এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > রাজ্যপালকে বেনোজির আক্রমণ, কল্যানকে “উন্মাদ” বলে কটাক্ষ দিলীপের!

রাজ্যপালকে বেনোজির আক্রমণ, কল্যানকে “উন্মাদ” বলে কটাক্ষ দিলীপের!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –   রাজ্য বনাম রাজ্যপালের সংঘাত নতুন কিছু নয়‌। দ্বিতীয় তৃণমূল সরকারের আমলে রাজ্যের সাংবিধানিক প্রধানের আসনে বসা জাগদীপ ধনকারকে নিয়ে বারবার সমস্যা তৈরি হয়েছে তৃণমূল কংগ্রেসের। আইন-শৃঙ্খলা থেকে শুরু করে শিক্ষা, বিভিন্ন বিষয়ে মন্তব্য করে শাসকদলের অস্বস্তি বাড়িয়ে দিয়েছেন রাজ্যপাল। আর তৃতীয়বার তৃণমূল কংগ্রেস সরকার ক্ষমতায় আসার পর থেকে আরও বেশি করে নানা বিষয় তুলে ধরে তাদের আক্রমণ করতে দেখা গেছে রাজ্যের সাংবিধানিক প্রধানকে।

এমনকি নারদ কান্ডে রাজ্যের দুই মন্ত্রী এবং এক শাসকদলের বিধায়ক গ্রেপ্তার হওয়ার পর রাজ্যপালকে আরও বেশি করে আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। আর এই পরিস্থিতিতে রাজ্য বনাম রাজ্যপালের সংঘাত যখন চরম পর্যায়ে পৌঁছে গিয়েছে, ঠিক তখনই রাজ্যের সমস্ত থানায় রাজ্যপালের বিরুদ্ধে মামলা করা উচিত বলে আক্রমণ করেছেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়।

একজন সাংবিধানিক প্রদানের উদ্দেশ্যে এই ধরনের মন্তব্য করা যায় কিনা, তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে প্রশ্ন। আর এই পরিস্থিতিতে কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে “উন্মাদ” আক্রমণ করলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। যে ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক শোরগোল তৈরি হয়েছে রাজ্য রাজনীতিতে।

প্রসঙ্গত উল্লেখ্য, এদিন রাজ্যপাল জাগদীপ ধনকারের উদ্দেশ্যে বিস্ফোরক মন্তব্য করেন তৃণমূল সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “আমি জানি, এখন ওনার বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহণ করা যাবে না। তবে আমি সবাইকে বলছি, সব থানায় ধনকরের বিরুদ্ধে মামলা করুন। উনি যখন রাজ্যপাল থাকবেন না, তখন কেস শুরু করা হবে। বলা যায় না, হয়তো প্রেসিডেন্সি জেলেই ওনাকে থাকতে হবে।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অর্থাৎ তৃণমূলের নেতা, মন্ত্রীদের গ্রেপ্তার করা প্রসঙ্গেই যে রাজ্যপালকে এরকম আক্রমণ করেছেন তৃণমূল সাংসদ, তা বলাই যায়। তবে রাজ্যপাল রাজ্যের সাংবিধানিক প্রধান। এক্ষেত্রে একজন জনপ্রতিনিধিকে এভাবে কোনো সাংবিধানিক প্রধান আক্রমণ করতে পারেন কিনা, তা নিয়ে নানা মহলে প্রশ্ন তৈরি হচ্ছে।

গোটা ঘটনাকে দুর্ভাগ্যজনক বলে আখ্যা দিতে শুরু করেছে বিরোধীরা। আর পরিস্থিতিতে কল্যান বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যকে কেন্দ্র করে কটাক্ষ ছুড়ে দিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। এদিন তিনি বলেন, “উনি উন্মাদের মত কথা বলছেন। দলেই ওনার কোনো গুরুত্ব নেই।”

বিশ্লেষকরা বলছেন, এভাবে রাজ্যপালকে সত্যিই আক্রমণ করা যায় না। তিনি রাজ্যের সাংবিধানিক প্রধান। সেক্ষেত্রে সরকারের দোষ ত্রুটির কথা তুলে ধরতেই পারেন। কিন্তু বারবার রাজ্যপালকে “বিজেপির মুখপাত্র” বলে আক্রমণ করেছে তৃণমূল কংগ্রেস। আর এবার নজিরবিহীনভাবে তাকে গ্রেপ্তারের কথা বলে যে মন্তব্য করলেন কল্যাণ বন্দ্যোপাধ্যায়, তা তৃণমূলের অস্বস্তি কিছুটা হলেও বাড়িয়ে দিয়েছে।

আর এবার শাসকদলের অস্বস্তি আরও বাড়িয়ে দিয়ে কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে “উন্মাদ” বলে তৃনমূলে তার গ্রহণযোগ্যতা নিয়েই প্রশ্ন তুলে দিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!