এখন পড়ছেন
হোম > খেলা > জঘন্য ক্রিকেট অব্যাহত! বিজয়া দশমীতেই নাইটদের এবারের IPL-এ বিসর্জনের বাজনা বেজে গেল?

জঘন্য ক্রিকেট অব্যাহত! বিজয়া দশমীতেই নাইটদের এবারের IPL-এ বিসর্জনের বাজনা বেজে গেল?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – শারজায় আইপিএল 2020 তে এবছরের মতন কেকেআর অনেকটাই পিছিয়ে গেল। দশমীতে শারজায় জমজমাট ক্রিকেটের আসর বসেছিল। আইপিএল 2020 তে শেষ চারে থাকার লড়াইয়ে শারজায় মুখোমুখি হয়েছিল কেকেআর এবং পাঞ্জাব কিংস। দুই দলই তাঁদের শেষ ম্যাচ যথেষ্ট ভালোভাবে জিতে এসেছে। কিন্তু দশমীর দিন শারজায় পাঞ্জাবের তুখোড় ব্যাটসম্যান ক্রিস গেইল এবং মানদীপের রীতিমতো মরুঝড়ের সমান ব্যাটিংয়ের সামনে খড়কুটোর মতো উড়ে গেল কেকেআর।

আইপিএল 2020 তে এই নিয়ে টানা পাঁচটি ম্যাচে জয়ের ধারা বজায় রাখল কিংস ইলেভেন পাঞ্জাব। দশমীতে এমনিতেই বাঙালির মন খারাপ- মা দুর্গার বিসর্জনকে কেন্দ্র করে। কিন্তু মন খারাপকে বাড়তি উচ্চতা দিল এদিন কেকেআরের হার। কার্যত বিদায় ঘন্টা বেজে গেল কলকাতা নাইট রাইডার্স এর বলে মনে করা হচ্ছে। শারজায় ব্যাটিং উইকেটে দলের টপ অর্ডারের ব্যর্থতায় আরো একবার হেরে গেলেন মর্গ্যানরা। এদিন টসে জিতে কেকেআর প্রথমে ব্যাটিং করার সুযোগ পায়।

কিন্তু দেখা যায় প্রথম ওভারেই শূন্য রানে আউট হয়ে যান গত ম্যাচের নায়ক নিতিশ রানা। পরের ওভারে মহম্মদ শামি বল করতে আসলে সেই ওভারের চতুর্থ এবং শেষ বলে আউট হন রাহুল ত্রিপাঠী এবং দীনেশ কার্তিক। তার পরে অবশ্য শুভমান গিল এবং অধিনায়ক মর্গ্যান কেকেআরের রানরেট কিছুটা বাড়িয়ে দেন। দুজনে মিলে 81 রান যোগ করেন 47 বলে। কিন্তু তারপরেই 40 রানের মাথায় আউট হয়ে যান মর্গ্যান। এরপর দ্রুত বেশ কয়েকটি উইকেট পড়ে যায় কেকেআরের।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

শুভমান গিল 57 রান করে পিচ ছাড়েন। সবশেষে লাকি ফার্গুসনের 13 বলে 24 রান কেকেআরের রান সংখ্যা বাড়িয়ে নিয়ে দাঁড় করায় 9 উইকেটে 149 রান এর দোরগোড়ায়। দ্বিতীয় দফায় ব্যাট করতে নেমে শুরু থেকেই পাঞ্জাবের ব্যাটসম্যানরা রীতিমত ঝড় তুলে দিয়েছিলেন। নাইট বোলাররা চেষ্টা করলেও কেউই তাঁদের আটকাতে পারেননি। 28 রান করে বরুণ চক্রবর্তীর বলে রাহুল আউট হলেও আরেক ওপেনার মনদীপ সিং কিন্তু দুরন্ত ব্যাটিং শুরু করেন।

একই সাথে পাল্লা দিয়ে ক্রিস গেইল মাঠে নেমে রান তোলার গতি বাড়ান। দুজনেই অর্ধশত রান করেন। গেইল আউট হলেও দলকে মার্কেটে সহজ জয় এনে দিয়েছেন। পাশাপাশি বড় ব্যবধানে হেরে নেট রানরেট তলানীতে চলে গেছে নাইটদের। নাইটরা এই ম্যাচে হেরে যাওয়ায় এখন নাইটদের প্লে-অফে যাওয়ার রাস্তা প্রচুর কঠিন হয়ে গেল। চতুর্থ স্থানে উঠে আসার পাশাপাশি নেট রান রেটে পাঞ্জাব কিংস ইলেভেন পাঞ্জাব অনেকটাই এগিয়ে গেল বলে মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এবার থেকে প্লে-অফে যেতে গেলে নিজেদের খেলার পাশাপাশি অন্যদের ম্যাচ জেতার উপরেও এবার ভরসা করতে হবে কেকেআরকে।

প্রসঙ্গত, ক্রিস গেইল দলে ফেরার পর থেকে টানা পাঁচটি ম্যাচে জয় ছিনিয়ে নিয়ে পয়েন্ট টেবিলের আট থেকে চারে উঠে এলো এদিন কিংস ইলেভেন পাঞ্জাব। শুরু থেকেই এদিন ব্যাকফুটে ছিল কেকেআর। বিজয়ার ব্যাটিংয়ের ফলেই বিসর্জনের ম্যাচ হেরে গেল এদিন কলকাতা। মাত্র সাত বল বাকি থাকতেই নাইট রাইডার্স শিবিরে এদিন বিষাদের সুর বাজিয়ে দিলেন পাঞ্জাবের ব্যাটসম্যানরা। মূলত এদিন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে ক্রিস গেইল নাইট রাইডার্স এর জয়ের আশায় শেষ পেরেক পোঁতেন বলে মনে করা হচ্ছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!