এখন পড়ছেন
হোম > জাতীয় > ঘরে ফেরা 30 লক্ষ পরিযায়ী শ্রমিকের মন জিতে বিধানসভার আগে অ্যাডভান্টেজ কি এই মুখ্যমন্ত্রী?

ঘরে ফেরা 30 লক্ষ পরিযায়ী শ্রমিকের মন জিতে বিধানসভার আগে অ্যাডভান্টেজ কি এই মুখ্যমন্ত্রী?


লকডাউনের কারণে ভিন রাজ্যে এতদিন আটকে ছিলেন অনেক শ্রমিক। তবে বর্তমানে পরিস্থিতি কিছুটা শিথিল হওয়ায় তারা নিজের নিজের রাজ্যে ফিরে আসতে শুরু করেছেন। যার ফলে করোনা আক্রান্তের সংখ্যা প্রবল পরিমাণে বৃদ্ধি হওয়ার আশঙ্কা করছে বিভিন্ন রাজ্য। তবে বিভিন্ন রাজ্যে এই পরিযায়ী শ্রমিকদের নিয়ে উদ্বেগ তৈরি হলেও, সেই শ্রমিকদের পাশে দাঁড়িয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে উত্তরপ্রদেশে বিজেপি সরকার।

জানা গেছে, ইতিমধ্যেই প্রায় 30 লক্ষ পরিযায়ী শ্রমিককে উত্তরপ্রদেশে ফিরিয়ে আনা হয়েছে। তবে এই শ্রমিকদের রুজি রুটির যাতে কোনো অসুবিধা না হয়, তার জন্য পদক্ষেপ গ্রহণ করেছে উত্তরপ্রদেশ সরকার। যেখানে একটি কমিশন তৈরি করা হয়েছে। যাদের জমি শিল্পে নিযুক্ত করার জন্য আলোচনা শুরু করেছে বিজেপি সরকার।

এছাড়াও প্রায় 40 লাখ শ্রমিককে প্রতিদিন মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্মসংস্থান প্রকল্পের আওতায় আনার পরিকল্পনাও রয়েছে উত্তরপ্রদেশ সরকারের। আর পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্য যখনই পরিযায়ী শ্রমিকদের নিয়ে চিন্তিত, ঠিক তখনই উত্তরপ্রদেশের বিজেপি সরকারের পক্ষ থেকে সেই শ্রমিকদের পাশে দাঁড়ানোর যে উদ্যোগ নেওয়া হয়েছে, তা সত্যিই যোগী আদিত্যনাথের সরকারকে অ্যাডভান্টেজ পাইয়ে দেবে বলে মনে করছে রাজনৈতিক মহল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে এক টেলিভিশন সাক্ষাতকারে যোগী আদিত্যনাথ বলেন, “ভারতের ঐক্য ও 135 কোটি মানুষের স্বার্থের কথা ভেবে এই সরকার অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণ করেছে। আজ দেশের প্রতিটি নাগরিকের জন্য রুটির ব্যবস্থা করেছে সরকার। এই পর্যন্ত 30 লক্ষ পরিযায়ী শ্রমিককে উত্তরপ্রদেশে ফিরিয়ে আনা হয়েছে। রাজ্য সরকারের এবার লক্ষ্য তাদের সবার জন্য কাজের ব্যবস্থা করা। ইতিমধ্যে একটি কমিশন গঠন করা হয়েছে। রাজ্য সরকার একটি শিল্প সংস্থার সঙ্গে 11 লক্ষ মানুষকে কাজ দেওয়ার চুক্তি স্বাক্ষরিত করেছে।”

আর যোগী আদিত্যনাথের এই মন্তব্য এবং পরিযায়ী শ্রমিকদের পাশে থাকার জন্য তা সত্যিই আগামী বিধানসভা নির্বাচনের আগে শ্রমিকদের ভোটব্যাঙ্ক বিজেপির দিকেই যাবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। দুর্দিনে শ্রমিকদের পাশে দাঁড়িয়ে যোগী আদিত্যনাথ যেমন মহানুভবতার পরিচয় দিলেন, ঠিক তেমনই শ্রমিকদের মনও জয় করে নিলেন বলে দাবি রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!