এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ২০১৯-এ জোট কোন পথে? রাহুলের দূতকে কি বার্তা দিলেন অধীর চৌধুরীরা?

২০১৯-এ জোট কোন পথে? রাহুলের দূতকে কি বার্তা দিলেন অধীর চৌধুরীরা?


নীতি আয়োগের বৈঠকে দিল্লী সফররত পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সাক্ষাৎ করেছিলেন কংগ্রেসের বিশিষ্ঠ নেতা আহমেদ প্যাটেল। এই ঘটনার কয়েক ঘন্টা না কাটতেই পশ্চিমবঙ্গ রাজ্যে আগত এআইসিসি-র পর্যবেক্ষক গৌরব গগৈকে রাজ্যে কংগ্রেস দলের সাংসদ , বিধায়ক ও জেলা সভাপতিদের সকলেই একই সুরে বললেন, রাজ্যের শাওস্ক দল তৃণমূল কংগ্রেসের সাথে তাঁরা কোনো পরিস্থিতিতেই আগামী লোকসভা নির্বাচনে আসন সমঝোতা করতে আগ্রহী নয়। প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী সহ রাজ্যের দলের একটি বড় অংশের নেতৃত্ব আসন সমঝোতা যদি করতেই হয় তাহলে বাম শিবিরের সাথে তা করার পক্ষপাতী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এমনকি দলের একাংশের দাবি যদি বাম শিবির কংগ্রেসের সাথে আসন সমঝোতা প্রস্তাবে রাজী না হয় সেক্ষেত্রে কংগ্রেস একক শক্তি হিসেবেই নির্বাচনে প্রতিদ্বন্দ্বীতা করবে। যদিও দলের নানা অংশের নানা ভাবনা শোনার পরে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী ঘনিষ্ঠ এই যুবা নেতা জানিয়েছেন তিনি এখন বাংলায় কংগ্রেসের সর্বস্তরের মতামত শুনছেন পরে সিদ্ধান্ত নেওয়া হবে এই ব্যাপারে । উল্লেখ্য এআইসিসি-র পর্যবেক্ষক গৌরব গগৈ’র সাথে রাজ্যে দলের প্রধান কার্যালয় বিধানভবনে বৈঠকের জন্যে উপস্থিত ছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী, আবু হাসেম (ডালু) খান চৌধুরী ও অভিজিত্‍ মুখোপাধ্যায় প্রমুখ। এছাড়াও ছিলেন দলের ১৭ জন বিধায়ক। এই বিধায়কদের মধ্যে একজন বললেন, ”পঞ্চায়েত ভোটের সাম্প্রতিক উদাহরণ দিয়ে আমরা বলেছি, তৃণমূলের হাতে এখানে আমরা আক্রান্ত। গণতন্ত্রও আক্রান্ত। তাদের সঙ্গে জোট করলে দলটার অস্তিত্বটুকুও থাকবে না!”

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

গৌরব গগৈ রাজ্যে তাঁর আগামী সফর প্রসঙ্গে বললেন, ”পরের বার এসে আমি নিজে কয়েক জন আক্রান্ত কর্মীর বাড়ি যাব।” নানা সম্ভবনার কথা শোনা গেলেও ২০১৯ সালের লোকসভা নির্বাচনে কী হতে চলছে কংগ্রেসের পদক্ষেপ সেই প্রসঙ্গে গৌরব গগৈ কি প্রশ্ন করা হলে তিনি স্পষ্টতই বললেন, ” রাস্তা ঠিক করার আগে সর্বস্তরে কংগ্রেস নেতা-কর্মীদের মতামত শোনা হবে। রাহুল গাঁধী যে নীতিতে সংগঠন চালান, তাতে কর্মীদের মনোভাবকে বাইরে রেখে কোনও সিদ্ধান্ত নেওয়া হবে না।” এছাড়াও তিনি জানালেন পশ্চিমবঙ্গবাসী কংগ্রেস দল সম্পর্কে ধারণা এবং ভাবনা চিন্তার বিষয়ে সঠিকভাবে পর্যবেক্ষণ করার জন্যে আগামী সফরে এসে তিনি ট্রেনে-বাসে ঘুরে সাধারণ মানুষজনের সাথে কথা বলতে চান।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!