এখন পড়ছেন
হোম > অন্যান্য > স্বস্তি না অস্বস্তি? কেমন থাকবে আজকের আবহাওয়া? কি বলছে হাওয়া অফিস? জানুন বিস্তারিত

স্বস্তি না অস্বস্তি? কেমন থাকবে আজকের আবহাওয়া? কি বলছে হাওয়া অফিস? জানুন বিস্তারিত


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সম্প্রতি রাজ্য জুড়ে চলছে বৃষ্টিপাত। যার মধ্যে উত্তরবঙ্গে বৃষ্টিপাতের প্রাবল্য অনেক বেশি। উত্তর প্রদেশ থেকে শুরু করে নাগাল্যান্ড পর্যন্ত এক নিম্নচাপ রেখার অবস্থানের ফলেই রাজ্যজুড়ে ঘটছে এই বৃষ্টি। উত্তরবঙ্গের হিমালয় সংলগ্ন একাধিক জেলায় আজ প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে আজ মাঝারি থেকে ভারি বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে। আজ মহানগরীর আকাশ আংশিক মেঘলা থাকবে। আজ কলকাতায় বজ্রবিদ্যুৎ-সহ দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা আছে। তবে আদ্রতা জনিত অস্বস্তি দূর হবার তেমন সম্ভাবনা নেই। বাতাসে জলীয়বাষ্প বৃদ্ধি পাবার কারণে এই অস্বস্তি বৃদ্ধির সম্ভাবনা আছে। আজ কলকাতায় বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ রয়েছে ৯৫ শতাংশ।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আজ উত্তরবঙ্গে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। সারা সপ্তাহ জুড়েই উত্তরবঙ্গে ভারী বর্ষণের সম্ভাবনার কথা জানাচ্ছে আবহাওয়া দপ্তর। আজ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, কালিম্পং জেলাতে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর, মালদহে আজ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। উত্তরবঙ্গের বেশকিছু জেলায় প্রবল বৃষ্টিতে মাত্রা ছাড়া ভাবে নদীতে জলের পরিমাণ বৃদ্ধি পেয়ে বন্যার আশঙ্কা আছে।

বৃষ্টির ফলে উত্তর বঙ্গের জেলা গুলিতে তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় অনেকটাই কম থাকার সম্ভাবনা আছে। আবার, দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আজ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী বুধবার ও বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গের সঙ্গে সঙ্গে দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টির পরিমাণ বাড়তে পারে। এই জেলাগুলির মধ্যে রয়েছে নদিয়া, মুর্শিদাবাদ, বীরভূম। নিম্নচাপের ফলে শুধু পশ্চিমবঙ্গ নয়, উত্তর ভারতের একাধিক রাজ্যে চলবে মাঝারি থেকে ভারি বৃষ্টি।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!