এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ভাল ফল করবে মিম, দাবি আসাদউদ্দিনের

২০২১ সালের পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ভাল ফল করবে মিম, দাবি আসাদউদ্দিনের


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – কিছুদিন আগেই বিহারে বিধানসভা নির্বাচনে ২০টি আসনে প্রার্থী দিয়ে ৫টিতে জিততে দেখা গিয়েছিল এআইএমআইএমকে। আর সম্প্রতি এই ফলাফলে উত্‍সাহিত হয়েই তারা বাংলায় সংগঠন বাড়াতে জোর দিয়েছে বলেই মনে করা হচ্ছে। যা নিয়ে সম্প্রতি বৈঠকও করতে দেখা গেছে তাঁদের।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এটি মূলত তেলেঙ্গানার দল হলেও ২০১৭ সালে উত্তরপ্রদেশ নির্বাচনে এরা ৩৮টি আসনে লড়াই করেছিল। এরপর ২০১৯ সালে ঝাড়খণ্ডের বিধানসভা নির্বাচনেও ১৬টি আসনে প্রার্থী দিয়েও দুবারই তারা একটিও আসনে জিততে পারেনি। তবে ওই বছরেই মহারাষ্ট্রের নির্বাচনে ৪৪টিতে প্রার্থী দিয়ে ২টিতে জিতেছে আসাদউদ্দিন ওয়েইসির দল।

সেখানে রাজনৈতিক বিশেষজ্ঞরা মনে করছেন এরপরই সম্প্রতি ২০২১ সালে পশ্চিমবঙ্গ বিধানসভা নির্বাচনে ভাল ফল করার বিষয়ে আশাবাদী হয়ে উঠেছে এআইএমআইএম। সেখানে এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসিকে তেমনই মন্তব্য করতে শোনা গেছে। শনিবার হায়দরাবাদে বঙ্গের এআইএমআইএম নেতৃত্বের সঙ্গে বৈঠকের পর এই দাবিই করেছেন হায়দরাবাদের সাংসদ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, শনিবার পশ্চিমবঙ্গের এআইএমআইএম নেতারা হায়দরাবাদে আসাদউদ্দিন ওয়েইসির সঙ্গে একটি বৈঠক করেন। ওই বৈঠকে রাজ্যের সংগঠন ও আগামী বিধানসভা নির্বাচনে দলের পরিস্থিতি কী হবে তা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে বলে জানা গেছে। সেইসঙ্গে সেখানে পশ্চিমবঙ্গের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে বলে জানা গেছে।

ওই বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে এআইএমআইএম প্রধান আসাদউদ্দিন ওয়েইসি জানান, পশ্চিমবঙ্গের এআইএমআইএম নেতৃত্বের সঙ্গে খুব ভাল একটি বৈঠক হয়েছে। রাজ্যের বর্তমান রাজনৈতিক অবস্থা ও আগামী বিধানসভা নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে সেখানে। যারা এই বৈঠকে অংশগ্রহণ করেছিলেন তাঁদের প্রত্যেককে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

সেইসঙ্গে বাংলায় ভাল ফল হওয়ার বিষয়ে তাঁরা আশাবাদী বলেও জানান তিনি। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই এআইএমআইএমের পশ্চিমবঙ্গ শাখার সমস্ত যুব সভাপতিরা তৃণমূল কংগ্রেস যোগদান করেছে। সেখানে বাংলায় বিজেপিকে পরাস্ত করার জন্যই তাঁরা এই পদক্ষেপ নিয়েছেন বলেও দাবি করা হয়েছিল। তাই আসাদউদ্দিন ওয়েইসির এই মন্তব্য বিশেষ তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!