এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বড়সড় অস্বস্তিতে মুকুল রায়, প্রাক্তন সতীর্থকে ল্যাজেগোবরে করে দিলেন তথাগত!

বড়সড় অস্বস্তিতে মুকুল রায়, প্রাক্তন সতীর্থকে ল্যাজেগোবরে করে দিলেন তথাগত!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  বেশ কিছুদিন আগেই কৃষ্ণনগর উত্তরের বিজেপি বিধায়ক মুকুল রায় ভারতীয় জনতা পার্টি ছেড়ে যোগ দিয়েছেন তৃণমূল কংগ্রেসে। মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতে তার তৃণমূলে যোগদান সম্পন্ন হয়েছে। আর তারপরেই সেই মুকুল রায়ের বিধায়ক পদ খারিজ করতে উদ্যত হয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আর এর মাঝেই পিএসি কমিটিতে মুকুল রায়ের মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে রীতিমত শোরগোল পড়ে গিয়েছে রাজ্যজুড়ে। বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী হুঁশিয়ারি দিয়েছেন, মুকুল রায়ের বিধায়ক পদই থাকবে না। তাই তিনি পিএসি কমিটির চেয়ারম্যান হবেন কি করে!

আর এই পরিস্থিতিতে বৃহস্পতিবার সাংবাদিক বৈঠক করতে গিয়ে মুকুল রায়ের পিএসি কমিটির জন্য মনোনয়নপত্র জমা দেওয়ার ঘটনাকে কেন্দ্র করে প্রশ্ন করা হয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। আর সেখানেই আশ্চর্যজনক উত্তর দেন বাংলার প্রশাসনিক প্রধান। মমতা বন্দ্যোপাধ্যায় নিজে মুকুল রায়কে তৃণমূল কংগ্রেসে যোগদান করার কথা ঘোষণা করলেও, পিএসি কমিটির জন্য মুকুল রায়ের মনোনয়নপত্র জমা দেওয়া নিয়ে অন্য কথা বলতে শোনা যায় তৃণমূল নেত্রীকে। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, “যে কেউ মনোনয়ন জমা দিতে পারে। মুকুল রায় বিজেপি পার্টির মেম্বার। ওকে বিনয় তামাংরা সমর্থন দিয়েছে । আমরাও সমর্থন দেব। দেখব, কার কত শক্তি আছে! ভোটাভুটি হলে হবে। আমরা জিতব।”

আর এরপর থেকেই প্রশ্ন তৈরি হয়েছে, যে মমতা বন্দ্যোপাধ্যায় নিজের হাত দিয়ে মুকুল রায়কে তৃণমূল কংগ্রেসে যোগদান করালেন, সেই মমতা বন্দ্যোপাধ্যায় কি করে বলতে পারেন যে, মুকুল রায় বিজেপি পার্টির সদস্য! তাহলে কি শ্যাম এবং কুল যাতে দুই বজায় থাকে, তার জন্য এবং মুকুল রায় পিএসসি কমিটির গুরুত্বপূর্ণ পদে আসীন হতে পারেন, সেই কারণেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই কৌশলগত মন্তব্য!

এখন তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে প্রশ্ন। আর এর মাঝেই মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যকে হাতিয়ার করে মুকুল রায়কে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপি নেতা তথাগত রায়। যেখানে গোটা ঘটনাকে “শ্বশুরবাড়িতে জামাই ঠকানো” এবং “রাজনৈতিক ন্যাকামি” বলে দাবি করতে দেখা গেল তাকে।

সূত্রের খবর, এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের এই মন্তব্যকে হাতিয়ার করে একটি টুইট করেন তথাগত রায়। যেখানে তিনি লেখেন, “মুকুল রায়কে বিজেপি সাব্যস্ত করে তাকে পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান করার চেষ্টা এক অসাধারণ রাজনৈতিক ন্যাকামির পরিচয়। এটা কি বিধানসভা চালানো হচ্ছে, না শ্বশুরবাড়িতে জামাই ঠকানো হচ্ছে!” আর তার এই মন্তব্যকে কেন্দ্র করেই এখন রীতিমত শোরগোল পড়ে গিয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একাংশ বলছেন, মমতা বন্দ্যোপাধ্যায় অত্যন্ত কৌশলগতভাবে মুকুল রায় বিজেপি পার্টির মেম্বার বলে মন্তব্য করেছেন। এক্ষেত্রে দলত্যাগ বিরোধী আইন কার্যকর হলে মুকুল রায়ের পিএসির সদস্য পদ এবং মনোনয়ন খারিজ হয়ে যেতে পারে। তাই এক্ষেত্রে মুকুল রায় তৃণমূল কংগ্রেসে যোগ দিলেও, তিনি এখনও বিজেপি পার্টির মেম্বার বলে কার্যত মুকুল রায় যাতে পিএসি কমিটির চেয়ারম্যান হয়, সেই ব্যাপারটি স্পষ্ট হয়ে গিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যের মধ্যে দিয়ে। আর সেই মন্তব্যকে হাতিয়ার করেই গোটা বিষয় নিয়ে মুকুল রায়কে বিজেপি সাব্যস্ত করে শ্বশুরবাড়িতে জামাই ঠকানো হচ্ছে বলে প্রশ্ন ছুঁড়ে শোরগোল ফেলে দিলেন প্রবীণ এই বিজেপি নেতা।

বলা বাহুল্য, বিধানসভা নির্বাচনে বিজেপির ভরাডুবি হওয়ার পর থেকেই বিভিন্ন বিষয়ে মন্তব্য করে রাজ্য রাজনীতিতে সাড়া ফেলে দিয়েছেন এই তথাগত রায়। কখনও টুইটের মধ্যে দিয়ে এই ভরাডুবির জন্য বিজেপির রাজ্য নেতৃত্বকে দায়ী করেছেন তিনি, আবার কখনও বা কৈলাস বিজয়বর্গীয় সম্পর্কে মন্তব্য করে শোরগোল ফেলে দিয়েছেন তিনি। যার ফলে কেন্দ্রীয় নেতৃত্বের পক্ষ থেকে তাকে একবার তলব করা হয়েছিল। কিন্তু তারপরেও বিভিন্ন ক্ষেত্রে বিতর্কিত করতে দেখা গেছে তাকে।

আর এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মুকুল রায় সম্পর্কে মন্তব্য করার পর এই বিষয় নিয়ে টুইট করে তৃণমূলের বিরুদ্ধে সরব হলেন রাজ্য বিজেপির প্রাক্তন সভাপতি তথাগত রায়। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, মমতা বন্দ্যোপাধ্যায়ের অভ্যন্তরীণ কৌশল উপলব্ধি করে তথাগত রায়ের এই ধরনের মন্তব্য তৃণমূল কংগ্রেসকে কতটা চাপে রাখে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!