এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ত্রিপুরা নিয়ে বিস্ফোরক মন্তব্য দিলীপ ঘোষের, পাল্টা একহাত নিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক

ত্রিপুরা নিয়ে বিস্ফোরক মন্তব্য দিলীপ ঘোষের, পাল্টা একহাত নিলেন তৃণমূলের রাজ্য সম্পাদক


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট এই মুহূর্তে রাজনৈতিক চর্চার কেন্দ্রবিন্দুতে রয়েছে ত্রিপুরা। প্রসঙ্গত, একুশের বিধানসভা নির্বাচনের পর তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বিভিন্ন রাজ্যে সংগঠন বিস্তারের কথা বলেছিলেন। আর সেই সূত্রেই ত্রিপুরার উপর প্রথম নজর দিয়েছে তৃণমূল শিবির। কিন্তু যতটা সহজ মনে হয়েছিল এই কাজ, তা কিন্তু ততটা সহজে হচ্ছেনা। তার কারণ ত্রিপুরায় রয়েছে বিজেপি সরকার এবং সেখানে সংগঠন তৈরি করতে গেলে তৃণমূলকে বারংবার বাধার মুখে পড়তে হচ্ছে। সম্প্রতি ‘খেলা হবে’ দিবস উদযাপন করতে ত্রিপুরা গিয়েছেন তৃণমূলের একাধিক সাংসদ, মন্ত্রী। আর তাই নিয়ে এবার বিস্ফোরক মন্তব্য দিলীপ ঘোষের।

আবারও গতকাল ত্রিপুরায় রাজনৈতিক সংঘর্ষের খবর পাওয়া গিয়েছে। কার্যত ত্রিপুরায় তৃণমূল বারবার আক্রান্ত হচ্ছে বলে রীতিমতো গর্জে উঠেছে তাঁরা। আর তাই নিয়েই এবার তীব্র কটাক্ষ করলেন এ রাজ্যে বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। সম্প্রতি দিলীপ ঘোষ ত্রিপুরায় তৃণমূলের আক্রান্ত হওয়ার সংবাদে কটাক্ষ করে বলেছেন, ‘দুটো ঢিল মারতেই দেখা যাচ্ছে ত্রিপুরায় তৃণমূলের বিপ্লব শেষ হয়ে গেল।’ পাশাপাশি ‘খেলা হবে’ দিবস উদযাপন নিয়ে এবার দিলীপ ঘোষের গলাতেও শোনা গেল খেলা হবার কথা। তিনি জানিয়েছেন, ত্রিপুরায় খেলা শুরু হয়েছে। তৃণমূল সেখানে খেলা শুরু করার আগেই বিজেপি খেলা শুরু করে দিয়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

পাশাপাশি তিনি তৃণমূলকে রাজনৈতিক হিংসার জন্য দায়ী বলে জানিয়েছেন। অন্যদিকে বঙ্গ বিজেপি সভাপতি দিলীপ ঘোষের এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে তীব্র সমালোচনা করেছেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। তিনি দিলীপ ঘোষকে পাল্টা একহাত নিয়ে বলেন, দিলীপ ঘোষ যেরকম মন্তব্য করেছেন তা যেন পরে তিনি অস্বীকার না করেন। কার্যত কুণাল ঘোষের দাবি, দিলীপ ঘোষ যে ত্রিপুরায় তৃণমূলকে ঢিল মারার পেছনে বিজেপি রয়েছে সে কথা স্বীকার করে নিলেন। একইসাথে কুণাল ঘোষ জানিয়েছেন, উন্নয়ন না করে শুধুমাত্র রাজনীতি করার পরিপন্থী গেরুয়া শিবির। তাঁদের কোন কথাকে তৃণমূল গুরুত্ব দিচ্ছেনা।

খুব স্বাভাবিকভাবেই রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষের ত্রিপুরা মন্তব্যের পরিপ্রেক্ষিতে বিতর্ক জমে উঠেছে বাংলায়। অন্যদিকে বিশেষজ্ঞরা মনে করেন, ত্রিপুরায় সংগঠন বিস্তারের ক্ষেত্রে তৃণমূলকে খুব স্বাভাবিকভাবেই বাধার মুখে পড়তে হচ্ছে। কারণ বাংলায় যে কাজ অতি সহজে হয়েছে, তা ত্রিপুরায় ততোধিক কঠিন। তার কারণ সেখানে রয়েছে বিজেপি সরকার। এত সহজে তাঁরা তৃণমূলকে জমি যে ছেড়ে দেবেনা সে কথা অনস্বীকার্য। একই সাথে ত্রিপুরার পাশাপাশি বাংলাতেও যে রাজনৈতিক চাপানউতোর বৃদ্ধি পাচ্ছে সে কথা বলাই বাহুল্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!