এখন পড়ছেন
হোম > জাতীয় > বিহার নির্বাচনের প্রথম দিনেই নির্বাচনী বিধি ভেঙে বড়সড় মুশকিলে পড়তে চলেছেন রাহুল গান্ধী?

বিহার নির্বাচনের প্রথম দিনেই নির্বাচনী বিধি ভেঙে বড়সড় মুশকিলে পড়তে চলেছেন রাহুল গান্ধী?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –বিহার বিধানসভার নির্বাচন শুরু হতে না হতেই এবার বড়সড় অস্বস্তিতে করলেন কংগ্রেসের রাহুল গান্ধী। সূত্রের খবর, বুধবার বিহারের প্রথম দফার ভোটগ্রহণ শুরু হয়ে গিয়েছে। আর ওই ভোটগ্রহণ শুরু হওয়ার পরেই ট্যুইট করে ভোটের আবেদন করার অভিযোগ উঠেছে কংগ্রেসের রাহুল গান্ধীর বিরুদ্ধে। যার ফলে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলে সেই রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে ভারতীয় জনতা পার্টি। আর প্রথম দফার নির্বাচন শুরু হতে না হতেই কংগ্রেসের হেভিওয়েট নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধে এই অভিযোগ ওঠায় এখন ব্যাপক অস্বস্তিতে পড়েছে হাত শিবির।

জানা যায়, এদিন প্রথম দফার নির্বাচন শুরু হওয়ার পরে একটি টুইট করেন কংগ্রেসের রাহুল গান্ধী। যেখানে তিনি লেখেন, “ন্যায়, রোজকার, কৃষক ও শ্রমিকদের জন্য বিরোধী দলকে ভোট দিন।” আর নির্বাচন শুরু হওয়ার পর কেন রাহুল গান্ধী এই ধরনের টুইট করলেন, তা নিয়ে প্রশ্ন তুলে ময়দানে নামতে শুরু করে বিজেপি এবং জেডিইউ। রাহুল গান্ধীর বিরুদ্ধে নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ তুলে এখন নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে তারা। বস্তুত, নির্বাচনের আগে সংশোধনী আচরণবিধি অনুযায়ী ভোট গ্রহণের 48 ঘণ্টা আগে থেকে সংশ্লিষ্ট নির্বাচনী কেন্দ্রগুলোতে কোনো রকম প্রচার চালাতে পারে না কোনো রাজনৈতিক দল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু এক্ষেত্রে রাহুল গান্ধী রীতিমতো প্রথম দফার নির্বাচন শুরু হওয়ার পর ভোট প্রার্থনা করায় তার বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ উঠতে শুরু করেছে। একাংশ বলছেন, বিহারে বিধানসভা নির্বাচন জমজমাট হতে চলেছে। কোন দল শেষ পর্যন্ত শেষ হাসি হাসবে, তা নিয়ে সমীক্ষায় গুঞ্জন আরও বেড়েছে। আর এই পরিস্থিতিতে বিরোধীরা যখন নিতীশ কুমার এবং বিজেপিকে চেপে ধরতে ব্যস্ত, ঠিক তখনই প্রথম দফার ভোট গ্রহণ শুরু না হতে হতেই অস্বস্তিতে পড়ে গেলেন রাহুল গান্ধী।

জানা গেছে, ইতিমধ্যেই বিজেপি এবং জেডিইউয়ের পক্ষ থেকে রাহুল গান্ধীর এই আচরণ নিয়ে প্রশ্ন তোলা হয়েছে। তাদের দাবি, এটা নির্বাচনী বিধিভঙ্গ। তাই দ্রুত রাহুল গান্ধীর বিরুদ্ধে যাতে আইনি ব্যবস্থা নেওয়া হয়, তার জন্য নির্বাচন কমিশনের কাছে আর্জি জানিয়েছে ভারতীয় জনতা পার্টি। সব মিলিয়ে বিহারের প্রথম দফার নির্বাচন শুরু হতে না হতেই টুইট করে রীতিমত বিতর্কে জড়িয়ে পড়লেন রাহুল গান্ধী। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!