এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > বিজেপি প্রার্থীকে উৎসাহ প্রদান মমতা ঘনিষ্ঠের, বাড়ছে জল্পনা!

বিজেপি প্রার্থীকে উৎসাহ প্রদান মমতা ঘনিষ্ঠের, বাড়ছে জল্পনা!


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট- ভবানীপুর বিধানসভা উপনির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যেই সরগরম হয়ে উঠেছে রাজ্য রাজনীতি। শাসক দলের পক্ষ থেকে প্রার্থী হয়েছেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অন্যদিকে সেই মমতা বন্দ্যোপাধ্যায়ের মত হেভিওয়েটের বিরুদ্ধে বিজেপির পক্ষ থেকে প্রার্থী করা হয়েছে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে। তবে প্রিয়াঙ্কা দেবী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী হওয়ার পর থেকেই বিজেপিকে দ্বিগুণ ভাবে কটাক্ষ করতে শুরু করেছে তৃণমূল কংগ্রেস। এক্ষেত্রে বিজেপি প্রার্থীকে খুব একটা গুরুত্ব দিতে দেখা যাচ্ছে না শাসক দলকে।

বরঞ্চ অভিজ্ঞতা এবং রাজনীতি দুই দিক থেকেই প্রিয়াঙ্কা টিব্রেওয়াল অনেক অনভিজ্ঞ বলে ইঙ্গিতপূর্ণ মন্তব্য করছেন তৃণমূলের নেতারা। তবে বিরোধী প্রার্থীকে গুরুত্ব না দিলেও, এবার কটাক্ষ করার পাশাপাশি তাকে কিছুটা উৎসাহ প্রদান করলেন মমতা বন্দ্যোপাধ্যায়ের অত্যন্ত ঘনিষ্ঠ রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। যেখানে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে প্রচারে গিয়ে বিজেপি প্রার্থীকে লেগে থাকার পরামর্শ দিলেন তিনি। স্বাভাবিক ভাবেই ফিরহাদ হাকিমের এই মন্তব্যকে কেন্দ্র করে নানা মহলে গুঞ্জন সৃষ্টি হয়েছে।

সূত্রের খবর, এদিন মমতা বন্দ্যোপাধ্যায়ের সমর্থনে ভোট প্রচার করেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। আর সেখানেই বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে কটাক্ষ করেন তিনি। এক্ষেত্রে কোনোভাবেই যে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়ে জয় লাভ করা সম্ভব নয়, তা নিজের মন্তব্যের মধ্যে দিয়ে জানিয়ে দেন ফিরহাদ হাকিম। পাশাপাশি প্রিয়াঙ্কাদেবীকে কটাক্ষ করতে গিয়ে তাকে উৎসাহ দিয়ে ফেলেন রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী। ফিরহাদ হাকিম বলেন, “ভবানীপুরের প্রচারের জন্য বহু বিজেপি নেতা ভয় পেয়ে সরে দাঁড়াচ্ছেন‌। খারাপ লাগছে ছোট্ট মেয়েটার জন্য। এন্টালিতে দাঁড়ালো। বেচারী হেরে গেল। ভবানীপুরে দাঁড়িয়েছে। সবাই জানে কি হবে। এখানে কোনো সুযোগ নেই। তাও প্রিয়াঙ্কাকে বলব, ভরসা হারিও না। তুমিও লেগে থাকো। কোনো না কোনোদিন তোমারও জয় হবে।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

বলা বাহুল্য, এর আগে এন্টালী বিধানসভা কেন্দ্রে বিজেপির টিকিটে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এই প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। কিন্তু শেষ পর্যন্ত তৃণমূল প্রার্থীর কাছে পরাজিত হয়ে যেতে হয় তাকে। তবে তৃণমূলের প্রধান মুখ মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সেই প্রিয়াঙ্কা দেবী টিকিট পাওয়ার পরেই কোনভাবেই যে তার জয়লাভ করা সম্ভব নয়, সেই ব্যাপারে নিশ্চিত তৃণমূল কংগ্রেস। আর এই পরিস্থিতিতে প্রতিপক্ষ শিবিরকে আক্রমণ করতে গিয়ে বিজেপি প্রার্থীকে কিছুটা হলেও সান্ত্বনা দেওয়ার চেষ্টা করলেন রাজ্যের এই হেভিওয়েট মন্ত্রী বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

পর্যবেক্ষকদের মতে, নিজের এই মন্তব্যের মধ্যে দিয়ে ফিরহাদ হাকিম দুটি জিনিস বোঝানোর চেষ্টা করলেন। এক্ষেত্রে তিনি যেমন বুঝিয়ে দিলেন যে, বিজেপির কেউ মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে প্রার্থী দেওয়ার সাহস পাচ্ছেন না। তাই প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে সেখানে দাঁড় করিয়ে তাকে বলির পাঠা করা হচ্ছে বলে নিজের ইঙ্গিতপূর্ণ মন্তব্য মধ্যে দিয়ে তুলে ধরলেন রাজ্যের পরিবহনমন্ত্রী বলেই দাবি করছেন একাংশ।

আবার অনেকে বলছেন, তৃণমূলের ওপরতলা থেকে শুরু করে নীচুতলা সকল নেতাকর্মীরাই কার্যত নিশ্চিত, মমতা বন্দ্যোপাধ্যায়ের ভবানীপুর বিধানসভা কেন্দ্র জয়লাভ শুধু সময়ের অপেক্ষা। তাই এই পরিস্থিতিতে একদিকে প্রতিপক্ষ শিবিরকে আক্রমণ এবং অন্যদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে দাঁড়িয়ে যে জয়লাভ করা সম্ভব নয়, সেই কথা তুলে ধরে প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে ভবিষ্যতের জন্য উৎসাহ দিলেন রাজ্যের পরিবহনমন্ত্রী, এমনটাই মনে করছেন পর্যবেক্ষকরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!