এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > বিজেপি সভাপতি সহ ১১৪ জনের বিরুদ্ধে FIR দায়ের পুলিশের, অস্বস্তিতে রাজ্য সরকার

বিজেপি সভাপতি সহ ১১৪ জনের বিরুদ্ধে FIR দায়ের পুলিশের, অস্বস্তিতে রাজ্য সরকার


আদালতের রায়ে আপাতত স্থগিত রথযাত্রা। এর মধ্যেই বিজেপির অস্বস্তি বাড়িয়ে বালুরঘাট জেলা সভাপতি শুভেন্দু সরকার, সাধারণ সম্পাদক বাপি সরকার সহ ১১৪ জনের বিরুদ্ধে FIR দায়ের করল বালুরঘাট থানার পুলিশ। কি কারণে এমনটা ঘটলো ?

জানা যাচ্ছে ৬ ডিসেম্বর কোচবিহারের সিতাইয়ে দিলীপ ঘোষের উপর হামলার প্রতিবাদে ৭ ডিসেম্বর সারা রাজ্যে বিজেপির পক্ষ থেকে অবস্থান-বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়। আর সেইমতো অবস্থান-বিক্ষোভ কর্মসূচি নেওয়া হয়েছিল বালুরঘাটেও। আর সেই মতো ৭ ডিসেম্বর মুখ্যমন্ত্রীর কুশপুতুল নিয়ে জেলা কার্যালয় থেকে বিজেপি র প্রতিবাদ মিছিলটি বের হয়ে জেলা প্রশাসনিক ভবনের সামনে আসে। আর গোল বাধে সেখানেই। পুলিশের বিরুদ্ধে বাধা দেওয়ার অভিযোগ ওঠে। এর পরে পুলিশের সঙ্গে বচসা ও ধস্তাধস্তিতে জড়িয়ে পড়ে বিজেপি কর্মীরা।

জানা যাচ্ছে যে এর পরেই বিজেপি কর্মীরা জেলা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান-বিক্ষোভে বসে।
প্রায় ঘণ্টাখানেক ধরে চলে সেই অবস্থান।

পুলিশের অভিযোগ যে এই কর্মসূচির জন্য পুলিশ-প্রশাসনের কাছ থেকে কোনওরকম অনুমতি নেয়নি বিজেপি।আর তাই জেলা সভাপতি শুভেন্দু সরকার সহ ১১৪ জন বিজেপি কর্মী-সমর্থকের বিরুদ্ধে FIR দায়ের করে বালুরঘাট থানার পুলিশ।
জানা যাচ্ছে পুলিশের দায়ের করা FIR কপিটি আজ হাতে পেয়েছেন জেলা সভাপতি শুভেন্দু সরকার।

এই বিষয়ে শুভেন্দুবাবু জানান যে , বিজেপি রাজ্য সভাপতির উপর হামলার প্রতিবাদে ৭ ডিসেম্বর বালুরঘাট মিউজ়িয়ামের সামনে অবস্থান কর্মসূচি নেওয়ার জন্য জেলা পুলিশ-প্রশাসনের কাছে অনুমতি চাওয়া হয়েছিল কিন্তু সেই অনুমতি দেওয়া হয়নি। তাই তাঁরা সেদিন শান্তিপূর্ণ প্রতিবাদ মিছিল বের করেছিলেন। জেলা প্রশাসনিক ভবনের সামনে আসতেই পুলিশ বাধা দেয় ফলে তাঁরা সেখানেই অবস্থান-বিক্ষোভে বসেন।

 

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এদিন শুভেন্দুবাবু অভিযোগ এনে বলেছেন যে হঠাৎ তিনি জানতে পারছেন যে কোনও অনুমতি না নেওয়ায় তাঁদের ১১৪ জন নেতা-কর্মীর বিরুদ্ধে FIR দায়ের হয়েছে। তার থেকেও বিস্ময়কর বিষয় হলো FIR-এ এমন অনেকের নাম আছে যাঁরা সেদিনের অবস্থান-বিক্ষোভ কর্মসূচিতে ছিলেন না। তিনি এদিন তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ এনে বলেন যে তৃণমূলই এই নামের লিস্ট পুলিশকে দিয়েছে।

যদিও অতিরিক্ত পুলিশ সুপার জানান যে অবস্থান-বিক্ষোভ, এমনকি মাইক বাজানোর অনুমতিও নেওয়া হয়নি বিজেপির তরফ থেকে তাই পুলিশের তরফ থেকে এই FIR করা হয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!