এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > নতুন দায়িত্ব পাওয়ার পরই বড় প্রতিজ্ঞা অভিষেকের, জেনে নিন!

নতুন দায়িত্ব পাওয়ার পরই বড় প্রতিজ্ঞা অভিষেকের, জেনে নিন!


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  সম্প্রতি সর্বভারতীয় ক্ষেত্রে বড় জায়গা পেয়েছেন তৃণমূল যুব কংগ্রেসের প্রাক্তন সভাপতি অভিষেক বন্দ্যোপাধ্যায়। 2021 এর বিধানসভা নির্বাচন তার কাছে ছিল কার্যত অগ্নিপরীক্ষা। আর সেই পরীক্ষাতে দলকে ভালো করেই উত্তীর্ণ করতে সক্ষম হয়েছেন তিনি। আর তারপরেই তৃণমূলের সাংগঠনিক বৈঠকে সম্প্রতি সর্বভারতীয় ক্ষেত্রে দলকে বিস্তারলাভ করবার জন্য সেই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক করা হয়েছে। অর্থাৎ এক কথায় তিনি যে এখন দলের সেকেন্ড-ইন-কমান্ড, তা বলাই যায়।

তবে এতদিন অভিষেক বন্দ্যোপাধ্যায়কে দলীয় স্তরে বা বিরোধীদের নানা নেতার পক্ষ থেকে নানা কথা শুনতে হয়েছে। রাজনীতিতে নবাগত হয়েও শুধুমাত্র মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্য তার তড়িৎগতিতে উত্থান বলে দাবি করেছেন অনেকে। অনেকে আবার অভিষেক বন্দ্যোপাধ্যায়কে আড়ালে-আবডালে “পদলোভী” বলেও আক্রমণ করেছেন। কিন্তু এবার দলের সর্বভারতীয় স্তরে বড় দায়িত্ব পাওয়ার পরেই নয়া শপথ করে বসলেন তৃণমূলের নতুন সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। আগামী কুড়ি বছর রাজ্য প্রশাসনের কোনো পদ তিনি নেবেন না বলে জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের ভাইপো।

সূত্রের খবর, সর্বভারতীয় সাধারণ সম্পাদকের জায়গা পাওয়ার পর সোমবার প্রথম সাংবাদিকদের মুখোমুখি হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেই সাংবাদিক বৈঠক থেকেই সকলকে কৃতজ্ঞতা জ্ঞাপন করে ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানিয়ে দেন তিনি। পাশাপাশি নিন্দুকদের জবাব দিয়ে আগামী কুড়ি বছর তিনি যে কোনো প্রশাসনিক পদ গ্রহণ করবেন না, সেই ব্যাপারে স্পষ্ট বার্তা দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সাংবাদিক বৈঠকে তিনি বলেন, “যে দায়িত্ব পেয়েছি, তাতে আগামী দিনে আরও কাজ করব। দলকে সর্বোচ্চ স্তরে নিয়ে যাব। লিখে রাখুন, আগামী কুড়ি বছর রাজ্য প্রশাসনের কোনো পদ আমি গ্রহণ করব না।” অনেকে বলছেন, অভিষেক বন্দ্যোপাধ্যায় এই কথা বলে পদের প্রতি তার যে কোনো লোভ নেই, সেই কথা বোঝানোর চেষ্টা করলেন, ঠিক তেমনই নিন্দুকদের সমালোচনার জবাব দিলেন।  বিশ্লেষকদের মতে, বারবার অভিষেক বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠেছে। বিরোধীদের পক্ষ থেকে তো বটেই। এমনকি দলের অনেকে দলবদল করার পরে সেই অভিষেক বন্দ্যোপাধ্যায় যে তার জন্য সবথেকে বেশি দায়ী, তা বুঝিয়ে দিয়েছেন।

বিধানসভা নির্বাচনের আগে শুভেন্দু অধিকারী থেকে শুরু করে তৃণমূল থেকে নানা নেতা-নেত্রী বিজেপিতে যাওয়ার পর পরোক্ষে খোঁচা দিতে শুরু করেছিলেন এই অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। তবে বিরোধী এবং সমালোচক মহলের সেই মন্তব্যকে কার্যত চ্যালেঞ্জ হিসেবেই নিয়েছিলেন তৃণমূল যুব কংগ্রেসের প্রাক্তন সভাপতি। 2021 এর বিধানসভা নির্বাচনে মমতা বন্দ্যোপাধ্যায় তৃতীয়বারের জন্য বিপুল সংখ্যাগরিষ্ঠতা পাইয়ে দিতে সক্ষম হয়েছেন তিনি। আর তারপরেই সর্বভারতীয় ক্ষেত্রে দলকে বিস্তার লাভ করবার জন্য ভবিষ্যতের কথা মাথায় রেখে তাকে সর্বভারতীয় সাধারণ সম্পাদক করা হয়েছে।

আর দায়িত্ব পাওয়ার পর থেকেই আরও বেশি পরিশীলিত এবং সচেতন হতে দেখা গিয়েছে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে। আর এই পরিস্থিতিতে বারবার পদের কথা তুলে ধরে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একাংশ কটাক্ষ করলেও, নিজের অবস্থানের মধ্যে দিয়ে সকলকে জবাব দিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। পদের প্রতি যে তার কোনো লোভ নেই, দলের কাজ করার কথা বলে আগামী কুড়ি বছর রাজ্য প্রশাসনের কোনো পদ না নেওয়ার সিদ্ধান্তের মধ্যে দিয়ে তা পরিষ্কার করে দিলেন তিনি। যা অত্যন্ত সময়োপযোগী বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!