এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ‘বঙ্গধ্বনি যাত্রা’য় উন্নয়নের প্রচারে গিয়ে এলাকাবাসীর একাংশের ক্ষোভের মুখে বিধায়ক নেতারা

‘বঙ্গধ্বনি যাত্রা’য় উন্নয়নের প্রচারে গিয়ে এলাকাবাসীর একাংশের ক্ষোভের মুখে বিধায়ক নেতারা


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দুয়ারে সরকার কর্মসূচি পালনের সময় বিরোধ দেখা গিয়েছিল বিভিন্ন জায়গায়। সেখানে উঠে এসেছিল আউশ গ্রামের নাম। তবে এবার ‘বঙ্গধ্বনি যাত্রা’য় উন্নয়নের প্রচারে গিয়ে সেই আউশ গ্রামেরই বিধায়ক নেতাদের এলাকাবাসীর একাংশের ক্ষোভের মুখে পড়তে দেখা গেল। জানা যায়, ঘটনাটি ঘটেছে রবিবার বিল্বগ্রাম পঞ্চায়েত এলাকায়।

তথ্য সূত্রে জানা গেছে, এলাকায় যেতেই রাস্তা তৈরি না হওয়ায়, বাড়ি-ভাতা না পাওয়া নিয়ে ক্ষোভ প্রকাশ করেন অনেকে। আর এই ঘটনায় কিছুটা অস্বস্তিতে পড়েই নেতারা তাড়াতাড়ি ফিরে যান বলে জানা গেছে। যদিও এই ঘটনায় পরে বিধায়ক এলাকায় ক্ষোভের কথা মানতে চাননি। এদিন উল্টে তিনি দাবি করেন, উন্নয়নের কিছু কাজ বাকি আছে। কয়েকজন নাকি সেটাই জানতে চেয়েছেন।

বস্তুত, এই কর্মসূচি সফল করতে আর তৃণমূল সরকারের দশ বছরের উন্নয়নের খতিয়ান তুলে ধরতে শুক্রবার থেকে দলের নেতারা বিভিন্ন গ্রামে গিয়ে প্রচার শুরু করেন। সেইসঙ্গে উন্নয়নের রিপোর্ট কার্ড বিলি করা হয়। রবিবার বিল্বগ্রামের প্রচার কর্মসূচিতে অংশ নিতে দেখা যায়, আউশগ্রামের বিধায়ক অভেদানন্দ থান্দার, আউশগ্রাম ১ ব্লক সভাপতি শেখ সালেক রহমান, কার্যকরী সভাপতি প্রশান্ত গোস্বামী, ব্লকের যুব সভাপতি দেবাঙ্কুর চট্টোপাধ্যায় প্রমুখকে।

আর সেখানেই জানা যায়, ভোতা গ্রামের ধর্মরাজতলায় নেতারা যেতেই গ্রামের মূল রাস্তা ঢালাই না হওয়া নিয়ে ক্ষোভ জানান এলাকাবাসীরা। সেইসঙ্গে সরকারি আবাসন প্রকল্পে বাড়ি, ভাতা না পাওয়া নিয়েও ক্ষোভ প্রকাশ করতে দেখা যায় এলাকার বৃদ্ধা, মহিলাদের। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, ভোতা গ্রামের হিন্দুপাড়ার আশি গজতলা থেকে দাসপাড়া পর্যন্ত প্রায় দু’কিলোমিটার রাস্তা বর্ষায় চলাচল করা যায় না।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই এলাকায় প্রায় চার হাজার মানুষের বাস করেন। সেখানে রাস্তায় মাঝেমধ্যেই মাটি ফেলে গর্ত ভরাট করা ছাড়া আর কোনও কাজ হয়নি। তাই তাঁদের দাবি, এলাকায় ব্লক সভাপতি স্থানীয় অঞ্চল সভাপতি উত্তম রায়চৌধুরীকে পেয়ে তারা জানতে চান যে, কী কারণে রাস্তা ঢালাই হয়নি। আর সেখানেই এলাকায় ব্লক সভাপতি স্থানীয় অঞ্চল সভাপতি উত্তম রায়চৌধুরী জানিয়েছেন যে ‘‘পঞ্চায়েতের পরিকল্পনায় রাস্তাটি রয়েছে।’’

সেইসঙ্গে কিছু স্থানীয় মানুষ ঘর না পাওয়ার অভিযোগ করে জানান যে, ‘‘ছোট ঘরে গুঁজে থাকছি, অথচ অনেকে একাধিক বার ঘর পাচ্ছে।’’ সেইসঙ্গে বারবার আবেদন জানিয়েও বার্ধক্য ভাতা না মেলার অভিযোগ করেছেন এলাকার আরো কিছু মানুষ। তাঁদের অভিযোগ, ‘‘বিধায়ককে বিষয়গুলো জানানোর জন্য এসে দেখি তিনি তড়িঘড়ি করে চলে গেলেন। কোনও কথাই বলা হল না।’’

যদিও এই বিষয়ে বিধায়ক দাবি করেছেন যে, কেউ ক্ষোভ জানাননি। মানুষের দাবির কথা শোনার জন্যই ওই এলাকায় দলীয় কর্মসূচিতে যাওয়া হয়েছিল। সেইসঙ্গে তাঁর মত, এলাকায় যথেষ্ট উন্নয়নের কাজ হয়েছে। তবে কিছু কাজ বাকি রয়েছে।

আর সেই নিয়েই কয়েকজন দাবি জানিয়েছেন বলেই জানান তিনি। সেইসঙ্গে দ্রুত সেগুলি করার ব্যাপারে আশ্বাস দেওয়া হয়েছে বলেও জানান তিনি। যদিও এরই মধ্যে এলাকার বিজেপি নেতার দাবি, উন্নয়নের কাজ না করে উন্নয়নের প্রচার করতে গিয়ে তৃণমূলের নেতাদের মানুষের ক্ষোভের মুখে পড়তে হয়েছে। তাই মানুষ তাঁদের বয়কট করেছেন বলেই অভিমত জানিয়েছেন তিনি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!