এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > কেন্দ্রীয় মন্ত্রীর পর এবার নির্বাচন কমিশনের কোপের মুখে তৃণমূল নেতা

কেন্দ্রীয় মন্ত্রীর পর এবার নির্বাচন কমিশনের কোপের মুখে তৃণমূল নেতা

এবার কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনীর জওয়ানদের নিয়ে আপত্তিকর মন্তব্য করে বিতর্কে জড়ালেন হেভিওয়েট তৃণমূল নেতা। কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের হাত মুচড়ে ভেঙে দিতে বলায় নির্বাচন কমিশন শোকজ করল পশ্চিম মেদিনীপুরের তৃণমূল সভাপতি অজিত মাইতিকে।

ঘাটালের তৃণমূল প্রার্থী জনপ্রিয় টলিউডের অভিনেতা দেবকে পাশে বসিয়ে কর্মীদের কেন্দ্রীয় বাহিনীর হাত মুচড়ে ফেলার নিদান দিয়ে রাজ্য রাজনীতিতে শোরগোল ফেলে দিয়েছেন অজিত বাবু। তৃণমূল নেতার এধরণের আচরণের জন্যে তাঁর থেকে সন্তোষজনক উত্তর না পেলে তৃণমূল নেতার বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিতেও পিছপা হবে না কমিশন,এমনটাই জানা গিয়েছে। তবে বিতর্কিত মন্তব্যের পর সাফাইতে তৃণমূল নেতা জানিয়েছেন,খারাপ কিছুই বলতে চাননি তিনি।

উল্লেখ্য,এর আগে রাজ্যের মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষকে শোকজ করেছে কমিশন কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করার জন্যে। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রীর পথ অনুসরণ করেই একইরকমভাবে বিতর্কে জড়ালেন পশ্চিম মেদিনীপুরের তৃণমূল সভাপতি। পরপর একই অভিযোগে তৃণমূল নেতাদের নাম সামনে আসায় রীতিমতো অস্বস্তিতে রয়েছে শাসকদল।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সম্প্রতি পশ্চিম মেদিনীপুরের ঘাটাল লোকসভা কেন্দ্রের তারকা প্রার্থী দীপক অধিকারী তথা দেবের সমর্থনেই একটা কর্মীসভায় যোগ দিয়েছিলেন অজিত মাইতি। সেখানেই কেন্দ্রীয় বাহিনী নিয়ে তাঁর বিতর্কিত মন্তব্য সামনে আসে। উস্কানিমূলক ভঙ্গিতে কর্মীদের উদ্দেশ্যে তিনি বলেন,”কেন্দ্রীয় বাহিনী রাস্তায় ঠিক আছে। কিন্তু তাঁরা যদি বাড়ি বাড়ি গিয়ে হুমকি দেয়, তবে হাত মুচড়ে দিতে হবে জওয়ানদের। এখানে এতো সাংবাদিক রয়েছে। যান গিয়ে অভিযোগ করুন। আমিও দেখব কত বড় ক্ষমতা রয়েছে কেন্দ্রীয় বাহিনীর। আমি দায়িত্ব নিয়ে বলছি। এদের নেতা হয়ে বলছি। আমি দেখব কত হিম্মত রয়েছে।”

এছাড়া এ প্রসঙ্গে তৃণমূল প্রার্থী দেবের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে। কারণ দেবের পাশে বসেই এরকম উস্কানিমূলক মন্তব্য করেছেন অজিতবাবু। তাই একজন দায়িত্ববান জনপ্রতিনিধি হিসাবে দেব কীভাবে এটা মেনে নিলেন সেটা নিয়েই প্রশ্ন তৈরি হয়েছে রাজনৈতিকমহলে।

জানা গিয়েছে,অজিত মাইতির এই বক্তব্যের ভিডিও সঙ্গে সঙ্গেই জমা পড়ে নির্বাচন কমিশনের দপ্তরে। এবং তার অব্যবহিত পরেই মেদিনীপুরের ডিএম,পি মোহন গান্ধীর কাছে রিপোর্ট তলব করে কমিশন। তবে সমস্ত বিতর্ক এড়াতে সাফাইতে পশ্চিম মেদিনীপুরের তৃণমূল সভাপতি অজিত মাইতি জানিয়েছেন, বিজেপি নেতা সায়ন্তন বসুর একটি বক্তব্যের পরিপ্রেক্ষিতে তিনি ওই মন্তব্য করেছেন। তিনি খারাপ কিছু বলতে চাননি। এখন অজিতবাবুর কথায় কতোটা সত্যতা রয়েছে তা খতিয়ে দেখতেই শোকজ করেছে নির্বাচন কমিশন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!