এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > এবার এইসব কর্মীদের মুখে হাসি ফোটালো তৃণমূল সরকার, বড়সড় ঘোষণা নবান্নের

এবার এইসব কর্মীদের মুখে হাসি ফোটালো তৃণমূল সরকার, বড়সড় ঘোষণা নবান্নের


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্যের বিভিন্ন কর্পোরেশন ও পুরসভায় কর্মরত ১০ হাজার অস্থায়ী স্বাস্থ্যকর্মী। এই স্বাস্থ্য কর্মীদের বেতন খুব কম, সেই সঙ্গে তাঁরা পান না পিএফ, গ্র্যাচুইটির মত সুযোগ সুবিধাগুলি। তাদের বেতন বৃদ্ধি, নানা সুযোগ-সুবিধা দান ও তাদের অবসরের বয়স ৬৫ বছর করা নিয়ে তারা আন্দোলন করেছিলেন। নির্বাচনের পূর্বে পুরসভার এই অস্থায়ী স্বাস্থ্যকর্মীদের আশা কর্মীদের মতো বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা দেওয়ার সিদ্ধান্তের কথা জানালো রাজ্য সরকার। রাজ্য সরকারের এই সিদ্ধান্তের কথা জানালেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। গতকাল শনিবার তিনি জানালেন, রাজ্য সরকারের এই সিদ্ধান্তটি এখন অর্থ মন্ত্রকের বিবেচনাধীন রয়েছে।

প্রসঙ্গত বাম শাসনের সময় থেকে কলকাতাসহ রাজ্যের সাতটি কর্পোরেশন ও রাজ্যের ১১৯ টি পুরসভায় কাজ করছেন ১০ হাজার অস্থায়ী স্বাস্থ্যকর্মী। যারা চরম অবহেলার শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে। তাদের মাসিক বেতন মাত্র ৩১২৫ টাকা। অভিযোগ উঠেছে, গত নয় বছরে এক টাকাও তাদের বেতন বৃদ্ধি হয়নি। আবার পিএফ বা গ্র্যাচুইটির মতো সুযোগ সুবিধাগুলোও পান না তাঁরা। কিন্তু একাধিক কাজে যোগদান করতে হয় এই অস্থায়ী স্বাস্থ্যকর্মীদের।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজ্যজুড়ে ডেঙ্গু, ম্যালেরিয়া সহ বিভিন্ন রোগের বিরুদ্ধে লড়াই করতে হয় তাদেরকে একেবারে সামনে থেকে। এছাড়া সমস্ত ওয়ার্ডে ৫ বছরের কম বয়সী শিশুদের পোলিও টিকা দানের ব্যবস্থা করেন তারা। আবার, করোনা সংক্রমণ কালে আশা কর্মীদের মতো বাড়ি বাড়ি গিয়ে তারাও নানা বিষয়ের তথ্য জোগাড় করেছিলেন। এরপর আইসিডিএস ও আশা কর্মীদের বেতন ও সুযোগ-সুবিধা বৃদ্ধির ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু পুরসভার অস্থায়ী স্বাস্থ্য কর্মীদের কোন উন্নতি করা হয়নি। যার জেরে চলে তীব্র আন্দোলন।

এবার, আগামী বিধানসভা নির্বাচনের পূর্বে তাদের মুখে হাসি ফোটাতে বিশেষ ব্যবস্থা রাজ্য সরকারের। গতকাল শনিবার পুরভবনে পুরমন্ত্রী ফিরহাদ হাকিম জানালেন যে, এবার থেকে আসা কর্মীদের মত পুর-স্বাস্থ্যকর্মীদের নানা সুযোগ-সুবিধার ব্যবস্থা করার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার। তবে বিষয়টি কার্যকর করার জন্য অর্থমন্ত্রীর অনুমোদন প্রয়োজন। অর্থমন্ত্রীর অনুমোদনের অপেক্ষায় আছে বিষয়টি। তবে অস্থায়ী স্বাস্থ্যকর্মীদের দাবি অনুযায়ী তাদের অবসরের বয়স ৬৫ বছর করা নিয়ে এখনও রাজ্য সরকার কোন সিদ্ধান্ত নেয়নি বলে জানালেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!