এখন পড়ছেন
হোম > জাতীয় > আপত্তিজনক মন্তব্যের জের! বাংলাপক্ষের গর্গ চ্যাটার্জিকে গ্রেপ্তারের নির্দেশ মুখ্যমন্ত্রীর

আপত্তিজনক মন্তব্যের জের! বাংলাপক্ষের গর্গ চ্যাটার্জিকে গ্রেপ্তারের নির্দেশ মুখ্যমন্ত্রীর


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বাংলা পক্ষের গর্গ চট্টোপাধ্যায়কে গ্রেফতারের নির্দেশ দিলেন অসম রাজ্যের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল। জানা যাচ্ছে, তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে তিনি সুকফা এবং অহম সম্প্রদায়ের বিরুদ্ধে আপত্তিজনক মন্তব্য করেছেন। জানা গেছে, এদিন অসমের মুখ্যমন্ত্রী, গুয়াহাটি পুলিশ কমিশনার মুন্না প্রসাদ গুপ্তাকে নির্দেশ দিয়েছেন যত তাড়াতাড়ি সম্ভব গর্গ চট্টোপাধ্যায়কে কলকাতা থেকে গ্রেফতার করে আসামে নিয়ে যেতে।

কি কারণে এমন ঘটলো ? জানা যাচ্ছে , আসামের প্রথম অহম রাজা ছাওলাং সুকফার স্মৃতিরক্ষায় ডিসেম্বরের ২ তারিখ পালিত হওয়া ‘অসম দিবস’ এর উদযাপনকে কেন্দ্র করে অসমের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন। আর সেই নিয়েই খুব বেড়েছে অসমে। কেননা ছাওলাং সুকফা ছিলেন অহম সাম্রাজ্য এবং অসমিয়া সম্প্রদায়ের প্রতিষ্ঠাতা।

এই নিয়ে তিনি লিখেছিলেন, ”সম্প্রতি আসামের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়ালকে টুইটে ট্যাগ করে র্গগ চট্টোপাধ্যায় লেখেন, ”সর্বানন্দ সোনওয়াল কেন নিয়মিত চিনা আক্রমণ এবং তাঁদের সেনাদের নিয়ে উদযাপন করেন? কেন নিষিদ্ধ বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী আলফাও কেন চিনা অনুপ্রবেশকারীদের নিয়ে উদযাপনে মাতে? প্রকৃত ভারতীয়রা কি জানেন যে করদাতাদের অর্থ নিয়েই আসামে বিজেপি চিনা অনুপ্রবেশকারীদের মূর্তি তৈরি করে?”

এরপর এই নিয়ে বুধবার অর্থাত্‍ ১৭ তারিখ টুইটারে আরও একটি পোস্ট করেন গর্গ চট্টোপাধ্যায়।কিন্তু তারপরে তা তিনি ডিলিট করে দেন।আর সেই টুইটে তিনি আসামের একটি সংগঠন ইউনাইটেড লিবারেশন ফ্রন্ট অফ আসাম (আলফা)-র উদ্দেশে লিখেছিলেন, ”ভারতে এমন একটি রাজ্য আছে যেখানে চিনা অনুপ্রবেশকারীদের স্মৃতিরক্ষায় আসাম বিজেপি ‘স্টেট ডে’ পালন করে। এই অনুপ্রবেশকারীরাই চিনের দলের হয়ে ভারতকে আক্রমণ করেছে। অথচ এদেরকেই হিরো বলে মনে করে চিনের অর্থসাহায্যে চলা ভারত বিরুদ্ধ একটি বিছিন্নতাবাদী দল আলফা।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে এখানেই শেষ নয়, এরপর আলফাকে তীব্র আক্রমণ করে টুইট করে তিনি লিখেছিলেন, ”চিনকে ভালোবাসা জঙ্গি পরেশ বড়ুয়ার সঙ্গে কী সম্পর্ক রয়েছে আলফার? চাইনিজদের সঙ্গে পরেশ বড়ুয়ার কী সম্পর্ক? চিন এবং আলফারই বা কী সম্পর্ক রয়েছে? বাঙালিরা এটা জানে কারণ তাঁরা ব্রিটিশ শাসনের বিরুদ্ধে লড়াই করেছে, আলফা করেনি।”

আর এই খবর সামনে আসতেই নড়েচড়ে বসে অসম সরকার। গত কাল ,১৮ তারিখ ভাস্কর গগৈ নামের এক ব্যক্তি আসামের ডিব্রুগরে অভিযোগ দায়ের করেন র্গগ চট্টোপাধ্যায় এর বিরুদ্ধে ।সেখানে উল্লেখ করেন যে, ”সুকফাকে চিনা আক্রমণকারী হিসেবে অভিহিত করা হয়েছে। বিজেপিকে গালিগালাজ করা হয়েছে এবং নিষিদ্ধ জঙ্গি সংগঠন আলফার সঙ্গে দলের রাজ্য ইউনিট যুক্ত করার চেষ্টা করেছেন তিনি। (গর্গ চট্টোপাধ্যায়) অহম সম্প্রদায়ের পাশাপাশি পরোক্ষভাবে বৃহত্তর অসমিয়া সমাজকেও চিনা আক্রমণকারী বলে উল্লেখ করেছেন।”

জানা যাচ্ছে , এই নিয়ে ভারতীয় দণ্ডবিধির ২৯এ, ১৫৩এ, ৫০০, ৫০৬ ধারা অনুযায়ী মামলা দায়ের করা হয়েছে গর্গ চট্টোপাধ্যায়ের নামে । অবশ্য এই নিয়ে এখনো মুখ খোলেননি গর্গ চট্ট্যোপাধ্যায়। গর্গ চট্টোপাধ্যায়ের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার দাবি জোরদার হয়েছে অসমে। উল্লেখ্য, অসমে চুকাফা জাতির নায়ক। ফলে তাঁকে অপমান করে সমস্ত অসমবাসীকে অপমান করেছেন বাংলা পক্ষের প্রতিষ্ঠাতা বলেই অভিযোগ অনেকের। অসমের বাঙালিদের একাংশের অভিযোগ, অহম রাজাদের নিরুদ্ধে এহেন কুত্‍সা রটিয়ে সংঘাত উসকে দিচ্ছেন গর্গ। এমনিতেই নাগরিকত্ব সংশোধনী আইন-সহ একাধিক ইস্যুতে অসমীয়া-বাঙালি দ্বন্দ্ব ক্রমে বাড়ছে, তার উপর এহেন মন্তব্য পরিবেশ আরও জটিল করে তুলবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!