এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > এবার তৃণমূলকে বড়সড় ধাক্কা ওয়েইসির! শাসকদল ছেড়ে প্রভাবশালী নেতা সহ দলে দলে আইমিমে যোগদান

এবার তৃণমূলকে বড়সড় ধাক্কা ওয়েইসির! শাসকদল ছেড়ে প্রভাবশালী নেতা সহ দলে দলে আইমিমে যোগদান


আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – একুশের বিধানসভা নির্বাচন আসার সাথে সাথেই রাজ্য জুড়ে শুরু হয়েছে রাজনৈতিক দলগুলির জোরদার তৎপরতা। প্রত্যেকেই নিজের দলের সংগঠনকে জোরদার শক্তিশালী করার প্রস্তুতি নিচ্ছে। এই অবস্থায় দেখা যাচ্ছে রাজ্যের শাসকদলের ভাঙন। একের পর এক নেতা, মন্ত্রী তৃণমূল ছেড়ে চলে যাচ্ছেন অন্যান্য দলে। এবার শাসক দলকে বড়সড় ধাক্কা দিল আসাদুদ্দিন ওয়েইসির দল মিম। মূলত, শুভেন্দু অধিকারীর তৃণমূল ছাড়ার ইঙ্গিত পেতেই তৃণমূলের সংখ্যালঘু কর্মীরা এবার তৃণমূল ছেড়ে মিমে যোগ দিচ্ছেন বলে জানা যাচ্ছে। প্রসঙ্গত, বিহার বিধানসভা নির্বাচনে আসাদউদ্দিন ওয়েইসির দলকে যথেষ্ট ভালো ফল করতে দেখা যায়।

আর তারপরেই তাঁদেরকে বাংলা বিধানসভা নির্বাচনে রাজনৈতিক জমি দখল করতে উঠেপড়ে লাগতে দেখা যায়। সূত্রের খবর, মুর্শিদাবাদের লালবাগ এলাকা থেকে এদিন শতাধিক তৃণমূল কর্মী যোগ দিয়েছেন গিয়ে ওয়েইসির শিবিরে অর্থাৎ অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল মুসলেমিন যা এআইএমআইএম নামে পরিচিত। জানা গেছে, লালবাগের যুব তৃণমূল সভাপতি শামীম আলী সহ আরো বেশ কিছু সংখ্যালঘু কর্মী যোগ দিয়েছেন এআইএমআইএমে। যদিও তৃণমূল এই ঘটনার পরিপ্রেক্ষিতে জানিয়েছে, এতে দলের ওপর কোনো প্রভাব পড়বে না। অন্যদিকে জানা গেছে, শামিম আলী সহ যেসব কর্মীরা তৃণমূলে যোগ দিয়েছেন এআইএমআইএমে, তাঁরা প্রত্যেকেই শুভেন্দু ঘনিষ্ঠ কর্মী।

এদিকে শুভেন্দু অধিকারীকে নিয়ে এখনও বিস্তর জল্পনা চলছে বাংলার রাজনৈতিক মহলে। কারণ, শুভেন্দু অধিকারী এখনো পর্যন্ত তাঁর রাজনৈতিক অবস্থান স্পষ্ট করেননি এবং কবে করবেন তাও কিছু জানা নেই। খুব স্বাভাবিকভাবেই শুভেন্দু ঘনিষ্ঠ যারা তাঁরা কিছুটা দোলাচলে পড়েছেন, কিছুটা অনিশ্চয়তায় ভুগছেন। সেই অনিশ্চয়তাকে সাথে নিয়েই এবার তৃণমূলের সংখ্যালঘু কর্মীরা শেষ পর্যন্ত আসাদউদ্দিন এর দলকেই আশ্রয় করে নিলেন বলে মনে করা হচ্ছে। জানা গেছে, লালবাগের একটি ভবনে এই দলবদলের অনুষ্ঠান হয়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

মিমের পক্ষ থেকে এই অনুষ্ঠানে মুর্শিদাবাদ জেলা সভাপতি আসাদুল শেখ, রাজ্য কমিটির সদস্য ইমরান সালেঙ্গির মতো নেতারা উপস্থিত ছিলেন।অন্যদিকে এই ঘটনা প্রসঙ্গে মুর্শিদাবাদ জেলা তৃণমূল কংগ্রেসের অন্যতম কো-অর্ডিনেটর অশোক দাস জানিয়েছেন, মুর্শিদাবাদ জেলায় বিজেপির বি টিম হিসেবে কাজ করছে আসাদউদ্দিন ওয়েইসির এআইএমআইএম। অবশ্যই এই অভিযোগ তৃণমূলের বহুদিনের। শুধু তৃণমূলই নয়, দেশজুড়ে বিরোধী শিবির মীমকে বিজেপির বি টিম হিসেবেই স্বীকৃতি দেয়।

অন্যদিকে বিশেষজ্ঞদের মতে, তৃণমূলের ভাঙনের সুযোগ কাজে লাগিয়ে রাজ্যে আসাদুদ্দিন ওয়েইসি তাঁর দলকে ক্রমশ মজবুত করে চলেছেন। একুশের বিধানসভা নির্বাচনে কিন্তু এই মিম যথেষ্ট প্রভাব ফেলবে বলে নিশ্চিত রাজনৈতিক মহল ইতিমধ্যেই ভোট কাটাকাটির ব্যাপার নিয়ে শুরু হয়ে গেছে হিসেব নিকেশ। গেরুয়া শিবির অবশ্য মিমকে তাঁদের বিরোধী দল হিসেবেই মনে করে। তবে সব মিলিয়ে এদিন যে রাজ্যের শাসক দলকে বাংলায় সদ্য জন্ম নেওয়া এআইএমআইএম বড়সড় ধাক্কা দিল, সে ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

 

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!