এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > Breaking News, পুর প্রশাসকের পদ ছেড়ে দিলেন ফিরহাদ হাকিম

Breaking News, পুর প্রশাসকের পদ ছেড়ে দিলেন ফিরহাদ হাকিম


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গতকাল নির্বাচন কমিশনের পক্ষ থেকে এক বিশেষ নির্দেশিকা জারি করা হয়, যে নির্দেশিকাতে জানানো হয় যে, পুর প্রশাসক মন্ডলীতে কোন রাজনৈতিক ব্যক্তিত্বকে বসানো যাবে না, এতে নির্বাচনী আচরণবিধি লংঘন করা হচ্ছে। স্পষ্ট জানানো হয়, বিধানসভা নির্বাচনে প্রার্থী হলে বা কোন রাজনৈতিক ব্যক্তি পুর প্রশাসকের দায়িত্ব পালন করতে পারবেন না। রাজ্যের সমস্ত পুরসভা থেকে অবিলম্বে রাজনীতিকদের অপসারণের নির্দেশ দেয়া হয়। আগামীকাল সকাল দশটার মধ্যে রাজ্যের মুখ্য সচিবকে এ বিষয়ে বিস্তারিত রিপোর্ট পাঠানোর নির্দেশ দেয়া হয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে। এরপরই পুর প্রশাসক পদ ছেড়ে দিলেন ফিরহাদ হাকিম।

নির্বাচন কমিশনের নির্দেশ পাওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই কলকাতা পুরসভার পুর প্রশাসকের পদ থেকে ইস্তফা দিয়েছেন ফিরহাদ হাকিম। তবে, তিনি জানিয়েছেন যে, নির্বাচন কমিশনের নির্দেশিকা জারি করার পূর্বেই তিনি পদ থেকে ইস্তফা দিয়েছেন। প্রসঙ্গত, পুর প্রশাসক পদে রাজনৈতিক ব্যক্তিত্বদের নিয়োগ নিয়ে ইতিপূর্বেই আপত্তি জানিয়েছিল বিজেপি সহ একাধিক বিরোধী শিবির। আদর্শ নির্বাচনী বিধি লঙ্ঘনের অভিযোগ করে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল বিজেপি। এরপর গতকাল পুর প্রশাসক বিষয়ে এমন নির্দেশ এসেছে নির্বাচন কমিশনের পক্ষ থেকে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, গতবছরই রাজ্যের বিভিন্ন পুরসভার মেয়াদ শেষ হয়ে গেছে। করোনা সংক্রমণের কারণ দেখিয়ে এই পুরসভা গুলিতে নির্বাচন না করিয়ে, পুরসভা গুলির বিদায়ী মেয়র বা চেয়ারম্যানকে পুর প্রশাসক রূপে নিয়োগ করে, তাঁর নেতৃত্বে প্রশাসক বোর্ড গঠন করে রাজ্য সরকার। যা প্রথম করা হয় কলকাতার ক্ষেত্রে। এই বিষয়টি নিয়ে প্রথম থেকেই আপত্তি ছিল বিরোধী দলের। নির্বাচনী আচরণবিধি লংঘন করা হচ্ছে বলে, অভিযোগ উঠেছিল।

এই ঘটনায় বিজেপির পক্ষ থেকে হাইকোর্টে মামলা দায়ের করা হয়েছিল। তবে বিজেপির এই মামলা হাইকোর্টে খারিজ হয়ে যায়। এরপর নির্বাচন কমিশনে যায় বিজেপি। এরপর গতকাল কমিশন নির্দেশ দেয় যে, সমস্ত পুরসভার প্রশাসক মন্ডলী থেকে রাজনৈতিক ব্যক্তিদের অপসারণ করতে হবে, সেস্থলে আনতে হবে রাজ্যের সরকারি আধিকারিকদের।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!