এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > মমতার চাপ বাড়িয়ে এবার ত্বহা সিদ্দিকির সঙ্গে বৈঠকে বসছেন অধীর চৌধুরী

মমতার চাপ বাড়িয়ে এবার ত্বহা সিদ্দিকির সঙ্গে বৈঠকে বসছেন অধীর চৌধুরী


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী বিধানসভা নির্বাচনে সংখ্যালঘু ভোটকে কংগ্রেসমুখী রাখতে আজ হুগলির পীরজাদা ত্বহা সিদ্দিকির সঙ্গে বৈঠক প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর। এই বৈঠকে রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নানেরও যাবার কথা আছে। বিধানসভা নির্বাচনের পূর্বে রাজ্য কংগ্রেসের দুই শীর্ষনেতার ফুরফুরা শরীফে যাবার বিষয়টি বিশেষ গুরুত্বপুর্ণ। সংখ্যালঘু ভোট ব্যাংককে নিজেদের দিকে টেনে এনে তৃণমূলকে চাপে রাখতেই কংগ্রেসের এই বৈঠক।

প্রসঙ্গত, এ রাজ্যে সংখ্যালঘুদের একটা অংশ সম্প্রতি কংগ্রেস থেকে বিমুখ হয়েছেন বলে অনেকে মনে করছেন। আর এর সঙ্গে সঙ্গেই আসাউদ্দিন ওয়েইসির এআইএমআইএম আগামী বিধানসভা নির্বাচনে মালদহ, মুর্শিদাবাদ ও উত্তরবঙ্গের বেশকিছু জেলায় প্রার্থী দিতে চলেছে। যার ফলে সংশয় বাড়ছে কংগ্রেসের। একটা সময় দেশের অন্যান্য রাজ্যের মত পশ্চিমবঙ্গেও মুসলিমদের একটা বিরাট অংশ কংগ্রেসের পক্ষে ছিলেন। কিন্তু সম্প্রতি তৃণমূলের উত্থানের পর কংগ্রেসের সংখ্যালঘু ভোটব্যাংকে অনেকটা টান পড়েছে। এর সঙ্গে সঙ্গে আগামী বিধানসভা নির্বাচনে এআইএমআইএম এ রাজ্যে প্রার্থী দিলে মুসলিম ভোট আরো বিভক্ত হয়ে পড়ার আশঙ্কা আছে। যা কংগ্রেসের উদ্বেগ বাড়ালো।

রাজ্যে বিজেপির উত্থানের পর সংখ্যালঘু ভোট অবিজেপি শক্তির দিকে ঝুঁকবে, সেটা ঠিক। কিন্তু সংখ্যালঘু ভোটের সবটাই যে কংগ্রেসের হাতে যাবে। তেমন কোনো নিশ্চয়তা নেই। এ কারণেই সংখ্যালঘু ভোট নিয়ে কংগ্রেস নেতাদের তৎপরতা শুরু হল। এদিকে শাসকদল তৃণমূলের এক বিরাট শক্তি হলো সংখ্যালঘু ভোট। তাই সংখ্যালঘু ভোট ব্যাংক নিয়ে তৃণমূলকে চাপে রাখতেই সংখ্যালঘু ভোট নিজের দিকে টানতে চাইছে কংগ্রেস। একারণেই পিরজাদা ত্বহা সিদ্দিকির সঙ্গে আজ বৈঠক করছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী ও বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান প্রমুখরা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে আব্বাস সিদ্দিকিকে নিয়ে দুশ্চিন্তা বাড়ছে কংগ্রেসের। সম্প্রতি তিনি উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলা ও হাওড়া জেলায় নিজের রাজনৈতিক প্রভাব বৃদ্ধির চেষ্টায় আছেন। কংগ্রেসের সংখ্যালঘু নেতারাও আব্বাস সিদ্দিকি নিয়ে দুশ্চিন্তায়। ভাইপো আব্বাস সিদ্দিকীর বিষয়ে ত্বহা সিদ্দিকীর সঙ্গে আলোচনার সম্ভাবনা আছে কংগ্রেসের। এদিকে সমস্ত দলের নেতারাই সম্প্রতি যোগাযোগ রাখছেন ত্বহা সিদ্দিকির সঙ্গে।

এদিকে আজ সন্ধ্যায় বিধান ভবনে আগামী নির্বাচনে জোট নিয়ে বামের সঙ্গে কংগ্রেসের বৈঠক হতে চলেছে। এই বৈঠকে জোটের প্রাথমিক পর্যায়ের আলোচনা শুরু হবে বলে জানা যাচ্ছে। এই বৈঠকে অধীর চৌধুরী, আবদুল মান্নান ও কংগ্রেসের বেশকিছু শীর্ষ নেতার উপস্থিত থাকার কথা শোনা যাচ্ছে। এদিকে এই বৈঠকে উপস্থিত থাকবেন সিপিএম-সহ বামফ্রন্টের শীর্ষনেতারা। এই বৈঠকের আগেই ত্বহা সিদ্দিকির সঙ্গে বৈঠক করে মুসলিম ভোটকে নিজের দিকে টানা প্রচেষ্টা কংগ্রেসের। মুসলিম ভোটকে নিজের দিকে টেনে এনে শাসকদল তৃণমূলকে একটা বড়সড় ধাক্কা দিতে চাইছে কংগ্রেস।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!