এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > নবজোয়ার শেষ হলেই বড় কর্মসূচি তৃণমূলের, ঘোষনা অভিষেকের!

নবজোয়ার শেষ হলেই বড় কর্মসূচি তৃণমূলের, ঘোষনা অভিষেকের!


প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট-দুমাস ব্যাপী জেলায় জেলায় তৃণমূলে নবজোয়ার কর্মসূচি করবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। ঝড়, জল উপেক্ষা করে তার এই কর্মসূচি যে রাজনৈতিকভাবে অত্যন্ত গুরুত্বপূর্ণ, তা বোঝানোর চেষ্টা করছেন তৃণমূলের এই শীর্ষ নেতা। তবে এই কর্মসূচি শেষের পরেই যে আবার নতুন কর্মসূচি নিতে চলেছে তৃণমূল কংগ্রেস, তা স্পষ্ট করে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। যেখানে এই তৃণমূলে নবজোয়ার কর্মসূচির পরেই আগামী দিনে দিল্লির বুকে বাংলার প্রাপ্য বকেয়া মেটানোর দাবিতে আন্দোলন সংগঠিত করার কথা ভাবছে ঘাসফুল শিবির।

প্রসঙ্গত, এদিন পুরুলিয়ায় তৃণমূলের নবজোয়ার কর্মসূচিতে যোগ দেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, “আগামী দিনে এই নবজোয়ার কর্মসূচি শেষ হওয়ার পরেই দিল্লির বুকে আমরা আন্দোলন সংগঠিত করব। বাংলার প্রাপ্য বকেয়া মেটানোর দাবিতে আন্দোলন হবে। আর এই আন্দোলনের সমস্ত দায়-দায়িত্ব আমার।” অর্থাৎ অভিষেক বন্দ্যোপাধ্যায় বুঝিয়ে দিলেন যে, আগামী লোকসভা নির্বাচনের আগে বাংলার মধ্যে আর তৃণমূল সীমাবদ্ধ থাকবে না। বাংলার বকেয়া মেটানোর দাবিতে দিল্লির বুকে আন্দোলনকে নিয়ে যেতে চেষ্টা চালাবে তৃণমূল।

বিশেষজ্ঞদের মতে, এমনিতেই তৃণমূল কংগ্রেস চাইছে, সর্বভারতীয় ক্ষেত্রে একটা জায়গা করে নিতে। কিন্তু বর্তমানে শুধুমাত্র বাংলার শাসক দল হিসেবে তৃণমূলকে আঞ্চলিক দল হিসেবে সব সময় কটাক্ষ শুনতে হচ্ছে। তাই এই পরিস্থিতিতে এবার বাংলার দাবি নিয়ে আগামী দিনে যে দিল্লির বুকে নিজেদের আন্দোলন সংগঠিত করে বিজেপির চাপ বাড়াতে চাইছে তৃণমূল কংগ্রেস, তা বুঝিয়ে দিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে কবে এই আন্দোলন দিল্লির বুকে সংঘটিত করতে সক্ষম হন অভিষেকবাবু এবং তার দল, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!