এখন পড়ছেন
হোম > রাজনীতি > বামফ্রন্ট > ভবানীপুরে হতে চলেছে উপনির্বাচন, পুর নির্বাচন কবে হবে? প্রশ্ন হেভিওয়েট বাম নেতার

ভবানীপুরে হতে চলেছে উপনির্বাচন, পুর নির্বাচন কবে হবে? প্রশ্ন হেভিওয়েট বাম নেতার


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – অবশেষে ঘোষণা করা হল উপ নির্বাচনে নির্ঘণ্ট। আগামী ৩০ সে সেপ্টেম্বর ভবানীপুরে হতে চলেছে উপনির্বাচন। সেদিন ভবানীপুর ছাড়াও উপনির্বাচন হতে চলেছে সামশেরগঞ্জ, জঙ্গিপুর আসনে। নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ভবানীপুরে সময়মতো উপ নির্বাচন না হলে রাজ্যের সাংবিধানিক সঙ্কট তৈরি হতে পারে। এ কারণেই ভবানীপুরে উপনির্বাচন করানো হচ্ছে। নির্বাচন কমিশনের এই ঘোষণা সম্পর্কে সিপিএম নেতা সুজন চক্রবর্তী জানালেন যে, উপ নির্বাচন সময়মতো হচ্ছে কিন্তু, তিন বছর ধরে বাকি রয়েছে পুর নির্বাচন। তার কি হবে?

সিপিএম নেতা সুজন চক্রবর্তী জানালেন, নির্বাচন কমিশন উপ নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করেছে। ৩০ সে সেপ্টেম্বর তিনটি বিধানসভা কেন্দ্রতে উপ নির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। তবে অনেকেরই ভবানীপুর কেন্দ্র নিয়ে অধিক আগ্রহ রয়েছে। সেটা থাকতেই পারে। তবে ৭ টি কেন্দ্রেই উপনির্বাচন হবে। বাকি কেন্দ্রগুলির দিন ঘোষণা করবে কমিশন। তাঁরা চেয়েছিলেন যে, উপনির্বাচন সময়মতো করানো হোক। ৩০ সে সেপ্টেম্বর উপনির্বাচন হচ্ছে। অর্থাৎ সময়ের মধ্যেই উপনির্বাচন করানো হচ্ছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এরপরই তিনি জানান যে, পশ্চিমবঙ্গে সময়মতো উপনির্বাচন করানো ছিল বরাবরের রীতি। বাম আমলে সকলেই তা জানতো। উপনির্বাচন সময়মতো হচ্ছে, কিন্তু গত তিন বছর ধরে বাকি রয়েছে পুর নির্বাচন। তার কি হবে? সুজন চক্রবর্তী জানান, তিন বছর ধরে পুরভোট করা হচ্ছে না। রাজ্য সরকার, রাজ্য নির্বাচন কমিশন পুরভোটের আয়োজন করছে না। বেআইনি ভাবে চলছে পুরসভা গুলি। দ্রুত পুর নির্বাচনের দাবি করেছেন তিনি। এ প্রসঙ্গে তিনি জানিয়েছেন যে, উপনির্বাচন অবশ্যই হোক। কিন্তু পুরো ভোট কবে হবে? তাও জানাতে হবে রাজ্য সরকারকে।

অন্যদিকে, উপ নির্বাচনের দিন ঘোষণা প্রসঙ্গে বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদার জানালেন যে, তাঁরা মনে করিয়ে দিতে চান যে, বহু জায়গায় দু’বছর ধরে নির্বাচন হয়নি। বহু ক্ষেত্রে প্রশাসক দিয়ে কাজ চালানো হচ্ছে। মনে করিয়ে দেওয়া প্রয়োজন, এতে মানুষের অধিকার খর্ব করা হচ্ছে। যদি এখানে উপ নির্বাচন হতে পারে, তাহলে কর্পোরেশন নির্বাচন হবে না কেন? মিনিসিপাল নির্বাচন কেন হবে না? সে ক্ষেত্রে কেন পশ্চিমবঙ্গ সরকার মুখ ফিরিয়ে রাখবে? তখন কেন করোনা বিধির কথা মনে করাবে? তিনি আশা করছেন আগামী দিনে পুর নির্বাচনও অনুষ্ঠিত হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!