এখন পড়ছেন
হোম > জাতীয় > এবার নাগাল্যান্ড ইস্যুকে ঘিরে সুর চড়াল তৃণমূল, কি দাবী রাখল তৃণমূল?

এবার নাগাল্যান্ড ইস্যুকে ঘিরে সুর চড়াল তৃণমূল, কি দাবী রাখল তৃণমূল?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট গত শনিবার নাগাল্যান্ডে সন্ত্রাসবাদী সন্দেহে গ্রামবাসীদের উপর গুলি চালিয়ে দেয় ভারতীয় সেনা। আর তাই নিয়েই দেশজুড়ে শুরু হয়েছে ব্যাপক সমালোচনা। বিরোধী দলগুলির পক্ষ থেকেও করা হচ্ছে কঠোর সমালোচনা মোদি প্রশাসনের। বিরোধী দলগুলোর মধ্যে অন্যতম হলো তৃণমূল, যারা মোদি সরকারের ব্যাপক সমালোচনা শুরু করেছে এই ঘটনায়। সোমবার কলকাতা থেকে তৃণমূলের 4 সাংসদ সহ 5 জনের একটি প্রতিনিধিদলের নাগাল্যান্ড যাওয়ার কথা ছিল। কিন্তু নাগাল্যান্ডে চলছে 144 ধারা, তাই তৃণমূল সাংসদরা তাঁদের পরিকল্পনা বাতিল করেন।

এরপর তাঁরা সাংবাদিক বৈঠক করেন এবং ক্ষোভ উগড়ে দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবি করেন। উল্লেখ্য, সাংবাদিক বৈঠকে মিজোরামের প্রাক্তন এজি বিশ্বজিৎ দেব জানিয়েছেন, নাগাল্যান্ডের মন জেলা প্রশাসনের তরফ থেকে 144 ধারা জারি করা হয়েছে, যার জেরে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে। এবং তৃণমূল সাংসদ যে সেখানে কোনো কর্মসূচি পালন করতে পারবেনা সে কথা জানান তিনি। পাশাপাশি নাগাল্যান্ডের ঘটনা নিয়ে একের পর এক প্রশ্ন তুলে মোদি সরকারের কাছে এই ঘটনার জবাবদিহি তলব করা হয়েছে তৃণমূলের তরফ থেকে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব প্রশ্ন তোলেন- যখন নাগাল্যান্ডে ভারতীয় সেনাবাহিনী একের পর এক সাধারণ মানুষকে গুলিবিদ্ধ করছিল তখন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী কি করছিলেন? আর এই পরিপ্রেক্ষিতেই তিনি দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ দাবি করেন। উল্লেখ্য, দেশের উত্তর-পূর্বের রাজ্যগুলিতে আফসপা বা সেনাবাহিনীর জন্য বিশেষ আইন বাতিল করার দাবি উঠেছে বহুদিন ধরেই। কিন্তু বিজেপির আমলে সেনাবাহিনীর ক্ষমতা আরও বাড়িয়ে দেওয়া হয়।

এই প্রসঙ্গ উল্লেখ করে সুস্মিতা দেব দাবী করেন, উত্তর-পূর্বের রাজ্যগুলিতে একের পর এক হিংসাত্মক ঘটনা ঘটেই চলেছে। নাগাল্যান্ডের ঘটনাকে ইস্যু করে তৃণমূল যে সর্বভারতীয় স্তরে গেরুয়া শিবিরকে কোণঠাসা করতে উঠে পড়ে লেগেছে সে ব্যাপারে নিশ্চিত রাজনৈতিক মহল। নাগাল্যান্ডে যেতে না পারলেও সেই ইস্যুকে বিভিন্নভাবে কাজে লাগাতে চলেছে তৃণমূল কংগ্রেস। আর সেই সূত্রেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগের দাবি বলেই মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!