এখন পড়ছেন
হোম > জাতীয় > বড়সড় সুখবর! এবার কি চালু হতে চলেছে বিমান পরিষেবাও? মিলল বড়সড় ইঙ্গিত

বড়সড় সুখবর! এবার কি চালু হতে চলেছে বিমান পরিষেবাও? মিলল বড়সড় ইঙ্গিত


করোনা পরিস্থিতির জেরে ২৪ শে মার্চ থেকে গোটা দেশ জুড়ে চালু করা হয়েছে লকডাউন। এহেন পরিস্থিতিতে বহু জায়গায় মানুষ আটকে পড়েছে।কেন্দ্রীয় সরকার সম্প্রতি ‘ বন্দে ভারত মিশন ‘ চালু করে বিমান পথে বিদেশে আটকে পড়া মানুষদের দেশে ফেরানোর ব্যবস্থা নিয়েছে। কিন্তু লকডাউনের জেরে অন্তর্দেশিয় বিমান চলাচল সম্পূর্ণ বন্ধ গোটা দেশে। শুধুমাত্র ‘ মিশন উড়ান ‘ – এর মাধ্যমে ভারতীয় বায়ুসেনার দ্বারা দেশের বিভিন্ন স্থানে পাঠানো হচ্ছে নানা ধরনের পণ্য।

সূত্রের খবর অনুযায়ী জানা সম্প্রতি অন্তর্দেশিয় বিমান চালানোর জন্য প্রস্তুতি নিয়েছে কেন্দ্র এবং বিমান বন্দর কর্তৃপক্ষ। জানা গেছে রাজ্যগুলির অনুমতি পেলেই চালু করা হবে অন্তর্দেশিয় বিমান পরিষেবা। সেক্ষেত্রে নির্দিষ্ট নিয়ম মেনেই চালানো হবে বিমান এমনটাই সূত্রের খবর। জানা গেছে গত মঙ্গলবার অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরী এক সংবাদ মাধ্যমকে জানিয়েছেন কেন্দ্র একা কখনোই বিমান পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিতে পারে না। সেক্ষেত্রে রাজ্যগুলিকে সহমত পোষণ করা প্রয়োজন। অন্তর্দেশিয় বিমান পরিবহন বন্ধ থাকার কারণে স্বভাবতই ক্ষতিগ্রস্ত হচ্ছে বাণিজ্যও।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে এদিন কেন্দ্রীয় মন্ত্রী জানান রাজ্যগুলি অনুমতি দিলেও চালু করা যাবে বিমান পরিষেবা। এর জন্য প্রস্তুতি নিতেও শুরু করা হয়েছে কেন্দ্রের তরফে। সূত্রের খবর এদিন ওই সাংবাদিক সাক্ষাৎকারে হরদীপ সিং পুরী সরাসরি জানিয়েছেন,” যদি অসামরিক বিমান পরিবহণ মন্ত্রকের কথা বলেন, যদি অন্যান্য অংশীদারদের কথা জিজ্ঞেস করেন, তাহলে বলতে পারি আমরা এক সপ্তাহ ধরে প্রস্তুত। তিনদিনের নোটিস পেলেই বিমান পরিষেবা চালু করে দেব। আজ যদি আমরা সবুজ সংকেত পায় ২-৩ দিনের মধ্যে দেশের মধ্যে বিমান পরিষেবা শুরু করে দেব।

” এদিন তিনি দেশের রাজ্যগুলিকে কটাক্ষ করে আরও বলেন,“আমরা বিমান চালু করতে চেয়েছিলাম। কিন্তু রাজ্যগুলি আপত্তি করেছে। আমাদের পরিষেবা চালু করতে তিনদিন লাগবে। রাজ্য সরকারগুলি চাইলে চতুর্থ দফার লকডাউনের আগেই শুরু হবে পরিষেবা।” কার্যত লকডাউনের শেষে নাকি চতুর্থ দফার লকডাউন চলাকালীনই বিমান পরিষেবা চালু হবে এবিষয়ে জল্পনার ঝড় উঠেছে বিশেষজ্ঞ মহলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!