এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বিজেপির সংখ্যাগরিষ্ঠ বোর্ড দল ভাঙিয়ে গড়তে চায় তৃণমূল! আটকে আদালতের নির্দেশে, শুরু তৎপরতা

বিজেপির সংখ্যাগরিষ্ঠ বোর্ড দল ভাঙিয়ে গড়তে চায় তৃণমূল! আটকে আদালতের নির্দেশে, শুরু তৎপরতা


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বর্তমানে রাজ্যে ব্যাপক দলবদল পালা চলছে। এক দল থেকে অন্য দলে নেতাকর্মীদের আনাগোনা শুরু হয়েছে। কিছুদিন আগেই কেশিয়াড়ি পঞ্চায়েতের বেশ কিছু সদস্য যোগ দেন তৃনমূল কংগ্রেসে। তারপরই বিজেপির দখলে থাকা এই পঞ্চায়েত সমিতি দখল করতে উদ্যোগী হয় তৃণমূল কংগ্রেস। সূত্রের খবর, এবার কেশিয়াড়ি পঞ্চায়েত সমিতির বোর্ড গঠনে তৎপরতা শুরু করল তৃনমূল কংগ্রেস। ইতিমধ্যেই তৃণমূলের পক্ষ থেকে দলের পঞ্চায়েত সমিতির সদস্য এবং স্থানীয় নেতৃত্বকে বৈঠকে ডেকে খুব শীঘ্রই বোর্ড গঠন করা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, বিজেপি থেকে দুই সদস্য ইতিমধ্যেই তৃণমূলে যোগদান করেছে। যার ফলে তৃনমূলের সদস্য সংখ্যা 14 হয়েছে। কিন্তু এদিনের বৈঠকে চার সদস্য অনুপস্থিত থাকায় তৃণমূলের অন্দরে ব্যাপক অসন্তোষ তৈরি হয়েছে। তাই এই পরিস্থিতিতে 14 জন সদস্যকে উপস্থিত থাকার নির্দেশিকা জারি করা হয়েছে। অর্থাৎ, দলের অন্য কেউ যাতে বিরোধী শিবিরে পা না বাড়ান, তার জন্যই এখন তড়িঘড়ি বৈঠক করে ঘর সাজিয়ে নিচ্ছে তৃনমূল বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, 25 আসনবিশিষ্ট কেশিয়াড়ি পঞ্চায়েত সমিতিতে বিজেপি 13 এবং তৃনমূল 12 টি আসন পেয়েছিল। এরপর বোর্ড গঠন নিয়ে নানা সমস্যা তৈরি হয়েছিল। তবে এবার বিজেপির দুই সদস্য তৃনমূলে যোগদান করায় শাসকদল এই বোর্ড গঠনে তৎপরতা অবলম্বন করতে শুরু করল।এদিন এই প্রসঙ্গে জেলা তৃণমূলের সভাপতি অজিত মাইতি বলেন, “এখন আমরা সংখ্যাগরিষ্ঠ। যখনই আদালত নির্দেশ দেবে, আমরা বোর্ড গঠন করব এবং তা খুব দ্রুত হবে বলেই আমরা আশাবাদী।”

আর এখানেই একাংশের প্রশ্ন, তৃনমূলের সভাপতি যে কথাই বলুন না কেন, দলীয় বৈঠকে তৃনমূলের চার সদস্য উপস্থিত না থাকায় তীব্র চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। তাই বোর্ড গঠনের আগে পর্যন্ত এখন নানা দলীয় কর্মসূচিতে উপস্থিত থাকেতে সেই সমস্ত সদস্যদের বাধ্য করার নির্দেশিকা দেওয়া হচ্ছে। তবে শাসকদলের এই নির্দেশিকা সত্ত্বেও কতটা সদস্যদের নিজেদের দিকে রাখা সম্ভব হয় এবং এর ফলে তৃনমূল বোর্ড গঠন করতে পারে কি না, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!