এখন পড়ছেন
হোম > রাজ্য > গ্রুপ ডি চাকরি প্রার্থীদের জন্য সুখবর আনলেন মুখ্যমন্ত্রী

গ্রুপ ডি চাকরি প্রার্থীদের জন্য সুখবর আনলেন মুখ্যমন্ত্রী

আগে রাজ্য সরকারের গ্রুপ ডি পদে আবেদন করতে হলে নূন্যতম যোগ্যতা হতে হত অষ্টম শ্রেণী পাস। কিন্তু কিন্তু জানা যায় বড়সড় বদল আসতে চলেছে রাজ্য সরকারের গ্রুপ ডি পদের চাকরির নিয়মকানুন সম্পর্কে। এবার থেকে গ্রুপ ডির নাম বদলে ওই পদের নাম হতে চলেছে “জুনিয়র সাব অর্ডিনেট অ্যাসিস্ট্যান্ট।”

এছাড়া শিক্ষাগত যোগ্যতার ক্ষেত্রেও আসছে বদল বলে জানা গিয়েছিলো। জানা গিয়েছিলো এতদিন ক্লাস এইট পাশ হলেই এই পদে আবেদন করা যেত কিন্তু নতুন নিয়ম লাগু হলে মাধ্যমিক উত্তীর্নরাই এই পদে আবেদন করতে পারবেন। পাশাপাশি কম্পিউটারের কাজেও থাকতে হবে দক্ষতা। কিন্তু হঠাৎ সরকারের চতুর্থ শ্রেনীর পদে নিয়োগের ক্ষেত্রে কেন এই পরিবর্তন?

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে।

নবান্ন সূত্রের জানা গিয়েছিলো , আগেকার দিনে এই পদে নিয়োগ মানেই এক টেবিল থেকে অন্য টেবিলে ফাইল নিয়ে যাওয়া, অফিসারদের চা দেওয়া, এইসব কাজকেই বোঝাত। কিন্তু কালের নিয়মে এখন বদলেছে সেই কাজের ধরন। আর মুখ্যমন্ত্রীও কম্পিউটার সিষ্টেমে গোটা সরকারি কাজকে নথিভুক্ত করতে চান। আর তাই এই নয়া নিয়ম। কিন্তু কবে থেকে লাগু হবে এই নতুন আইন? সে সম্পর্কেও জানা গিয়েছিলো যে অপেক্ষা শুধুই মুখ্যমন্ত্রীর অনুমোদনের জন্য।কিন্তু আজ সোমবার মুখ্যমন্ত্রী গ্রুপ ডি চাকরি প্রার্থীদের জন্য সুখবর আনলেন।

তিনি আজ সাংবাদিক বৈঠক করে জানালেন যে কারোর ভয়ের বা কোনো আশঙ্কা করার কোন কারণ নেই কেননা গ্রুপ ডির চাকরির যোগ্যতায় কোন বদল আসছেনা। অষ্টম শ্রেণী পাশ করলেই আগে যেমন আবেদন করা যেত এখনো তাই করা যাবে। অর্থাৎ পুরোনো নিয়মই বহাল থাকবে অর্থাৎ অষ্টম শ্রেণী পাশ করলেই গ্রুপ ডি পদে আবেদন করতে পারবেন চাকুরীপ্রার্থীরা। পাশাপাশি জানা যাচ্ছে গ্রুপ ডি পদে নিয়োগের জন্য খুব শিগগিরই বিজ্ঞপ্তি জারি হতে পারে কেননা ওই পদের জন্য অনেকগুলো শূন্য পদ রয়েছে কিছু দপ্তরে। ফলে খুশির হাওয়া চাকুরিপ্রার্থীমহলে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!