এখন পড়ছেন
হোম > জাতীয় > পেট্রোলের মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপি মন্ত্রীর মন্তব্য নিয়ে নতুন বিতর্ক

পেট্রোলের মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপি মন্ত্রীর মন্তব্য নিয়ে নতুন বিতর্ক


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – কেন্দ্রীয় বাজেট পেশের পর থেকেই ক্রমাগত বেড়ে চলেছে দেশজুড়ে পেট্রোল-ডিজেলের দাম। ফলস্বরূপ, কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ইতিমধ্যেই প্রচার শুরু করেছে দেশের বিরোধীরা। পাশাপাশি দেশের সাধারণ নাগরিকরাও পড়েছেন আতান্তরে বলে মনে করা হচ্ছে। এদিকে মধ্যবিত্তের হেঁসেলেও আগুন। গ্যাসের দাম নিত্যদিন বৃদ্ধি পাচ্ছে। সব মিলিয়ে মধ্যবিত্তরা দাঁড়িয়ে রয়েছেন চরম বিপর্যয়ের সামনে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। কিন্তু তার মাঝেই বিহারের বিজেপি নেতা এমন কথা বলেছেন, যা নিয়ে শুরু হয়েছে তীব্র বিতর্ক।

ব্যাপক হারে বেড়ে চলা মূল্যবৃদ্ধি নিয়ে যখন সাধারন মানুষের মাথায় হাত পড়েছে, ঠিক সেসময় বিহারের বিজেপি নেতা তথা মন্ত্রী নারায়ন প্রসাদ প্রশ্ন তুলেছেন, সাধারণ মানুষের যখন গাড়ি নেই তখন পেট্রোল-ডিজেলের দাম বাড়লে ক্ষতি কি? খুব স্বাভাবিকভাবেই এই প্রশ্ন চূড়ান্ত বিতর্কিত বলে গণ্য করা হচ্ছে। এদিন সাংবাদিকদের সামনে দাঁড়িয়েই বিজেপি নেতা প্রশ্ন তোলেন, যখন সাধারন মানুষ বেশিরভাগ বাসে, ট্রামে চড়েন, তখন পেট্রোলের দাম বাড়লে অসুবিধা হওয়ার কি কারণ?

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি তিনি দাবি করেছেন অন্যান্য নিত্যপ্রয়োজনীয় সামগ্রী মূল্যবৃদ্ধির সঙ্গেও মানুষ অভ্যস্ত হয়ে পড়বেন, তখন আর কোন সমস্যা হবে না। খুব স্বাভাবিকভাবেই বিজেপি নেতার এই প্রশ্নের ফলে তাঁর বিচারবুদ্ধি নিয়ে বিরোধী শিবির থেকে কটাক্ষ করা শুরু হয়েছে। প্রসঙ্গত টানা 11 দিন ধরে ভারতে জ্বালানি তেলের দাম বেড়ে চলেছে। কোথাও কোথাও পেট্রোলের দাম সেঞ্চুরি পার করে ফেলেছে। ভারতের চারটি মেট্রো শহর দিল্লি, মুম্বাই, কলকাতা এবং চেন্নাইতে এই মুহূর্তে 90 টাকার ওপরে পেট্রোলের দাম রয়েছে।

আর ঠিক এই সময় মানুষ যখন চূড়ান্ত উদ্বিগ্ন, তখন বিজেপি নেতার এহেন মন্তব্য গেরুয়া শিবিরেও শুরু হয়েছে প্রবল গুঞ্জন। বিহারের বিজেপি নেতার মন্তব্য গেরুয়া শিবিরকে চূড়ান্ত অস্বস্তির মুখে দাঁড় করিয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। মূল্য বৃদ্ধি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধীরা কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে বলে আসছে। পাশাপাশি এবারের বাজেটের পর যেভাবে পেট্রোলের দাম বৃদ্ধি হল, তাতে আগামী দিনে জিনিসপত্রের দাম যে আকাশছোঁয়া হবে সে ব্যাপারে নিশ্চিত আমজনতা। কিন্তু জনগণের আশঙ্কাকে তুড়ি মেরে উড়িয়ে বিজেপি নেতা যেভাবে মন্তব্য করলেন, তাতে তাঁর বাস্তবিক চিন্তাভাবনা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে ইতিমধ্যেই।

 

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!