এখন পড়ছেন
হোম > রাজ্য > স্বামীজীর জন্ম দিবস উপলক্ষে জাতির উদ্দেশ্যে বিশেষ বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

স্বামীজীর জন্ম দিবস উপলক্ষে জাতির উদ্দেশ্যে বিশেষ বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –   আজ স্বামীজীর ১৫৯ তম জন্মদিনে ন্যাশনাল ইয়ুথ পার্লামেন্টে জাতির উদ্দেশ্যে বক্তব্য রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী ভার্চুয়াল ভাবে যোগদান করেছিলেন। প্রধানমন্ত্রী জানালেন, স্বামীজীর মতবাদ স্বাধীনতা আন্দোলনকে প্রেরণা দিয়েছে। প্রজন্মের পর প্রজন্মকে উদ্বুদ্ধ করেছে স্বামীজীর বাণী। প্রধানমন্ত্রী জানান, প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যক্তি গড়ে তুলেছেন স্বামীজি। প্রধানমন্ত্রী জানলেন যে, স্বামীজী বলেছিলেন যার নিজের উপরে ভরসা নেই, সেই হলো নাস্তিক।

প্রধানমন্ত্রী জানালেন যে, স্বামী বিবেকানন্দের জন্ম জয়ন্তী নতুন করে প্রেরণা দেয় দেশবাসীকে। সময় এগিয়ে যাচ্ছে, দেশ স্বাধীন হয়েছে কিন্তু এখনও স্বামীজীর প্রভাব একটুও হ্রাস পায় নি। প্রধানমন্ত্রী বলেছেন যে, জাতীয়তাবাদের বিষয়টি নিয়ে স্বামীজী যা, বলেছেন, অধ্যাত্মবাদ নিয়ে যা বলেছেন, রাষ্ট্রনির্মাণ নিয়ে, মানব সেবা নিয়ে যা বলেছেন, তা আজও সমস্ত দেশবাসীর হৃদয়ে তীব্রভাবে প্রভাব বিস্তার করে। ব্যক্তিত্ব নির্মাণ, সংগঠন নির্মাণের অমূল্য উপহার দেশবাসীকে দিয়েছেন স্বামীজি। প্রধানমন্ত্রী আক্ষেপ করেছেন, এর চর্চা সকলের মধ্যে খুবই কম হচ্ছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রধানমন্ত্রী জানালেন, উন্নত প্রতিষ্ঠান দেশকে উন্নত চিন্তা ধারার জন্ম দিয়ে থাকে। স্বামীজীর দর্শন প্রেরণা জোগায় দেশকে। দেশকে এগিয়ে নিয়ে যাবার সুযোগ যে পাওয়া যাচ্ছে, সেটাকে কাজে লাগাতে হবে। গড়ে তুলতে আত্মনির্ভর ভারত। প্রধানমন্ত্রী জানালেন রাজনীতি দেশের শাসক বদলের মাধ্যম। রাজনীতিতে নতুন প্রজন্মের যোগদানের প্রয়োজন আছে। তাহলেই আসবে নতুন ধারণা।

পূর্বে রাজনীতি বলতে সন্তান খারাপ হয়ে গেছে, এমন মনে করতেন অনেকে। কিন্তু সে ধারণার এখন বদল প্রয়োজন। প্রধানমন্ত্রী জানান, সে ধারণা এখন বদলে গেছে। নতুন প্রজন্মকে রাজনীতিতে দেখা যাচ্ছে। প্রধানমন্ত্রী জানান, যুবরাজ দেশকে নেতৃত্ব দেবে। জনপ্রতিনিধিও জানেন যে, রাজনীতিতে দাঁড়াতে গেলে স্ট্রং সিভি থাকা প্রয়োজন। সে কি কি কাজ করেছে? তার সমস্ত কিছু বিচার করবে সাধারণ মানুষ।

রাজনীতিতে এখনো পরিবারতন্ত্র টিকে আছে, যা একেবারেই সঠিক নয়। রাজনীতি করলে কি পাবেন? তা না ভেবে কি কাজ করবেন? সেই লক্ষ্য নিয়েই নতুন প্রজন্মকে রাজনীতিতে আসার আবেদন জানালেন তিনি। প্রধানমন্ত্রী জানান, তা না করলে দুর্বল হয়ে পড়বে লোকতন্ত্র। রাজনীতিতে যুবকদের এগিয়ে আসার আহবান জানালেন প্রধানমন্ত্রী। প্রধানমন্ত্রী গত ২০০১ সালে গুজরাটের ভূমিকম্পর স্মৃতি উত্থাপন করলেন। প্রধানমন্ত্রী জানালেন যে, তিনি যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলেন তখন তাঁকে অযোগ্য বলে কটাক্ষ করেছেন অনেকে। কিন্তু তিনি তাঁর লক্ষ্যে ও কাজে স্থির ছিলেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!