এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > ক্রমশ গেরুয়া ঝড় তীব্র করছে বিজেপি শিবির! রঙ-তুলি হাতে আসরে নেমে পড়লেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী

ক্রমশ গেরুয়া ঝড় তীব্র করছে বিজেপি শিবির! রঙ-তুলি হাতে আসরে নেমে পড়লেন খোদ কেন্দ্রীয় মন্ত্রী


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত লোকসভা নির্বাচনে বিজেপি রায়গঞ্জ লোকসভা কেন্দ্র দখল করলেও আগামী বিধানসভা নির্বাচন তাদের কাছে ফাইনাল ম্যাচ। আর তাই লোকসভার ফলাফলকে মাথায় রেখে আগামী বিধানসভা নির্বাচনে জয়লাভ করতে এখন থেকেই তৎপর হতে শুরু করেছে ভারতীয় জনতা পার্টি। মাঝে অভিযোগ উঠেছিল যে, এখান থেকে সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীকে এলাকায় সেভাবে পাওয়া যায় না।

কিন্তু এবার নির্বাচনের দামামা বাজা যখন কার্যত সময়ের অপেক্ষা, ঠিক তখনই এলাকায় উপস্থিত হয়ে দেওয়াল লিখন করতে দেখা গেল রায়গঞ্জের সংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী দেবশ্রী চৌধুরীকে। আর নির্বাচনের দিকে তাকিয়েই বিজেপির যে এখন থেকে রায়গঞ্জ দখল করার জন্য এই ধরনের উদ্যোগ, তা বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত উল্লেখ্য, একসময় এই রায়গঞ্জ তথা উত্তর দিনাজপুর জেলা কংগ্রেসের শক্ত ঘাঁটি ছিল। কিন্তু দিনকে দিন এখানকার রাজনৈতিক সমীকরণ পাল্টেছে। গত লোকসভা নির্বাচনে রায়গঞ্জ লোকসভা কেন্দ্র দখল করেছে ভারতীয় জনতা পার্টি। তার পরবর্তী সময় কালে কালিয়াগঞ্জ বিধানসভা উপনির্বাচনে জয়লাভ করে তৃণমূল কংগ্রেস। ধীরে ধীরে তৃণমূল এখানে তাদের শক্তি বাড়াতে শুরু করে। যার ফলে কার্যত চাপে পড়ে যায় ঘাসফুল শিবির। অন্যদিকে তৃণমূল এবং বিজেপি দুই পক্ষকে চাপে রাখতে এখন থেকেই জোটের রাস্তায় হাঁটতে শুরু করেছে বাম এবং কংগ্রেস। তাই এই পরিস্থিতিতে নিজেদের ঘর যাতে শক্তিশালী করা যায়, তার জন্য মাঠে নেমে পড়ল ভারতীয় জনতা পার্টি।

সূত্রের খবর, এদিন রায়গঞ্জ পৌরসভার 7 নম্বর ওয়ার্ডে দেওয়াল লিখন করতে দেখা গেল দেবশ্রী চৌধুরীকে। এখনও পর্যন্ত প্রার্থী তালিকা প্রকাশ না হলেও, সময় যে কোনোভাবেই সময় নষ্ট করতে চায় না ভারতীয় জনতা পার্টি, তা এই উদ্যোগেই কার্যত পরিষ্কার হয়ে গেল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। অনেকে বলছেন, এখনও পর্যন্ত নির্বাচনের তো অনেক দেরি আছে। প্রার্থী তালিকা ঘোষণা হয়নি। কিন্তু তার আগেই এই দেওয়াল লিখন কেন!

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে রায়গঞ্জের বিজেপি সাংসদ দেবশ্রী চৌধুরী বলেন, “আমাদের এই দেওয়াল লিখন কর্মসূচি প্রায় এক মাস ধরে শুরু হয়েছে। এই রাজ্যে দেওয়াল লিখন একটি শিল্পের পর্যায়ে পৌঁছে যায়। বিজেপি এবং পদ্মফুলই হচ্ছে আমাদের মুখ। পরে এলাকায় যিনি প্রার্থী হবেন, আমরা তার হয়েই কাজ করব। তবে বিজেপির পক্ষ থেকে এই ধরনের উদ্যোগ নেওয়া হলেও, তাকে পাল্টা কটাক্ষ করেছে তৃণমূল কংগ্রেস।

এদিন এই প্রসঙ্গে উত্তর দিনাজপুর জেলা তৃণমূলের মুখপাত্র সন্দীপ বিশ্বাস বলেন, “মন্ত্রী হিসেবে এলাকার বাসিন্দাদের উন্নয়ন উপহার দেওয়ার কথা ছিল। অথচ তিনি দেওয়াল লিখন করতে ব্যস্ত রয়েছেন।” তবে যে যাই বলুন না কেন, পরিস্থিতি যে ক্রমশ জটিল থেকে জটিলতর হয়ে উঠছে এবং এখন থেকেই যে রায়গঞ্জ দখল করতে তৎপর ভারতীয় জনতা পার্টি, তা কার্যত পরিষ্কার। যেভাবে প্রার্থী ঘোষণা হওয়ার আগেই দেওয়াল লিখন করতে শুরু করে দিলেন সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী, তাতে শাসক-বিরোধী লড়াই এখানে জমে উঠবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!