এখন পড়ছেন
হোম > রাজনীতি > বিজেপি > দিলীপ নয় মুকুলেই ভরসা রাখতে চলেছেন অমিত শাহ! নয়া স্টাটেজিতে ঘুম উড়তে পারে তৃণমূলের? !

দিলীপ নয় মুকুলেই ভরসা রাখতে চলেছেন অমিত শাহ! নয়া স্টাটেজিতে ঘুম উড়তে পারে তৃণমূলের? !


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত লোকসভা নির্বাচনে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড মুকুল রায়ের গেমপ্ল্যানের উপর ভরসা করে যে বিজেপি 18 টি আসন দখল করেছে তা আর কেউ বুঝুক বা না বুঝুক, খুব ভালো করেই উপলব্ধি করেছেন বিজেপির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে লোকসভায় বিজেপিকে সাফল্য পাইয়ে দেওয়া থেকে শুরু করে অন্য দল থেকে নেতা ভাঙ্গানো, সমস্ত কিছু করা মুকুল রায়কে সেভাবে কোনো জায়গা দেয়নি ভারতীয় জনতা পার্টি। তবে সম্প্রতি তাকে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি করা হয়েছে।

আর তারপরেই সেই মুকুল রায়ের ওপর ভরসা রেখে বিজেপি বাংলার বিধানসভা নির্বাচনে লড়তে চলেছে বলে দাবি করেছিলেন একাংশ। সম্প্রতি কেন্দ্রের পক্ষ থেকে বাংলাকে নিয়ে একটি বৈঠক হয়েছে। যেখানে সরাসরি বাংলার বিষয় তদারকি করার কথা জানিয়ে দিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর বাংলার দায়িত্ব নিয়ে এবার মুকুল রায়ের অনুগামীদের সবথেকে বেশি গুরুত্ব দিতে চলেছেন অমিত শাহ বলে দাবি করছেন একাংশ। সেদিক থেকে দিলীপ ঘোষ রাজ্য সভাপতি থাকলেও বিধানসভা নির্বাচনের জন্য যে টিম গঠন হচ্ছে, সেখানে ভোট কৌশলী মুকুল রায়ের অনুগামীদের সবথেকে বেশি আধিক্য দেখা যাবে বলে মনে করা হচ্ছে।

জানা গেছে, তৃণমূল থেকে যে সমস্ত নেতারা বিজেপিতে এসে জায়গা করে নিয়েছেন, তাদেরকেই এবার অমিত শাহ বাংলার বিধানসভা নির্বাচনের জন্য গুরু দায়িত্ব দিতে চলেছেন। অনেকে বলছেন, অমিত শাহের এই কর্মপন্থার মধ্যে সূক্ষ্ম রাজনীতি রয়েছে। তিনি চাইছেন তৃণমূল থেকে আসা নেতাদের দিয়ে তৃণমূলকে ভাঙিয়ে শাসকদলের অস্বস্তি বাড়িয়ে দিতে। তাই মুকুল রায় এবং তার অনুগামীদের দিয়ে দল ভাঙিয়ে আগামী বিধানসভা নির্বাচনে ঘাসফুল শিবিরের অস্বস্তি বাড়িয়ে দেওয়ার জন্যই তার পরিকল্পনা বলে দাবি বিশেষজ্ঞদের।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

জানা গেছে, বৃহস্পতিবারের বৈঠকে দিলীপ ঘোষ এবং মুকুল রায়কে নির্দিষ্ট কিছু ইস্যুতে রাজনৈতিক তৎপরতা বৃদ্ধি করা যায়, তার জন্য পরামর্শ দিয়েছেন অমিত শাহ। অনেকে মনে করেছিলেন, এই কেন্দ্রীয় স্তরের বৈঠকে অমিত শাহু ঠিক করে দেবেন, আগামী বিধানসভা নির্বাচনে বাংলার মুখ কে হবে! সেদিক থেকে মুকুল রায় কিংবা দিলীপ ঘোষের মধ্যে কে এগিয়ে থাকবেন, তা নিয়ে ব্যাপক গুঞ্জন তৈরি হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত নিজের হাতেই দায়িত্ব রেখে তৃণমূল থেকে আসা নেতাদের দিয়ে শাসকদলের অস্বস্তি বাড়িয়ে দিতে এবার নতুন টিম তৈরি করতে চলেছেন অমিত শাহ বলে দাবি বিশ্লেষকদের।

এদিন এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সহ-সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, “অমিত শাহ চান, বঙ্গ বিজেপি বাংলা জয়ের জন্য সেরাটা দিয়ে ঝাপাক। তিনি দলীয় সভাপতি থাকাকালীন বঙ্গ বিজেপিকে নিজের হাতে তৈরি করেছেন 2021 এর জন্য। এখনও করছেন রাজ্য কমিটিতে রদবদল করে। কেন্দ্রীয় কমিটিতে রদবদল হয়েছে। অমিত শাহ ব্যক্তিগতভাবে রাজ্য কমিটি গঠনে হস্তক্ষেপ করেন। তিনি কমিটি গঠনের সময় বুঝিয়ে দেন, এবার তাদের পাখির চোখ 2021 এর বাংলা জয়। তাই এবার একটু আলাদা করে ভাবতে হচ্ছে। অমিত শাহ নিজে বাংলার নির্বাচনে নেতৃত্ব দেবেন। তাই তার টিম নিজের হাতে তিনি তৈরি করছেন।”

বিশেষজ্ঞদের মতে, দিলীপ ঘোষের অনুগামী অপেক্ষা মুকুল রায়ের অনুগামীদের নির্বাচনের জন্য গুরুত্ব দিয়ে অমিত শাহ আগে তৃণমূলের ভোটব্যাংকে নিজেদের দিকে টানতে চাইছেন। কেননা তৃণমূল থেকে আসা নেতাদের কাজে লাগিয়েই তৃণমূলকে ভাঙ্গানো সম্ভব। আর এই বিষয়টি উপলব্ধি করেই আগামী বিধানসভা নির্বাচনে রাজ্যে পরিবর্তনের লক্ষ্যে মুকুল রায় এবং তার অনুগামীদের সবথেকে বেশি গুরুত্ব দিতে চলেছেন বিজেপির সর্বভারতীয় চাণক্য বলে দাবি বিশেষজ্ঞদের। এখন শেষ পর্যন্ত আগামী বিধানসভা নির্বাচনে বাংলার তদারকি করা অমিত শাহ তার টিম গঠনে কি সিদ্ধান্ত নেন, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!