এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > করোনা আবহেই ঝাঁপ বন্ধ হলো কারখানার, মাথায় হাত জীবিকা হারা শ্রমিকদের

করোনা আবহেই ঝাঁপ বন্ধ হলো কারখানার, মাথায় হাত জীবিকা হারা শ্রমিকদের


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গতবছর করোনা ও দেশজুড়ে চলা লকডাউনের ফলে কর্মচ্যুত হয়েছিলেন বহু মানুষ। জীবিকা হারিয়ে পথে নামতে হয়েছিল অনেককে। এবারও একই ধরনের পরিস্থিতির আশঙ্কায় ভুগছেন বহু মানুষ। আর এই পরিস্থিতিতে এবার বন্ধ হলো উত্তর ২৪ পরগনার এক চটকল। আজ থেকে এই কারখানাটি খোলার কথা ছিল। কিন্তু, আজ সকালেই কারখানার গেটে দেখতে পাওয়া গেল কর্মবন্ধের নোটিশ।

নির্বাচনের কারণে ভাটপাড়ার রিলায়েন্স জুট মিল বেশ কিছুদিন বন্ধ রাখা হয়েছিল। আজ থেকে এই চটকলটি খোলার কথা ছিল। আজ সকালে এই চটকলে কাজে যোগ দিতে এসেছিলেন এখানকার শ্রমিকেরা। কিন্তু কারখানার গেটে দেখা গেল কর্মবন্ধের নোটিশ। কারখানার গেটে সাসপেনশন অফ ওয়ার্ক এর নোটিশ দেখতে পেয়েই ক্ষোভে ফেটে পড়লেন কারখানার শ্রমিকেরা। শ্রমিক ইউনিয়নের অফিস ভাঙচুর করলেন তাঁরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এরপর আগুন লাগিয়ে দিলেন অফিসে। ক্ষুব্ধ হয়ে ঘোষপাড়া রোডও অবরোধ করলেন শ্রমিকেরা। আগুন লাগার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছায় দমকল বাহিনী। বেশ কিছু সময় ধরে রাস্তা অবরোধ চলেছিল, ফলে শুরু হয় তীব্র যানজট। একসময় অবরোধ তুলে নেন শ্রমিকেরা। তবে কেন এই কারখানায় সাসপেনশন অফ ওয়ার্কের নোটিস ঝোলানো হল? সে বিষয়ে এখনো পর্যন্ত কোনো বক্তব্য রাখতে দেখা যায়নি কারখানার কর্তৃপক্ষকে।

কেন এই কারখানা বন্ধ হলো? এ বিষয়ে নিরুত্তর রইলেন কর্তৃপক্ষ। কিন্তু কারখানা বন্ধ হয়ে পড়ায়, কাজ হারালেন প্রায় সাড়ে চার হাজার শ্রমিক। কারখানা খোলার দাবিতে আন্দোলন করলেন তারা। ভোটের পর আজ থেকে এই কারখানা খোলার কথা ছিল। কিন্তু কারখানার সামনে গিয়ে তারা দেখেন গেটে ঝুলছে কর্মবন্ধের নোটিশ।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!