এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > ফেসবুকে জনপ্রিয় মদনের ফেসভ্যালু কতটা? কামারহাটি পৌরসভার অংক নিয়ে চর্চা শুরু!

ফেসবুকে জনপ্রিয় মদনের ফেসভ্যালু কতটা? কামারহাটি পৌরসভার অংক নিয়ে চর্চা শুরু!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  মদন মিত্রের অন্যতম শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত কামারহাটি বিধানসভা। একসময় এই কামারহাটিতে বামেদের আধিপত্য বজায় থাকলেও ধীরে ধীরে এখানে তৃণমূল থাবা বসাতে শুরু করে। তবে তৃণমূলের থেকেও এখানে যে মদন মিত্র অবিসংবাদিত নেতা হয়ে দাঁড়িয়েছেন, তা বলার অপেক্ষা রাখে না‌। 2016 সালে অবশ্য জয়লাভ করতে পারেনি তিনি। কিন্তু 2021 সালের বিধানসভা নির্বাচনে আবার এই কামারহাটি বিধানসভায় তৃণমূলের টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করে জয়লাভ করেছেন ফেসবুকে অত্যাধিক জনপ্রিয় বলে পরিচিত সেই মদনবাবু।

তবে বিধায়ক হিসেবে জয়লাভ করার পরেও একটি ফেসবুক লাইভের মধ্যে দিয়ে কামারহাটি পৌরসভার ক্ষেত্রে যাতে তাকে বাড়তি দায়িত্ব দেওয়া যায়, সেই বিষয়টি তুলে ধরেছিলেন মদন মিত্র। অর্থাৎ বিধায়ক থেকেও যে তার বেশি আবেগ কামারহাটি পৌরসভা নিয়ে, তা বুঝিয়ে দিয়েছিলেন তিনি। বর্তমানে রাজ্যের একাধিক পৌরসভার মেয়াদ উত্তীর্ণ হয়ে গিয়েছে। খুব তাড়াতাড়ি করোনা পরিস্থিতি সামাল দেওয়া গেলে সেই পৌরসভাগুলোর নির্বাচন করতে পারে রাজ্য সরকার। আর এই পরিস্থিতিতে বেশকিছু পৌরসভার পাশাপাশি কামারহাটি পৌরসভার রাজনৈতিক সমীকরণের অংক নিয়ে চর্চা শুরু করে দিয়েছেন বিশেষজ্ঞরা।

কিন্তু কামারহাটি পৌরসভায় যদি বর্তমান সময়ে নির্বাচন হয়, তাহলে কারা শেষ হাসি হাসবে? একাংশের দাবি, বর্তমানে এই পৌরসভার প্রতিটি ওয়ার্ডে যথেষ্ট শক্তিশালী তৃণমূল কংগ্রেস। মদন মিত্রের অত্যাধিক জনপ্রিয়তা থাকার কারণে এখানে তৃণমূলের সংগঠন অত্যন্ত শক্তিশালী। সেদিক থেকে বিরোধীরা এই পৌরসভায় দাগ কাটতে পারবে না বলেই মনে করছেন তৃণমূলের একাংশ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

যদিও বা অনেকে বলছেন, এখানকার প্রাক্তন বিধায়ক মানস মুখার্জি অত্যাধিক উন্নয়ন করেছেন। সেদিক থেকে সিপিএমের পুরাতন শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত কামারহাটিতে যদি বামেরা নিজেদের মতো করে প্রভাব ফেলতে পারে, তাহলে তারা কিছুটা হলেও মাথাচাড়া দিয়ে উঠতে পারে। পাশাপাশি কামারহাটি বিধানসভায় বিজেপি জয়লাভ করতে না পারলেও, গোটা রাজ্যজুড়ে তারা প্রধান বিরোধী শক্তি হিসেবে উঠে এসেছে‌। সেদিক থেকে তৃণমূলের এই শক্ত ঘাঁটিতে তারাও যে দাগ ফোটানোর চেষ্টা করবে, তা বলাই যায়।

অনেকে রসিকতা করে বলছেন, বর্তমানে বঙ্গের রাজনীতিবিদদের মধ্যে সবথেকে বেশি সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় তৃণমূলের মদন মিত্র। যে কোনো কর্মসূচিতেই ফেসবুকের মধ্যে দিয়ে নিজের কথা তুলে ধরেন তিনি। সেদিক থেকে মাঝেমধ্যেই মদন মিত্রকে বলতে শোনা গিয়েছে, তার ফেসভ্যালু রয়েছে। তাই কামারহাটি পৌরসভা নির্বাচনে ফেসবুকে অত্যাধিক জনপ্রিয় বলে পরিচিত তৃণমূল বিধায়ক মদন মিত্রের ফেসভ্যালু কতটা কাজে দেয়, তা অবশ্যই লক্ষণীয় বিষয়। সব মিলিয়ে পৌরসভা নির্বাচনের দামামা না বাজলেও, এখন থেকেই নিজেদের মতো করে কামারহাটি পৌরসভা দখল করতে প্রস্তুতি শুরু করে দিয়েছে শাসক থেকে বিরোধী উভয় রাজনৈতিক দল। তবে শেষ পর্যন্ত কারা শেষ হাসি হাসে, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!