এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > ক্রমশ সন্দেহ ঘনীভূত হচ্ছে সীমান্ত এলাকায় ধৃত চীনা নাগরিককে নিয়ে

ক্রমশ সন্দেহ ঘনীভূত হচ্ছে সীমান্ত এলাকায় ধৃত চীনা নাগরিককে নিয়ে


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি মালদহ জেলার কালিয়াচক থেকে চীনা নাগরিক হান চুনওয়েইকে গ্রেপ্তার করা হয়েছে। বাংলাদেশের সীমান্ত থেকে গ্রেফতার করা হয় তাকে। প্রথম দিকে হান চুনওয়েইকে চিনা গুপ্তচর বলে সন্দেহ করেছিলেন গোয়েন্দারা। তবে, গোয়েন্দাদের সন্দেহ শুধুমাত্র আর্থিক প্রতারণা করতেই ভারতে আসেন নি এই চীনা নাগরিক, এর পেছনে রয়েছে বড়সড় চক্রান্ত। গোয়েন্দাদের সন্দেহ, হান চুনওয়েই এর শরীরের ভেতর থাকতে পারে মাইক্রোচিপ বা ইলেকট্রনিক ডিভাইস, কোন বড়োসড়ো সাইবার আক্রমণের পরিকল্পনা নিয়ে এই চীনা নাগরিক ভারতে এসেছিলেন।

পুলিশ সূত্রের দাবি, সীমানা পার করার পরিকল্পনা ছিল হান চুনওয়েইর। তার শরীরে মাইক্রোচিপ থাকতে পারে, এই সন্দেহে তাকে সিটিস্ক্যান করানো হবে বলে, জানা যাচ্ছে। এদিকে তার কাছ থেকে পাওয়া একটি অ্যাপলের ল্যাপটপ ও আইফোনের লক এখনো খোলা যায়নি। কারণ এর পাসওয়ার্ড মান্দারিন ভাষায় করা রয়েছে। হানের সহযোগিতা না করার কারণে এর পাসওয়ার্ড খোলা কঠিন হয়ে দাঁড়াচ্ছে। আবার, কয়েকটি হোয়াটসঅ্যাপ গ্রুপে মান্দারিন ভাষায় হানের কথোপকথনের কথা জানা গেছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তাই মান্দারিন ভাষা জানা লোকের খোঁজ করছে পুলিশ। পুলিশের অনুমান, তার আইফোন, ল্যাপটপ থেকে বহু গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া যাবে। তাই কলকাতা থেকে বিশেষ সাইবার বিশেষজ্ঞকেও মালদায় আনা হবে বলে, জানা যাচ্ছে। আবার, সেনাবাহিনীর গোয়েন্দা বিভাগ তাকে জেরা করার ইচ্ছা প্রকাশ করেছে। আবার উত্তরপ্রদেশের অ্যান্টি টেররিজ়ম স্কোয়াড বা এটিএস তাকে নিজের হেফাজতে আনতে গতকাল উত্তর প্রদেশের আদালতে আবেদন জমা দিয়েছে।

এটিএস এর পক্ষ থেকে জানানো হয়েছে যে, সাইবারক্রাইম ও আর্থিক প্রতারণার মামলা রয়েছে হানের বিরুদ্ধে। তার এক বন্ধু সহ ১৮ জনকে ইতিমধ্যেই গ্রেপ্তার করা হয়েছে। এদিকে বিএসএফ সূত্রে জানা গেছে যে, ভারত থেকে প্রচুর সিমকার্ড চীনে পাচার করত হান চুনওয়েই। যার দ্বারা বহু ব্যক্তির অ্যাকাউন্ট হ্যাক করা হতো। ভারত থেকে প্রচুর তথ্য অবাধে চীনে চলে যেত। সমস্ত কিছু নিয়ে হান চুনওয়েইকে ঘিরে গভীর সন্দেহ দানা বাঁধছে গোয়েন্দাদের। আজ তাকে জেরা করতে চলেছেন মালদহ জেলা পুলিশ সুপার অলোক বাজোরিয়া ও ডেপুটি পুলিশ সুপার প্রশান্ত দেবনাথ প্রমুখরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!