এখন পড়ছেন
হোম > Uncategorized > স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাখানে হুঁশিয়ারি মমতার ! কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর !

স্বাস্থ্যসাথী কার্ড প্রত্যাখানে হুঁশিয়ারি মমতার ! কড়া নির্দেশ মুখ্যমন্ত্রীর !


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট-  আজ মঙ্গলবার মেদিনীপুর সফরে গিয়ে সেখানে প্রশাসনিক বৈঠক সারেন রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা  মমতা বন্দ্যোপাধ্যায় । প্রশাসনিক বৈঠক থেকে রাজ্যের বিভিন্ন সরকারী দপ্তরের কাজের খোজ খবর নেন মুখ্যমন্ত্রী । মঙ্গলবার মুখ্যমন্ত্রী পশ্চিম মেদিনীপুরে প্রশাসনিক পর্যালোচনা বৈঠক করেন আর সেখানে থেকে জনপ্রতিনিধিরা তাঁর কাছে সুবিধা অসুবিধার কথা তুলে ধরেন রাজ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিকট আবার অনেক হাসপাতালই ‘স্বাস্থ্যসাথী’ কার্ড প্রত্যাখ্যান করছে বলেও অভিযোগ করেন । যে অভিযোগ  শুধু বেসরকারি হাসপাতালই নয়, অনেক সময় সরকারি হাসপাতালের বিরুদ্ধেও এই অভিযোগ উঠেছে  যার ফলে সমস্যায় পড়ছেন রোগী ও তাঁর পরিবার ।

সুত্রের খববর এদিন এই সব শুনে  মুখ্যমন্ত্রী কড়া নির্দেশ জানান যে  ”এবার স্বাস্থ্যসাথী কার্ড ফেরানো হলে সঙ্গে সঙ্গে থানায় এফআইআর করুন। পুলিশও তত্‍ক্ষণাত্‍ অভিযোগ খতিয়ে দেখে পদক্ষেপ নিক  এসব ক্ষেত্রে থানায় এফআইআর দায়ের করতে হবে। থানাকেও গিয়ে ক্রসচেক করতে হবে, কেন চিকিত্‍সা হল না? কার্ডের উপর হেল্পলাইন নম্বর রয়েছে। তাতেও ফোন করে অভিযোগ জানাতে হবে। এই কার্ডের কোনও রিনিউয়াল করাতে হয় না। মিথ্যে বললে হাসপাতালের লাইসেন্স কেটে দেব। অবশ্যই অভিযোগ করবেন।”

সেই সাথে তিনি আর জানান যে স্বাস্থ্যসাথী কার্ডে  বছরে ৫ লক্ষ টাকার চিকিত্‍সা বিমা পাওয়া যাবে। পরিবারের মহিলা সদস্যের নামে এই কার্ড দিয়েছে রাজ্য সরকার। এই কার্ডে চিকিত্‍সার সুবিধা পেতে পারেন পরিবারের যে কোনও সদস্য। আপত্‍কালীন চিকিত্‍সার জন্য যাতে আর্থিক কোনও সমস্যা না হয়, তার জন্যই এই ব্যবস্থা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!