এখন পড়ছেন
হোম > জাতীয় > নতুন রেকর্ড গড়ে করোনা নতুন উচ্চতায়, সংক্রমণ ও মৃতের তালিকা লাগামছাড়া

নতুন রেকর্ড গড়ে করোনা নতুন উচ্চতায়, সংক্রমণ ও মৃতের তালিকা লাগামছাড়া


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দেশজুড়ে করোনার দ্বিতীয় ঢেউ মারাত্মক আকার ধারণ করেছে। যত দিন যাচ্ছে, একের পর এক মানুষের মৃত্যু সাধারণের আতঙ্ক ক্রমাগত বাড়িয়ে চলেছে। প্রতিদিনই প্রায় রেকর্ড গড়ছে সংক্রমণ ও মৃতের সংখ্যা। স্বাস্থ্য পরিষেবা প্রায় ভেঙে পড়ার মুখে। গত 24 ঘন্টায় স্বাস্থ্যমন্ত্রীর দেওয়া পরিসংখ্যান অনুযায়ী করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন 3 লক্ষ 80 হাজার 257 জন। এই মুহূর্তে করোনার নিরিখে দেশের নতুন রেকর্ড। একইভাবে মৃত্যু তালিকাতেও দেশের নতুন রেকর্ড তৈরি হয়েছে। একদিনে করোনায় মারা গিয়েছেন 3645 জন। গত 24 ঘণ্টায় করোনার হাত থেকে বেঁচে ফিরে এসেছেন 2 লক্ষ 69 হাজার 507 জন।

একই সাথে দেশের অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্যা এই মুহূর্তে 30 লক্ষ 84 হাজার 814। গত কয়েক দিন ধরে টানা বেড়ে চলেছিল করোনার সংক্রমণ। মঙ্গলবার দীর্ঘ সময় পর কিছুটা সংক্রমণ কমের দিকে ছিল বলে জানা যায়। কিন্তু বুধবার আবার বাড়তে শুরু করে সংক্রমণ এবং তা সমস্ত পুরনো রেকর্ড ভেঙে দেয়। একদিনে করোনা আক্রান্ত হয়েছে প্রায় 3 লক্ষ 80 হাজার। মৃত্যুর পরেও নতুন রেকর্ড তৈরি করেছে করোনা। দেশে মোট করোনার বলি 2 লক্ষ 4 হাজার 832 জন। দেশের মধ্যে এখনো পর্যন্ত ভ্যাকসিন নিয়েছে 15 কোটি 20 হাজার 648 জন বলে জানা যাচ্ছে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

একইসাথে দেশের সাধারণ মানুষের সাথে সাথে দেশের বহু রাজনৈতিক ব্যক্তিত্ব ক্রমাগত করোনা আক্রান্ত হচ্ছেন। এবার রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট করোনায় আক্রান্ত হয়েছেন বলে জানা যাচ্ছে। অন্যদিকে দেশজুড়ে অক্সিজেনের সংকট মাত্রাছাড়া। একইসাথে হাসপাতালেও শয্যার অভাব। মৃতের সংখ্যা বাড়ছে হু হু করে। বিভিন্ন রাজ্য ইতিমধ্যেই কেন্দ্রের কাছে অক্সিজেনের অনুরোধ জানিয়েছে। অন্যদিকে ভ্যাকসিনের অভাব দেখা যাচ্ছে। একইসাথে করোনার ওষুধের মাত্রাতিরিক্ত দাম নেওয়া নিয়ে আতান্তরে সাধারণ মানুষ।

সবমিলিয়ে যত সময় যাচ্ছে পরিস্থিতি তত খারাপ হচ্ছে বলে মনে করা হচ্ছে। এই অবস্থায় সাধারণ মানুষকে ঘর থেকে না বেরোনোর নির্দেশ দিয়েছে দিয়েছেন বিশেষজ্ঞরা। বিভিন্ন রাজ্যে শুরু হয়ে গেছে লকডাউন, কার্ফু। পাশাপাশি মাস্ক আর স্যানিটাইজার ব্যবহার করার ওপর জোর দেওয়া হচ্ছে। আপাতত দেশের করোনা পরিস্থিতি মারাত্মক হয়ে ওঠায় ভাঁজ পড়েছে দেশের স্বাস্থ্যমন্ত্রকের কপালে। পরিস্থিতি সামলানোর জন্য কি সিদ্ধান্ত গ্রহণ করা হয়, সেদিকেই এখন নজর সবার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!