এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ভুয়ো আইএসএস, ভুয়ো আইপিএসের পর এবার ভুয়ো রেলচালক ও ভুয়ো কল সেন্টারের হদিস কলকাতায়

ভুয়ো আইএসএস, ভুয়ো আইপিএসের পর এবার ভুয়ো রেলচালক ও ভুয়ো কল সেন্টারের হদিস কলকাতায়


প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ভুয়োর কারবারে প্রাণ ওষ্ঠাগত। ভুয়ো আইএস অফিসার দেবাঞ্জন দেব গ্রেফতার হবার পর থেকেই একের পর এক ভুয়ো ব্যক্তির সন্ধান মিলতে শুরু করেছে রাজ্যে। যার মধ্যে রয়েছে ভুয়ো আইএএস অফিসার, ভুয়ো পুলিশ অফিসার, ভুয়ো চিকিৎসক, ভুয়ো মানবাধিকার কমিশনের আধিকারিক ইত্যাদি।’ এবার সন্ধান পাওয়া গেল ভুয়ো রেল চালক। কয়েক বছর ধরে যারা কর্মরত রেলে। অন্যদিকে, সম্প্রতি সন্ধান পাওয়া গেল ভুয়ো কল সেন্টারের। টেকনিক্যাল সাপোর্ট দেওয়ার নামে চলতো বিপুল অর্থের প্রতারণা।

শিয়ালদহ ডিভিশনে বেশ কয়েক বছর ধরে কর্মরত দুজন ভুয়ো রেল চালককে সম্প্রতি গ্রেপ্তার করা হয়েছে। জানা যায়, গত ২০১৬ সালে রেল চালক হিসেবে কাজে যোগ দিয়েছিলেন সাহেল সিং ও ইসরাফিল সিং নামের দুই ব্যক্তি। নিজেদের প্রকৃত নাম, পরিচয় গোপন করে দীর্ঘদিন ধরে তারা কাজ করেছেন। চাকরির ভুয়ো নিয়োগপত্র দেখিয়ে রেলের চোখে ধুলো দিয়ে দীর্ঘদিন ধরে তারা কাজ করেছেন ও রেল চালিয়েছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সম্প্রতি এই দুই ব্যক্তি তামিলনাড়ু গিয়েছিলেন। সেখানে শিয়ালদা ডিভিশনের আই কার্ড ও রেলের পাস দেখিয়ে টিকিট কাটতে দেখা যায় এই দুই ব্যক্তিকে। এই টিকিট দেখেই সন্দেহ হয় রেলকর্তাদের। এরপর তামিলনাড়ুর ইরোড স্টেশন থেকে এই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়। জানা যায়, দীর্ঘদিন ধরে রেলের চোখে ধুলো দিয়ে এই দুই ব্যক্তি তাদের কাজ করে গেছেন। বহুবার ট্রেন পর্যন্ত চালিয়েছেন। যা শুনে আতঙ্ক বাড়ছে সাধারণ মানুষের।

রেলের বিরুদ্ধেও ক্ষুব্ধ বহু মানুষ। রেলের বিরুদ্ধে নিষ্ক্রিয়তার অভিযোগ করেছেন বহু মানুষ। এ প্রসঙ্গে রেলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে কলকাতায় আনা হয়েছে। কলকাতায় এনে এ বিষয়ে তাদের জিজ্ঞাসাবাদ চলছে। তাদের সঙ্গে আরো কেউ যুক্ত আছেন কিনা? সেদিকে নজর রাখা হচ্ছে। কিন্তু এতদিন ধরে রেলের চোখে ধুলো দিয়ে তারা কিভাবে কাজ করে গেলেন? তা নিয়ে প্রশ্ন করেছেন অনেকে। এরকম আরো কোন ভুয়ো চালক রয়েছে কিনা? সেই প্রশ্নও করছেন অনেকে।

এদিকে সম্প্রতি, ভুয়ো কল সেন্টারের হদিশ পাওয়া গেল কলকাতায়। তারাতলার ওয়েবেল আইটি পার্কে ভুয়ো কল সেন্টার খুলে বহু বিদেশীর কাছ থেকে টাকা হাতানোর অভিযোগ উঠেছে। জানা গেছে, টেকনিক্যাল সাপোর্ট দেওয়ার নাম করে বিপুল অঙ্কের প্রতারণা চলেছে। ইতিমধ্যে অভিযুক্ত ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া কল সেন্টারে অভিযান চালিয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য, নথি বাজেয়াপ্ত করেছে পুলিশ। এই ধরনের আরো কোন কলসেন্টার আছে কিনা? সে বিষয়ে নজর রাখছে পুলিশ। এরআগেও কলকাতা থেকে এই ধরনের ভুয়ো কল সেন্টারের হদিস পাওয়া গিয়েছিল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!