এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বাংলায় একদিনে করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড বৃদ্ধি! বাড়ছে মৃতের সংখ্যাও! ক্রমশ বাড়ছে চাপ

বাংলায় একদিনে করোনা আক্রান্তের সংখ্যায় রেকর্ড বৃদ্ধি! বাড়ছে মৃতের সংখ্যাও! ক্রমশ বাড়ছে চাপ

করোনা মহামারীর জেরে গত প্রায় দেড় মাস জাবেদ ঘরবন্দি গোটা ভারত। যেহেতু এই মারণ ভাইরাসের কোনো প্রতিষেধক এখনও আবিষ্কৃত হয় নি, তাই ঘরে থাকায় একমাত্র উপায়। আর সেই ঘরবন্দি থাকার ফলে ভারতে করোনাকে অনেকটাই আটকানো গেছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। যেসব জেলায়, গত ৩-৪ সপ্তাহে কোনো নতুন সংক্ৰমণ হয় নি, সেইসব জেলাকে গ্রীনজোন ঘোষণা করে, সেখানে জীবনযাত্রাকে স্বাভাবিক করার চেষ্টা চলেছে।

আগামী ১৭ তারিখ তৃতীয় দফার লকডাউন উঠে গেলে – হয়ত সেই প্রক্রিয়া আরও বেশি এলাকা জুড়ে দেখা যাবে। কিন্তু, এই পরিস্থিতিতেও বাংলার চিত্রটা রীতিমত আশঙ্কাজনক! যতদিন গড়াচ্ছে, ততই যেন করোনার প্রকপ চেপে বসছে পশ্চিমবঙ্গের উপর! জানা গেছে, এবার একদিনে পশ্চিমবঙ্গে করোনা ভাইরাসে আক্রান্ত হল একশোর বেশি মানুষ। যে ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, শুক্রবার রাজ্য সরকারের সদরদপ্তর নবান্নের তরফ থেকে করোনা বুলেটিন প্রকাশ করে জানানো হয় যে, রাজ্যে এখনও পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা কত। আর তা দেখে রীতিমত চোখ কপালে উঠে যায় অনেকের। যেখানে শুধুমাত্র বিগত 24 ঘন্টায় আক্রান্তের সংখ্যা বেড়ে 130 জন হয়েছে বলে জানায় রাজ্য সরকার। আর একদিনের মধ্যে এত আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় রীতিমত আশঙ্কার পারদ চড়তে শুরু করে।

শুধু তাই নয়, গত 24 ঘন্টায় রাজ্যে করোনা আক্রমণে আরও 9 জনের মৃত্যু হয়েছে বলেও জানানো হয়েছে নবান্নের তরফে। যার ফলে গোটা রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যুর সংখ্যা 88 জন বলে জানিয়েছে নবান্ন। অন্যদিকে মোট আক্রান্তের সংখ্যা 1548 থেকে বৃদ্ধি পেয়ে 1678 হয়েছে বলেও দাবি করা হচ্ছে। আর দিনকে দিন করোনা আক্রান্তের সংখ্যা এভাবে পশ্চিমবঙ্গে বাড়তে থাকায় এখন রীতিমত চাঞ্চল্য তৈরি হয়েছে গোটা রাজ্যজুড়ে।

বিশেষজ্ঞরা বলছেন, যদি অবিলম্বে পরিস্থিতি মোকাবিলা করা না যায় এবং শক্ত হাতে করোনা ভাইরাস কমানোর জন্য পদক্ষেপ না নেওয়া হয়, তাহলে পশ্চিমবঙ্গ ভয়াবহ আকার নিতে পারে। কেননা যেভাবে একদিনের মধ্যে একশোর বেশি আক্রান্তের সংখ্যা সামনে এল, তাতে ভবিষ্যত যে আরও ভয়ানক হবে, সেই ব্যাপারে নিশ্চিত বিশ্লেষকরা। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!