এখন পড়ছেন
হোম > জাতীয় > মানুষকে সাহায্য করার জন্য বড়সড় পুরস্কার পেলেন সোনু সুদ, জেনে নিন

মানুষকে সাহায্য করার জন্য বড়সড় পুরস্কার পেলেন সোনু সুদ, জেনে নিন


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – পর্দায় মূলত খলনায়কের ভূমিকায় অভিনয় করে থাকেন সোনু সুদ। কিন্তু রিয়েল লাইফে বর্তমানে দেশবাসীর কাছে তিনি সুপার হিরো। লকডাউন কালে যেভাবে তিনি সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন, তাতে দেশবাসীর মনে তিনি বিশেষ জায়গা করে নিয়েছেন। আর এবার জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে সোনু সুদ এর জন্য একটি নতুন উপহার। জানা গিয়েছে, ভারতের অন্যতম রাজ্য পাঞ্জাবের আইকন হিসেবে ভারতীয় নির্বাচন কমিশন সোনু সুদকে আইকন হিসেবে নিযুক্ত করেছে। মূলত, লকডাউন কালে মানুষকে যেভাবে একের পর এক সাহায্য করে গেছেন সোনু সুদ, সে কারণেই তাঁকে এত বড় পুরস্কার দেওয়া হল বলে মনে করা হচ্ছে।

সোমবার পাঞ্জাবের চিফ ইলেক্টোরাল অফিসার এস করুণা রাজু এ সম্পর্কে একটি বিবৃতি দিয়ে জানিয়েছেন, পাঞ্জাবের আইকন হিসেবে সোনু সুদের নাম জাতীয় নির্বাচন কমিশনে পাঠানো হয়েছিল এবং তা গৃহীত হয়েছে। এই খবর প্রকাশ্যে আসার পরেই সোনু সুদের জন্য অসংখ্য শুভেচ্ছা বার্তা ভেসে আসে তাঁর অনুরাগীদের পক্ষ থেকে। তাঁকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন পাঞ্জাবের গভর্নর ভি পি সিং বদনোরে। তিনি টুইট করে সোনু সুদকে অভিনন্দন জানিয়েছেন। নির্বাচন কমিশনের পক্ষ থেকে রাজ্যবাসীকে ভোটদানের ব্যাপারে ওয়াকিবহাল করার জন্য সোনু সুদকে রাজ্য আইকন হিসেবে বেছে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

পাশাপাশি যেভাবে সোনু সুদ ঝাঁপিয়ে পড়েছেন সমাজসেবামূলক কাজে, সে ব্যাপারেও তিনি প্রশংসা করেছেন। অন্যদিকে রাজ্যপালের এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে তাঁকে পাল্টা ধন্যবাদ জানান সোনু। উল্লেখ্য, লকডাউনকালে ভিন রাজ্য থেকে বাড়ি ফেরার রাস্তা ধরে বেশ কয়েকজন পরিযায়ী শ্রমিক। ক্ষুদার্থ, ক্লান্ত দেহে গভীর রাতের রেললাইনের ট্রাকে ঘুমিয়ে পড়েন তাঁরা। ট্রেনের হর্ন শুনতে না পাওয়ায় ছিন্নভিন্ন হয়ে যায় তাঁদের দেহ। এবং যে ছবিটি সারা ভারতবাসীকে নাড়িয়ে দিয়েছিল, সেটি হলো এক দুধের শিশু তার মৃত মায়ের পাশে বসে খিদের জ্বালায় বারবার মৃতদেহ ধাক্কা দিচ্ছে। এই ঘটনা দেখে সোনু সুদ আর চুপ করে বসে থাকতে পারেননি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাঞ্জাবের মোগা জেলার বাসিন্দা সোনু লকডাউনের সময় বিভিন্ন স্থানে আটকে পড়া পরিযায়ী শ্রমিকদের পাশে গিয়ে যেমন দাঁড়ান, ঠিক সেরকমই কাজ বন্ধ হয়ে যাওয়া বহু গরীব দুঃস্থ মানুষদের পাশেও এসে দাঁড়ান। বিভিন্ন সমাজসেবামূলক কাজের সঙ্গে যুক্ত হন এই অভিনেতা। লকডাউনের ফলে যানবাহন বন্ধ হয়ে যাওয়ায় দেশে এবং দেশের বাইরে আটকে পড়া বহু মানুষকে তিনি নিজের পয়সায় ফিরিয়ে এনেছেন বাড়িতে। এখনো পর্যন্ত বিভিন্ন সামাজিক কাজকর্ম করে চলেছেন। বিভিন্ন গরিব পড়ুয়াদের পড়াশোনার সুযোগ করে দিচ্ছেন তিনি। মুমূর্ষু রোগীরাও তাঁর সাহায্য পাচ্ছেন।

শুধু তাই নয়, কখনও দরিদ্রদের ঘর দিচ্ছেন। আবার কখনো চাষির প্রয়োজনে ট্র্যাক্টর কিনে দিচ্ছেন। তাঁর নানা মানবিক গুণ বিগত কয়েক দিনে সারা দেশবাসী দেখেছেন। সোনু সুদকে পর্দায় মূলত নেতিবাচক চরিত্রে অভিনয়ের জন্য দর্শকেরা বেশি চিনলেও বর্তমানে কিন্তু তিনি সব সমস্যার সমাধান হিসেবে দেখা দিচ্ছেন। পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরা থেকে অসহায় মানুষদের অন্নের ব্যবস্থা সহ একাধিক মানবতামূলক কাজে তিনি যেভাবে নিজেকে নিয়োগ করেছেন, তারই পুরস্কার স্বরূপ এবার তাকে জাতীয় নির্বাচন কমিশন রাজ্যের আইকন হিসেবে নিয়োগ করলো।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!