এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > বড়োসড়ো ভাঙ্গন হাত শিবিরে, সোনিয়া গান্ধীকে চিঠি লিখে দল ছাড়লেন হেভিওয়েট নেত্রী

বড়োসড়ো ভাঙ্গন হাত শিবিরে, সোনিয়া গান্ধীকে চিঠি লিখে দল ছাড়লেন হেভিওয়েট নেত্রী


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বেশ কিছুদিন ধরেই বারবার ভাঙ্গন ঘটছে কংগ্রেসে। উত্তরপ্রদেশ, অসম, মনিপুর, পশ্চিমবঙ্গ সর্বত্রই দেখা দিচ্ছে ভাঙ্গন। প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের পুত্র অভিজিৎ মুখোপাধ্যায় যোগদান করেছেন তৃণমূলে। আর, এবার অসমে দলের হেভিওয়েট নেত্রী তথা প্রাক্তন সংসদ সুস্মিতা দেব কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীর কাছে চিঠি দিয়ে দল ত্যাগ করলেন। যা কংগ্রেসের কাছে একটি বড়সড় ধাক্কা বলেই রাজনৈতিক মহলের দাবি।

অসমে মহিলা কংগ্রেসের গুরুত্বপূর্ণ মুখ ছিলেন সুস্মিতা দেব। দীর্ঘদিন ধরে অসমে কংগ্রেস সভানেত্রীর দায়িত্বে ছিলেন তিনি। দলের সংগঠনেও তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। কংগ্রেস ছেড়ে দেবার সিদ্ধান্ত নিয়ে সোনিয়া গান্ধীর কাছে একটি চিঠি লিখেছেন তিনি। আবারও টুইটারে নিজের বায়োও পরিবর্তন করে দিয়েছেন তিনি। চিঠি লিখে তিনি জানিয়েছেন, এই চিঠিটি দলের প্রাথমিক সদস্য পদ থেকে তাঁর ইস্তফা পত্র হিসেবে তিনি গ্রহণ করুন। দীর্ঘ তিন দশক ধরে কংগ্রেসের সঙ্গে তিনি যুক্ত ছিলেন তিনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

দল ও দলের সমস্ত নেতাকর্মীদের তাঁর পক্ষ থেকে তিনি ধন্যবাদ জানাতে চান। তাঁকে মনে রাখার মতো যাত্রা উপহার দেবার জন্য সোনিয়া গান্ধীকেও ব্যক্তিগতভাবে তিনি ধন্যবাদ জানাতে চান, তাঁর পরামর্শ ও তাঁকে সুযোগ দেবার জন্য। তিনি জানালেন, মানুষের স্বার্থে কাজ করে যেতে নতুন পর্ব শুরু করতে চলেছেন তিনি। আর, তাঁর এই নতুন পর্ব নিয়েই শুরু হয়েছে নানা জল্পনা। অনেকে মনে করছেন, কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগদান করতে পারেন তিনি।

রাজনৈতিক বিশ্লেষকেরা জানাচ্ছেন, সেক্ষেত্রে তৃণমূল তাঁকে সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্বে যেমন ব্যবহার করতে পারে। তেমনি তাঁকে রাজ্যসভার সাংসদ করেও পাঠাতে পারে। তবে, তৃণমূলে যোগদান করার ব্যাপারে এখনো কোনো বক্তব্য রাখেননি তিনি।এদিকে, আগামী লোকসভা নির্বাচনে বিজেপিকে পরাস্ত করতে সম্প্রতি উঠে পড়ে লেগেছে কংগ্রেস। একাধিক বিরোধীদলকে একজোট করার চেষ্টা করেছে কংগ্রেস। কিন্তু দলের ক্রমাগত ভাঙ্গন আশঙ্কা বাড়িয়ে দিচ্ছে হাত শিবিরে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!