এখন পড়ছেন
হোম > অন্যান্য > বছর শেষে আবারও করোনা হানা রাজ্যে। চড়ছে উত্তেজনার পারদ

বছর শেষে আবারও করোনা হানা রাজ্যে। চড়ছে উত্তেজনার পারদ


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সাবধান করা হয়েছিল আগেই, ফল পাওয়া গেল হাতেনাতে। মার্কিন যুক্তরাষ্ট্রে ইতিমধ্যেই করোনার নতুন স্ট্রেন নিয়ে কপালে ভাঁজ পড়েছে চিকিৎসকদের। সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, বিশ্বে আপাতত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৯, ০৫৭, ১৮৫ জন। যার মধ্যে মৃত্যু হয়েছে ১, ৭৩৭, ৭৪৮ জনের। অন্যদিকে, করনা জয় করে সুস্থ হয়েছেন ৫৫, ৬৪৮, ৪৪৭ জন।

সেইসঙ্গে করোনার নতুন স্ট্রেন বি ১১৭-এর আবিষ্কার হওয়ার পর থেকেই ব্রিটেনের সঙ্গে বিশ্বের বিভিন্ন দেশ বিমান চলাচল বন্ধ করে দিয়েছে। দেশের প্রধানমন্ত্রী বরিস জনসন লন্ডন এবং দক্ষিণ ইংল্যান্ডে কড়া লকডাউন পালনের নির্দেশ জারি করেছে বলেও জানা গেছে। অন্যদিকে ব্রিটেনের তরফ থেকেও দক্ষিণ আফ্রিকার সঙ্গে বিমান সংযোগ বন্ধ করা হয়েছে বলেই জানা গেছে। সেখানে এরই মধ্যে ভারতেও নিম্নমুখী সংক্রমণকে পিছনে ফেলে আবারও বাড়তে শুরু করেছে করোনা আক্রান্তের পারদ।

গতকালের পরিসংখ্যান অনুযায়ী জানা গেছে, তৃতীয় স্থানে রয়েছে পশ্চিমবঙ্গ। এদিন রাজ্যে করোনাতে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৬২৮ জন। সেইসঙ্গে গত ২৪ ঘন্টায় বাংলায় মৃত্যু হয়েছে ৩৪ জন। অন্যদিকে করোনা জয় করে ২১৫৩ জন সুস্থ হয়েছেন বলে জানা গেছে। অন্যদিকে গত এক দিনে করোনা আক্রান্তের নিরিখে চতুর্থ স্থানে রয়েছে ছত্তিশগড়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তথ্য সূত্রে জানা গেছে, সেখানে গর ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ১৩৩৭ জন। মৃত্যু হয়েছে ১৫ জনের এবং সুস্থ হয়েছেন ১৫৬৬ জন। ২৪ ঘন্টায় আক্রান্তের সংখ্যার নিরিখে কেরল প্রথম স্থানে রয়েছে বলে জানা গেছে। সেখানে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬, ১৬৯জন। যার মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা রয়েছে ৬২, ৮০৩ জন। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ২৮৯৩ জনের।

অন্যদিকে, ২৪ ঘন্টায় করোনা সংক্রমণের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে মহারাষ্ট্র । এখানে ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন ৩,৯১৩ জন এবং ৯৩ জনের মৃত্যু হয়েছে। সেইসঙ্গে একদিনে সুস্থ হয়েছেন ৭৬২০ জন। অন্যদিকে, মৃত্যু হারে সারা দেশে মহারাষ্ট্র প্রথমস্থানে আর বাংলা দ্বিতীয়স্থানে বলে জানা গেছে। তবে দিল্লির পরিস্থিতি অনেকটাই উন্নতি হয়েছে।

২৪ ঘন্টায় সেখানে মাত্র ৮৭১ জনের আক্রান্ত হওয়ার খবর পাওয়া গিয়েছে। মৃত্যু হয়েছে ১৮ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১৫৮৫ জন। এই পরিসংখ্যানের নিরিখে সারা দেশে এখনও পর্যন্ত আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,০১, ২৪, ০২৪ জন। যাদের মধ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা রয়েছে ২, ৮৩, ৮৪৯ জন। অন্যদিকে আশা জাগিয়ে বেড়েছে সুস্থতার হার।

জানা গেছে, এদিন সকালে স্বাস্থ্য মন্ত্রক প্রকাশিত বুলেটিন অনুযায়ী, সারা দেশে এখনও পর্যন্ত ৯৬, ৯৩, ১৭৩ জন সুস্থ হয়ে উঠেছেন। যার মধ্যে গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ২৯, ৭৯১ জন। ফলে সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৯৫. ৭৫ %-এ। সেইসঙ্গে আইসিএমআর-এর তরফে জানানো হয়েছে যে, গত ২৪ ঘন্টায় সারা দেশে ১০, ৩৯, ৬৪৫ টি করোনা স্যাম্পেল পরীক্ষা হয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!