। কিন্তু চার বিধায়ক মেহবুব আলম একজন ব্যতিক্রান্ত রাজনীতিবিদ হিসেবেই থেকে গেলেন।

সম্প্রতি বিধায়ক মেহবুব আলমকে নিয়ে সোশ্যাল মিডিয়াতে ব্যাপক চর্চা চলছে। অনেকে জানাচ্ছেন যে, দেশের সমস্ত কেন্দ্রে এরকম জনপ্রতিনিধির প্রয়োজন আছে। সোশ্যাল মিডিয়াতে তাঁর ছবি দিয়ে কাউকে লিখতে দেখা যাচ্ছে যে, ইনি পরিযায়ী শ্রমিক নন, ইনি হলেন একজন বিধায়ক। ফেসবুকে তাঁর সম্পর্কে একজন লিখেছেন যে, মেহবুব আলমের প্রকৃত সম্পদ হলো তাঁর সততা। সম্প্রতি রাজনীতিকে যেভাবে ব্যক্তিগত সম্পত্তি লাভের মাধ্যম হিসেবে ব্যবহার করছেন দেশের অসংখ্য রাজনীতিবিদ, সেদিকে বিশেষ ব্যতিক্রম হয়ে থাকলেন বিহারের সিপিআইএমএল-এর বিধায়ক মেহবুব আলম।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!