এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বিধানসভার আগে সিপিএমের ঘর ভেঙে উত্তর ২৪ পরগণায় আরও শক্তিশালী চেয়ে উঠছে তৃণমূল! জেনে নিন

বিধানসভার আগে সিপিএমের ঘর ভেঙে উত্তর ২৪ পরগণায় আরও শক্তিশালী চেয়ে উঠছে তৃণমূল! জেনে নিন


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 34 বছরের রাজত্বকাল শেষে পশ্চিমবঙ্গে পিছিয়ে পড়ার দল হিসেবে সিপিএমের নাম করাই যায়। দীর্ঘদিন ধরেই তাঁরা তৃণমূলের বিরুদ্ধে লড়াই চালিয়ে গেলেও কোনোভাবেই সফল হয়নি। অবশেষে তৃণমূলকে কোণঠাসা করার জন্য সিপিএম দীর্ঘদিনের শত্রু কংগ্রেসের সঙ্গে জোট বাঁধে বাংলায়। কিন্তু বিগত বেশ কয়েকটি নির্বাচনে দেখা গেছে কংগ্রেসের সঙ্গে জোট বেঁধেও সিপিএম রাজ্য রাজনীতিতে ক্রমশই অপ্রাসঙ্গিক হয়ে পড়েছে। একই কথা শোনা যাচ্ছে বাংলার রাজনৈতিক বিশেষজ্ঞদের গলাতেও।

আগামী বছর আবার বিধানসভার মসনদ দখল করার লড়াই। আর সেই লড়াইকে সামনে রেখেই সিপিএম আরেকবার উঠে পড়ে লেগেছে শাসক শিবিরকে কড়া প্রতিযোগিতার মুখে ফেলতে। কিন্তু তার আগেই দেখা যাচ্ছে তৃণমূল পাল্টা সিপিএমের ঘরে ভাঙন ধরিয়েছে। সম্প্রতি উত্তর 24 পরগণার হাড়োয়ায় সিপিএম শিবির থেকে একঝাঁক কর্মী তৃণমূলে যোগ দিলেন বলে জানা গেছে। একইসাথে হাড়োয়ার মিনাখা ব্লকের সিপিএম লোকাল কমিটির সম্পাদক শ্রীধর সর্দারও এ দিন তৃণমূলে যোগদান করলেন বলে খবর।

বৃহস্পতিবার বিকেলে হাড়োয়ায় তৃণমূল যুব কংগ্রেসের একটি অনুষ্ঠানে সিপিএমের প্রায় শতাধিক কর্মী এবং সিপিএমের লোকাল কমিটির সম্পাদক শ্রীধর সর্দার তৃণমূলে যোগ দিলেন। তাঁদের হাতে দলীয় পতাকা তুলে দেন অনুষ্ঠানে উপস্থিত থাকা উত্তর 24 পরগনা জেলার যুব তৃণমূল সভাপতি দেবরাজ চক্রবর্তী, রাজ্য তৃণমূল যুব সম্পাদক সুরজিৎ মিত্র এবং তৃণমূল ছাত্র পরিষদের রাজ্য সম্পাদক সমীর রায়। বসিরহাট এলাকায় এই দলবদলের কারণে তৃণমূলের ভিত আরও মজবুত হলো বলে মনে করা হচ্ছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে শ্রীধর সর্দার এদিন তৃণমূলে এসেই পুরনো দল সিপিএমের প্রতি তীব্র ক্ষোভ উগরে দিয়ে জানান, উন্নয়নের সাথী হতেই দল ত্যাগ করেছেন তিনি। এদিনের দলবদল নিয়ে অবশ্য এখনো পর্যন্ত সিপিএমের পক্ষ থেকে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। প্রসঙ্গত 2011 সালে রাজনৈতিক পালাবদলের সাথে সাথেই সিপিএম শিবিরেও ভাঙন ধরতে দেখা যায়। একুশের বিধানসভা নির্বাচনের আগে দলবদলের মাধ্যমে উত্তর চব্বিশ পরগণার সিপিএম শিবিরে জোরদার আঘাত হানল তৃণমূল বলে মনে করছেন রাজনৈতিক মহলের একাংশ।

অন্যদিকে তৃণমূলে শুধু সিপিএম থেকেই নয়, বিজেপি সহ অন্যান্য রাজনৈতিক দল থেকেও সদস্যরা প্রবেশ করছে বলে জানা যাচ্ছে। যথারীতি তৃণমূলের আত্মবিশ্বাস তুঙ্গে এই মুহূর্তে। আপাতত 2021 এর বিধানসভা নির্বাচনকে লক্ষ্য রেখে তৃণমূল এই মুহুর্তে সাংগঠনিক ভিত মজবুত করার দিকে নজর দিয়েছে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। তবে এবারের নির্বাচন যে কোনো দলের পক্ষেই অতটা সহজতর হবেনা সেকথা একবাক্যে স্বীকার করে নিচ্ছেন রাজনৈতিক মহলের অনেকেই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!