এখন পড়ছেন
হোম > রাজনীতি > এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন! জেনে নিন

এগিয়ে আসছে বিধানসভা নির্বাচন! জেনে নিন


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 সাল পড়ার সাথে সাথেই পশ্চিমবঙ্গের রাজনৈতিক দলগুলোর মধ্যে শুরু হয়ে গিয়েছে তৎপরতা। কেননা এই 2021 সালে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন। তবে মার্চ-এপ্রিল মাসেই নির্বাচন হয়। স্বাভাবিক ভাবেই সেই সময় নির্বাচন হবে বলে আশা করছেন প্রত্যেকে। কিন্তু এমত পরিস্থিতিতে বিধানসভা নির্বাচন এবার নির্ধারিত সময়ের আগেই হতে পারে বলে গুঞ্জন তৈরি হতে শুরু করেছে। কিন্তু যদি সেই সময়ের আগে নির্বাচন হয়, তাহলে কবে নাগাদ এই নির্বাচন হতে পারে!

জানা গেছে, কমিশনের পক্ষ থেকে এখনও পর্যন্ত এই ব্যাপারে স্পষ্ট কোনো বার্তা দেওয়া হয়নি। তবে পরিস্থিতি অনুযায়ী এগিয়ে যেতে পারে নির্বাচন। প্রসঙ্গত উল্লেখ্য, কিছুদিন আগেই কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী জানিয়ে দিয়েছেন, আগামী 4 মে থেকে সিবিএসই বোর্ডের পরীক্ষা শুরু হবে। অর্থাৎ তখন থেকে কোনোরকম মাইক বাজানো যাবে না। স্বাভাবিকভাবেই নির্বাচন যদি সেই মে মাসে হয়, তাহলে সমস্যা তৈরি হতে পারে। তার তার আগেই নির্বাচনের সমস্ত প্রক্রিয়া শেষ করতে পারে নির্বাচন কমিশন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বিশেষজ্ঞরা বলছেন, এবার পশ্চিমবঙ্গের নির্বাচন এমনিতেই জমজমাট হয়ে উঠতে পারে। তৃণমূল এবং বিজেপির মধ্যে প্রধান লড়াই হবে বলেই মনে করছেন সকলে। ইতিমধ্যেই এই দুই রাজনৈতিক দলের লড়াই নজরকাড়া বিষয় হয়ে দাঁড়িয়েছে। আর তার মাঝেই সেই পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন অনেকটাই এগিয়ে যেতে পারে বলে জল্পনা ছড়িয়ে পড়ল। তবে সত্যি সত্যিই সেই নির্বাচন নির্ধারিত সময়ের আগে হয় কিনা, এই ব্যাপারে কি বলে নির্বাচন কমিশন, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!