এখন পড়ছেন
হোম > জাতীয় > দিল্লিতে বৈঠক, অথচ এলেন না কোনও কেন্দ্রীয় নেতা! কেন? প্রশ্ন উঠছে গেরুয়া শিবিরের অন্দরেই!

দিল্লিতে বৈঠক, অথচ এলেন না কোনও কেন্দ্রীয় নেতা! কেন? প্রশ্ন উঠছে গেরুয়া শিবিরের অন্দরেই!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –সম্প্রতি বিজেপির কেন্দ্রীয় কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়েছে। কথা ছিল, রাজ্য বিজেপি নেতাদের সম্মুখে সেই বৈঠকে উপস্থিত থাকবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জগৎপ্রকাশ নাড্ডা থেকে শুরু করে অমিত শাহ। কিন্তু প্রথম থেকেই দ্বন্দ্ব, গন্ডগোল এই সমস্ত নিয়ে খবরের শিরোনামে ছিল বিজেপির এই বৈঠক। তবে যে বৈঠকে গুরুত্বপূর্ণ আলোচনা হওয়ার কথা ছিল, সেই বৈঠকে উপস্থিতই থাকেননি বিজেপির কেন্দ্রীয় কোনো নেতা। উত্তরবঙ্গের পর দক্ষিণবঙ্গকে নিয়ে বিজেপির এই বৈঠকে কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় থেকে শুরু করে শিবপ্রকাশ সকলেই উপস্থিত ছিলেন।

কিন্তু বিজেপির সর্বভারতীয় সভাপতি থেকে শুরু করে সর্বভারতীয় বিজেপির চানক্য অমিত শাহকে কেন এই বৈঠকে উপস্থিত থাকবেন না, তা নিয়ে এবার রাজনৈতিক মহলে তৈরি হয়েছে জোর জল্পনা। অনেকে বলছেন, বিজেপির অন্দরে যেভাবে গন্ডগোল তৈরি হয়েছে, তা থেকে নিজেদের রক্ষা করতেই বিজেপির কোনো কেন্দ্রীয় নেতা এই বৈঠকে উপস্থিত থাকলেন না। বিজেপির অপর অংশ বলছে, কেন্দ্রীয় কোনো নেতার এই বৈঠকে উপস্থিত থাকার কোনো দরকার নেই। কেননা বাংলা সামলান কৈলাস বিজয়বর্গীয় এবং শিবপ্রকাশ। তাই জগৎপ্রকাশ নাড্ডা হোক বা অমিত শাহ, তারা সমস্ত কিছুই খোঁজখবর রাখছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বাংলার সংগঠন দ্রুত শক্তিশালী করার জন্যই দলের এই বৈঠক। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, কেন্দ্রীয় এই বৈঠকে মুকুল রায় উপস্থিত থাকার পর আবার চোখের অপারেশনের কারণ দেখিয়ে যেভাবে তিনি বাংলায় ফিরে এসেছেন, তাতে তার বিজেপির সঙ্গে দূরত্ব তৈরি হয়েছে বলে দাবি করা হচ্ছে তবে বরাবরই মুকুল রায় সেই দাবিকে অগ্রাহ্য করেছেন। পরবর্তীতে এই বৈঠকে লকেট চট্টোপাধ্যায় থেকে শুরু করে সব্যসাচী দত্ত, অর্জুন সিংহ থেকে শুরু করে সৌমিত্র খাঁ, সকলেই দিলীপ ঘোষের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন। তারা দলে কাজ করতে ঠিকমত স্বাধীনতা পাচ্ছেন না বলেও জানিয়ে দিয়েছেন এই সমস্ত সাংসদরা।

যার পরিপেক্ষিতে কিছুটা হলেও চাপে পড়েছেন বিজেপির রাজ্য সভাপতি। আর এই সমস্ত কিছু থেকে নিজেদের বাঁচাতেই বিজেপির কেন্দ্রীয় নেতারা এই বৈঠকে তেমনভাবে উপস্থিত থাকলেন না। যা সামলানোর তা কৈলাস বিজয়বর্গীয় মত নেতারাই সামলালেন। এখন সব মিলিয়ে বিজেপির কেন্দ্রীয় নেতাদের এই বৈঠকে তেমনভাবে অনুপস্থিতি নজর কেড়েছে গোটা রাজনৈতিক মহলের। এখন এর ভেতরে অন্য কোনো রাজনৈতিক অঙ্ক খুঁজে পাওয়া যায় কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!