এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিজেপি থেকে এবার তৃণমূলে আসার পালা, কি হবে দলবদল করতে চাওয়া নেতা নেত্রীদের ভবিষ্যত?

বিজেপি থেকে এবার তৃণমূলে আসার পালা, কি হবে দলবদল করতে চাওয়া নেতা নেত্রীদের ভবিষ্যত?


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্টভোটের ফলাফল বেরোনোর পর সম্প্রতি গেরুয়া শিবিরে শুরু হয়েছে ভাঙন। একুশের বিধানসভা নির্বাচনের আগেই যেসব তৃণমূল নেতা নেত্রীরা একযোগে বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাঁরাই এবার তৃণমূলে ফেরত যাবার জন্য জান-প্রাণ লড়িয়ে দিচ্ছেন বলে জানা গেছে। প্রসঙ্গত, 2021 এর বিধানসভা নির্বাচনী লড়াইয়ের ময়দানে প্রথম থেকেই গেরুয়া শিবির দাবি করে আসছিল, দুশোর ওপরে আসন অধিগ্রহণ করে বিজেপি বাংলায় পরিবর্তনের সরকার নিয়ে আসবে। কিন্তু ভোটের রেজাল্ট বেরোনোর পর সম্পূর্ণ অন্য ছবি দেখা গেল। বিপুল জনাদেশ নিয়ে প্রত্যাবর্তনের সরকার গঠন করল তৃণমূল।

আর তারপরে যেসব তৃণমূল নেতা নেত্রীরা দলে ভাঙন ধরিয়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন, তাঁরাই গেরুয়া শিবিরের বিপুল হারের পর দল বদলাতে উঠেপড়ে লেগেছেন। যার মধ্যে অন্যতম হলেন সোনালী গুহ। একুশের বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করার সময় মুখ্যমন্ত্রী নাম নেননি সোনালী ঙ্গুহর। এক রাতের মধ্যে মুখ্যমন্ত্রীর প্রতি ক্ষোভ প্রকাশ করে সোনালী গুহ যোগ দেন গেরুয়া শিবিরে। কিন্তু ভোটের ফলাফল ঘোষণা হবার পর কিছুদিনের মধ্যেই এবার দলে ফেরার কাতর আবেদন করে খোলা চিঠি দিলেন সাতগাছিয়ার প্রাক্তন বিধায়ক। অন্যদিকে প্রার্থী তালিকায় স্থান পাওয়ার পরেও হাবিবপুরের তৃণমূল প্রার্থী সরলা মুর্মু যোগ দিয়েছিলেন গেরুয়া শিবিরে।

তিনি বিজেপিতে যোগ দিয়ে ভুল করেছেন বলে ফেরার আবেদন করেছেন তৃণমূল নেত্রীর কাছে। একই সাথে ইটাহারের প্রাক্তন তৃণমূল বিধায়ক অমল আচার্য বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে চেয়েছেন। সেক্ষেত্রে তিনি অবশ্য সিবিআই এর তরফ থেকে তৃণমূল নেতাদের ধর-পাকড় নিয়ে ক্ষোভ প্রকাশ করে দল ছাড়তে চাইছেন বলে জানা গেছে। ইতিমধ্যেই বিজেপি শিবির থেকে এই একই বিষয়ে ক্ষোভ প্রকাশ করে বিজেপি ছেড়েছেন দীপেন্দু বিশ্বাস এবং ভূষণ সিং। অন্যদিকে বিজেপি থেকে যেভাবে দল ভাঙার উদ্যোগ শুরু হয়েছে, তা নিয়ে প্রকাশ্যেই ক্ষোভ প্রকাশ করেছেন বিজেপি নেতা তথাগত রায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তিনি টুইটের মাধ্যমে জানিয়েছেন, বিজেপির আদি নেতাদের চরম উপেক্ষা করে যেভাবে তৃণমূল থেকে আসা নেতা-নেত্রীদের স্বাগত জানানো হয়েছিল, তাঁরাই এবার দল বদলানোর দিকে। যথারীতি তথাগত রায়ের এই টুইট গেরুয়া শিবিরকে চরম অস্বস্তির মুখে ফেলেছে। অন্যদিকে গেরুয়া শিবির থেকে তৃণমূলের ফেরার আবেদন করলেও সেইসব নেতা-নেত্রীদের আদৌ তৃণমূলে জায়গা দেওয়া হবে কি না, তা নিয়ে শুরু হয়েছে বিতর্ক। ইতিমধ্যেই অবশ্য বর্ষীয়ান তৃণমূল নেতা সৌগত রায় জানিয়ে দিয়েছেন, আগামী ছয় মাস তৃণমূলে অন্তত কোন জায়গা হবেনা দলবদলকারীদের জন্য। পাশাপাশি প্রথম থেকেই তৃণমূলের অন্যতম কনিষ্ঠ মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য বিজেপি থেকে তৃণমূলে দলবদলুদের বিরুদ্ধে সরব হয়েছেন।

এমনকি তিনি বেসুরো স্বীকারোক্তি ফর্মও প্রকাশ করেছেন, যা নিয়ে সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় হৈচৈ শুরু হয়ে যায়। প্রসঙ্গত, 2 রা মে ফলাফল ঘোষণার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তথা তৃণমূল সুপ্রিমো নিজের মুখেই দলে ফিরে আসার জন্য ইঙ্গিত দিয়েছিলেন। আর সেই ইঙ্গিত গ্রহণ করে তৃণমূলের নেতা নেত্রী যারা বিজেপিতে গিয়েছিলেন, তাঁরা এবার ফেরার আবেদন জানাচ্ছেন বলে মনে করা হচ্ছে। রাজনৈতিক মহলের একাংশ অবশ্য আশঙ্কা প্রকাশ করেছেন দলবদল সংক্রান্ত তৃণমূল নেত্রীর টানাপোড়েন নিয়ে। আপাতত দল বদল করতে চাইলেও প্রাক্তন তৃণমূল নেতা নেত্রীদের জন্য কি সিদ্ধান্ত গ্রহণ হবে, তা তৃণমূল সুপ্রীমো নেবেন বলে জানা গেছে। আর এই নিয়েই চলছে রাজনৈতিক মহলে ব্যাপক সমালোচনা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!